1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নতুন করে দু'টো বিদেশী কোম্পানী বিনিয়োগ করছে - মুক্তকথা
বুধবার, ২২ মে ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

নতুন করে দু’টো বিদেশী কোম্পানী বিনিয়োগ করছে

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪
  • ১৪৮ পড়া হয়েছে

 

মালয়েশিয়ার “ইডটকো” আর চীন দেশের “হুয়াওয়ে” যৌথভাবে বাংলাদেশে তাদের ব্যবসা বিস্তার করতে প্রস্তুতি নিয়েছে। তাদের ভাষায় বাংলাদেশে প্রথম ফাইবারগ্লাস টাওয়ার স্থাপন করতে যাচ্ছে ইডটকো ও হুয়াওয়ে।

মালয়েশিয়া-ভিত্তিক বিশ্বের ষষ্ঠ বৃহত্তম টেলিকম টাওয়ার অবকাঠামো কোম্পানি ইডটকো গ্রুপ। এর একটি সহযোগী প্রতিষ্ঠান হলো ইডটকো বাংলাদেশ।

তারা বলছেন- পরিবেশ-বান্ধব ফাইবারগ্লাস রিইনফোর্সড প্লাস্টিক(এফআরপি) দিয়ে তৈরি উন্নত টেলিকমিউনিকেশন টাওয়ার চালু করতে যাচ্ছে ইডটকো বাংলাদেশ ও হুয়াওয়ে টেকনোলজিস(বাংলাদেশ) লিমিটেড। এ উদ্দেশ্যে প্রতিষ্ঠানগুলো একটি সমঝোতা স্মারকও(এমওইউ) ইতিমধ্যে স্বাক্ষর করেছে। গেলো মার্চের শুরুতে স্পেনের বার্সেলোনায় আয়োজিত ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে’(এমডব্লিউসি) এই এমওইউ স্বাক্ষরিত হয়েছে বলে ইডটকো সূত্রে জানা গেছে।

এই ব্যবসা প্রতিষ্ঠান দু’টির দাবী যে, এই চুক্তির বাস্তবায়ন হলে, ইডটকো বাংলাদেশ হবে দেশের প্রথম টাওয়ার কোম্পানি যারা মোবাইল নেটওয়ার্ক অপারেটরদের ফাইবারগ্লাস টাওয়ার সমাধান প্রদান করবে। এক্ষেত্রে এফআরপি টাওয়ার তৈরিতে দক্ষতাকে কাজে লাগিয়ে টেকনোলজি পার্টনার হিসেবে ইডটকো টিমের সঙ্গে যৌথভাবে কাজ করবে হুয়াওয়ে। আর এমন আশাবাদই ব্যক্ত করেছেন ইডটকো বাংলাদেশের দেশীয় ব্যবস্থাপনা পরিচালক[(কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর)(সিএমডি)] সুনীল আইজ্যাক। তাঁর মতে, “এ অংশীদারিত্ব হলো বাংলাদেশের সমৃদ্ধিশীল টেলিকম অবকাঠামো উন্নত করার ক্ষেত্রে একটি অসাধারণ সুযোগের উপস্থাপন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT