1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নোট বাতিল জিহাদে মমতা জয়ী হবেন তো! - মুক্তকথা
বুধবার, ২২ মে ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

নোট বাতিল জিহাদে মমতা জয়ী হবেন তো!

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০১৬
  • ৩৬১ পড়া হয়েছে
mamata_lead_pic

প্রয়োজনে মোদীর বাড়ীর সামনেই ধরনা দেবো

লন্ডন: মঙ্গলবার, ১৩ই অগ্রহায়ণ ১৪২৩।।  দিল্লিতে গিয়ে ধরনা দিতে হলে মোদির বাড়ির সামনেই দেব, এমনই উক্তি করেছেন ভারতের তৃণমূল নেতৃ মমতা বন্দ্যোপাধ্যায়। নোট বাতিল ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীবিরোধী জেহাদ ঘোষণা করে অন্যরাজ্যে পা ফেলার আগে সোমবার কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল শেষে এভাবেই উপরে সুর তুললেন মুখ্যমন্ত্রী তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
আজ, মঙ্গলবার মোদি
অপসারণের ডাক দিতে লখনউতে গোমতী ময়দানে এবং পরের দিন বিহারের পাটনাতে জনসভা করবেন তিনি। নোট বাতিলের ফলে মানুষের দুর্ভোগের প্রতিবাদ জানাতে এদিন রাজ্যে বিরোধীরা তিনভাগে বিভক্ত হয়ে পথে নামে। এই আন্দোলনে সর্বভারতীয় স্তরে ঐক্যের ডাক দেওয়া মমতা এদিন দলীয় পরিচিতি মুছে ‘এটা মানুষের আন্দোলন’ বলে ঘোষণা করেন। এভাবেই খবর ছেপেছে বাংলা সংবাদপত্র বর্তমান।
বর্তমান থেকে আরও জানা যায় যে,  গত সপ্তাহে যখন তিনি দিল্লিতে প্রচারণায় ব্যস্ত মমতা, তখনই তাঁর নির্দেশে কলকাতায় মিছিল করেছিল তৃণমূল। পরিকল্পিকতভাবে মিছিল হলেও তাতে খুশী হননি মমতা। সেদিনই দিল্লি থেকে সোমবার মিছিলের সিদ্ধান্ত নিয়েছিলেন। কেন্দ্রের নোট বাতিলের সিদ্ধান্ত ঘোষণার পর আড়াই সপ্তাহ কেটে গিয়েছে। নোটের আকাল কাটেনি। অধিকাংশ এটিএম শূন্য। নিজের জমানো অর্থ ব্যাংক থেকে তোলার উপর নানা নিষেধাজ্ঞা। এই দুর্ভোগকে কাজে লাগাতে দেশজুড়েই বিরোধীরা তৎপর। ঘটনাচক্রে সেই লড়াইয়ে সার্বিক বিরোধী ঐক্যের ডাক দিয়ে বস্তুত জাতীয় স্তরে মোদি-বিরোধী রাজনীতির কেন্দ্রবিন্দুতে রয়েছেন মমতা। 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT