1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ফিন্সবারি পার্ক ভেন হামলায় নিহত হিরণ মিয়ার বাড়ী বিশ্বনাথে - মুক্তকথা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন

ফিন্সবারি পার্ক ভেন হামলায় নিহত হিরণ মিয়ার বাড়ী বিশ্বনাথে

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২০ জুন, ২০১৭
  • ৯৪৬ পড়া হয়েছে

একদিকে পুলিশ ঘটনাস্থলটি ঘেরাও দিয়ে রেখে মানুষজনদের নিহতের উদ্দেশ্যে ফুলের ডালি বিছিয়ে দিতে সহায়তা করছে। অন্যপ্রান্তে কয়েক ডজন সাংবাদিক ঘটনা প্রবাহ সম্প্রচার করছেন।

লন্ডন: লন্ডনের ফিন্সবারি পার্ক মসজিদের কাছে পথচারীদের উপর ভেনগাড়ি উঠিয়ে দেওয়ার ঘটনায় নিহত ব্যক্তি একজন বাংলাদেশি। পুলিশ নিহতের পরিচয় আজ ১৯জুন সোমবার বিকাল ৮টা অবদি প্রকাশ করেনি। তবে একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে দ্য টেলিগ্রাফ এ তথ্য প্রকাশ করেছে। লন্ডনের ইউকেবিডি টাইমস অনলাইন থেকে জানা যায় নিহত ব্যক্তি সিলেটের মানুষ। দীর্ঘদিন যাবৎ ফিন্সবারি এলাকায় বসবাস করে আসছেন। উনার নাম হিরন মিয়া। অবশ্য ইউকেবিডি টাইমস নিহত হিরন মিয়ার জন্মভূমি সিলেটের বিশ্বনাথ-বালাগঞ্জ বলে উল্লেখ করেছেন। অপর একটি অনলাইন নিহতের আদিবাড়ী বিশ্বনাথের সরওয়ালা গ্রাম এবং বয়স ৫২ বছর বলে লিখেছে।

পোষ্টার হাতে দুই নাগরীক।

বিভিন্ন সূত্র থেকে জানা যায়, হিরণ মিয়ার আরেক নাম ছিল মকরম আলী। তিনি সচরাচরের মত গতরাতেও মসজিদে তারাবী পড়তে গিয়েছিলেন। নামাযের পর ঘরে ফেরার পথে সন্ত্রাসীদের ভ্যান হামলায় পিষ্ট হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন।
গত রোববার উত্তর লন্ডনের সেভেন সিস্টারস রোডের ফিন্সবারি পার্ক মসজিদের কাছে এই হামলায় একজন নিহত এবং ১০ জন আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শী বেশ কয়েকজনের অভিমত খুবই ইচ্ছাকৃতভাবে গাড়িটি মুসল্লিদের ওপর উঠিয়ে দেওয়ার ঘটনা ঘটে।
অপর প্রত্যক্ষদর্মীর কথায়, তার সামনেই প্রবীণ মাকরাম আলীর ওপর গাড়ি তুলে দেওয়া হয়। এতে তিনি আহত হয়ে মাটিতে পড়ে যান। একদল মুসুল্লি যখন তাকে উঠানোর চেষ্টা করছিলেন তখন তাদের ওপরও গাড়ি উঠিয়ে দেওয়ার চেষ্টা করা হয় এবং ওই প্রবীণকে চাপা দেওয়া হয়। ঘটনাস্থল ঘুরে জানা যায় জীবন্ত মানুষের উপর গাড়ী তুলে দেয়ার মত জঘন্য অপরাধমূলক কাজ করতে গিয়ে ধৃত ওই লোক জোর গলায় বলছিলো-‘আমি সব মুসলমানকে হত্যা করতে চাই।’
আজ সোমবার বিকেল সাড়ে ৮টা পর্যন্ত পুলিশ ঘটনাএলাকা ঘেরাও করে রেখে তদন্ত চালাচ্ছে। আত্মীয়স্বজন, বন্ধ-বান্ধব ছাড়াও অনেকেই নিহতের প্রতি সম্মান দেখাতে গিয়ে ঘটনাস্থলে ফুল বিছিয়ে দিচ্ছেন। কয়েক ডজন দেশী-বিদেশী সাংবাদিক আজ সন্ধ্যা অবদি অকুস্থলে অবস্থিত থেকে সংবাদ পরিবেশন করেছেন। আগামী আরো দু’একদিন তারা অবস্থান করবেন বলে অনুমিত হচ্ছে।
ওয়েস্টমিনস্টার, মানচেষ্টার, লন্ডনব্রীজ-এর সন্ত্রাসী হামলার পর বিগত দুমাসের মধ্যে ফিন্সবারি পার্কের বর্বর কাপুরুষোচিত প্রানঘাতি ঘটনাটি চতুর্থ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT