1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ৩টি ইউরোপীয় দেশ - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ৩টি ইউরোপীয় দেশ

বিশেষ প্রতিবেদক
  • প্রকাশকাল : রবিবার, ২৬ মে, ২০২৪
  • ৮৫ পড়া হয়েছে

রয়টারের খবর,

২৮ মে ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে ৩ টি ইউরোপীয় দেশ

 

২৬মে রোববার:

বিভিন্ন গণমাধ্যম থেকে জানা গেলো যে, আসছে এই ২৮মে, ইউরোপের ৩ দেশ, ফিলিস্তিনকে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে যাচ্ছে। নর্ডিক দেশ নরওয়ে, আয়ারল্যান্ড ‍ও স্পেন দেশটিকে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেবে বলে ঘোষণা দিয়েছে। গত বুধবার(২২ মে) এই ঘোষণা দিয়েছে দেশগুলো। তারা আশা করছে, ইউরোপের অন্যান্য দেশগুলোও তাদের অনুসরণ করবে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

রয়টার্সের খবরে বলা হয়েছে, এ বিষয়ে নরওয়ের প্রধানমন্ত্রীর কার্যালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয়কে মন্তব্যের জন্য অনুরোধ করা হলে তাৎক্ষণিকভাবে কোনও সাড়া পাওয়া যায়নি।

আইরিশ সরকারও বুধবার ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতির ঘোষণা দেবে বলে জানা গেছে। মঙ্গলবার বিষয়টির সঙ্গে পরিচিত একটি সূত্র এই তথ্য জানিয়েছে। তারা মনে করেন, এই অঞ্চলে স্থায়ী শান্তির জন্য দ্বি-রাষ্ট্রীয় সমাধান অপরিহার্য।

রয়টার আরো লিখেছে, মধ্যপ্রাচ্য নিয়ে ইতিমধ্যেই একটি সংবাদ সম্মেলন করবেন নরওয়ের প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রী। এসময় ফিলিস্তিনকে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেবেন তারা।

গত মাসে প্রধানমন্ত্রী জোনাস গাহর স্টোয়ার বলেছিলেন, তার দেশ ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে প্রস্তুত। তবে দেশটি তখনও স্বীকৃতি দেওয়ার সময় নির্ধারণ করেনি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT