1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ফেসবুকে ছড়িয়ে পড়া এসএসসি ও সমমান পরীক্ষার রুটিনটি ‘ভুয়া’ - মুক্তকথা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন

ফেসবুকে ছড়িয়ে পড়া এসএসসি ও সমমান পরীক্ষার রুটিনটি ‘ভুয়া’

বিশেষ সংবাদদাতা॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪
  • ২০৮ পড়া হয়েছে

ফেসবুকে ছড়িয়ে পড়া ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষার রুটিনটি ‘ভুয়া’। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, ফেব্রুয়ারি মাসে এসএসসি ও সমমানের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিলেও এখনো তারিখ চূড়ান্ত করেনি শিক্ষা মন্ত্রণালয়। ছড়িয়ে পড়া রুটিনটি ভুয়া।

রোববার(১০ ডিসেম্বর) সকাল থেকে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষার একটি ভুয়া রুটিন ছড়িয়ে পড়ে। তবে শিক্ষাবোর্ডগুলোর ওয়েবসাইটে গিয়ে এ সংক্রান্ত কোনো নোটিশ পাওয়া যায়নি।

ভাইরাল হওয়া ওই ভুয়া রুটিন অনুযায়ী, আগামী ১১ ফেব্রুয়ারি শুরু হওয়া এসএসসি ও সমমান পরীক্ষা শেষ হবে ৫ মার্চ।
এ বিষয়ে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার গণমাধ্যমকে বলেন, এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারি মাসে নিয়ে আসার সিদ্ধান্ত হয়েছে। তবে তারিখ এখনো চূড়ান্ত হয়নি। সামাজিক যোগাযোগমাধ্যমে যে রুটিন ছড়িয়েছে, সেটি ফেক (ভুয়া)।

রুটিনটি সম্পর্কে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের তাঁর ফেসবুক পেজে একটি পোস্ট দেন। পোস্টটিতে তিনি শিক্ষামন্ত্রী দীপু মনিকে ট্যাগ করে লিখেছেন, ‘গুজব থেকে সাবধান। এসএসসি পরীক্ষা ২০২৪-এর রুটিন এখনো চূড়ান্ত হয়নি।’

এ ছাড়া মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার পরীক্ষা নিয়ন্ত্রক ও আন্তশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিও তিনি পোস্টটিতে যুক্ত করেছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT