1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বঙ্গবন্ধুর জীবন ও ইতিহাসচর্চার বিকল্প নেই - মুক্তকথা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

বঙ্গবন্ধুর জীবন ও ইতিহাসচর্চার বিকল্প নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৪ আগস্ট, ২০১৬
  • ৬২৪ পড়া হয়েছে
হাসানুল হক ইনু

বক্তব্য রাখছেন তথ্য মন্ত্রী জাসদ সভাপতি হাসানুল হক ইনু

মুক্তকথা: রোববার,
১৪ই আগষ্ট ২০১৬।।

বাংলাদেশকে তার নিজের পথে রাখতে বঙ্গবন্ধুর জীবন ও ইতিহাসচর্চার বিকল্প নেই। বাংলাদেশের সমাজ, ধর্ম এবং মূল্যবোধের সঙ্গে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ যায় না । ইতিহাসের দিকে তাকালেই এর প্রমাণ মেলে। এ কারণে বঙ্গবন্ধুর জীবন এবং কর্মসহ ইতিহাস চর্চার বিকল্প নেই। আর ইতিহাস থেকে সংগৃহীত এ আলোকচিত্র প্রদর্শনী ইতিহাসচর্চারই অংশ।
একাত্তরে পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। ১৯৭১ সালে পাকিস্তানিরা আমাদের উপর তাদের মনগড়া ব্যবস্থা চাপিয়ে দিতে চেয়েছিল। ১৯৭৫ সালেও ঘাতকেরা পাকিস্তানি ধারার ব্যবস্থা চাপানোর চেষ্টা করেছিল। তাদের সে উদ্দেশ্য সফল হয়নি।
বঙ্গবন্ধু হত্যার পর বাংলাদেশে চারটি অভিশাপের জন্ম হয়েছে। এগুলো হলো- সামরিকতন্ত্র, রাজাকারতন্ত্র, সাম্প্রদায়িকতা এবং বিএনপি নামক বিষবৃক্ষ। এখন বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবচেয়ে বড় কাজ হলো জঙ্গি এবং তাদের দোসরদের বাংলাদেশের মাটি থেকে উৎখাত করা। এই কাজে আমাদের সফল হতেই হবে।
জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রবিবার সকালে সচিবালয়ে তথ্য অধিদফতর আয়োজিত বঙ্গবন্ধুর জীবন ও কর্মের আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধনী অুনষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান তথ্য কর্মকর্তা একেএম শামীম চৌধুরী। পাঁচদিনব্যাপী এ আলোকচিত্র প্রদর্শনী উদ্বোথধন অনুষ্ঠানে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবদের মধ্যে এএসএম মাহবুবুল আলম, রোকসানা মালেক, গণযোগাযোগ অধিদপ্তরের মহপরিচালক কামরুন নাহারসহ তথ্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।(খবর ইন্টারনেট প্রেসবিজ্ঞপ্তির)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT