1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বহুবর্ণের ইহুদী সম্প্রদায় আমাদের গর্ব, কেমডেনে 'সেমেটিজম' বিরুধীতার কোন স্থান নেই - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন

বহুবর্ণের ইহুদী সম্প্রদায় আমাদের গর্ব, কেমডেনে ‘সেমেটিজম’ বিরুধীতার কোন স্থান নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৭ মার্চ, ২০১৮
  • ২৫১ পড়া হয়েছে

লণ্ডন।। বৃটেনের বিরুধী শ্রমিক দলীয় নেতা জেরেমী করবিন দ্বারা সেমেটিক মতানুসারীদের পক্ষে বক্তব্যের পর কেমডেনের দুই এমপি স্যার কেয়ার স্টারমার, এমপি টিউলিপ সিদ্দীক ও কেমডেনের কাউন্সিল লিডার জর্জিয়া গোল্ড এক যুক্ত বিবৃতিতে দলনেতা করবিনের বক্তব্যকে সহস্রকন্ঠে সমর্থন করেছেন।
তারা, ইহুদী সম্প্রদায়ের সাথে তাদের একাত্মতা ঘোষণা করে বলেন যে কেমডেনে কোন রূপেই সেমেটিক মতবাদ বিরুধীতাকে প্রশ্রয় দেয়া হবে না এবং শ্রমিক দলেও এ ধরনের আচরণ সহ্য করা হবে না। কেমডেনের শ্রমিক দল সব সময়ই সেমেটিক মতবাদ বিরুধীতার বিরুদ্ধে ছিল। গত বছর কেমডেন কাউন্সিল “ইন্টারন্যাশনেল হলোকস্ট রিমেমবারেন্স এলায়েন্স” এর দেয়া ‘এন্টি সেমিটিজম’এর সংজ্ঞার পক্ষে সর্বসম্মত ‘মশন’ পাশ করেছিল বলে উল্লেখ করে নেতৃবর্গ বলেন, “আমাদের সমাজে ‘সেমিটিজম’ বিরুধীতার কোন ঠাই নাই।”
দল হিসেবে আমাদের অবস্থানই হচ্ছে বর্ণ, ধর্ম-সম্প্রদায় নির্বিশেষে বঞ্চিত নিগৃহীত মানুষের পাশে দাড়ানো উল্লেখ করে  নেতৃবর্গ আরো বলেন,  দুঃখের বিষয় যে আমরা সব সময় এই ব্রত নিয়ে কাজ করতে পারিনি।
শ্রমিক দলের নেতা জেরেমী করবিনের গতকালের সেমেটিক মতবাদ বিরুধীতার বিরুদ্ধে নেয়া অবস্থান থেকে দেয়া বক্তব্যকে স্বাদর অভিনন্দন জানান নেতৃবৃন্দ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT