1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বাংলাদেশ জুয়েলার্স সমিতির ধর্মঘট প্রত্যাহার - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

বাংলাদেশ জুয়েলার্স সমিতির ধর্মঘট প্রত্যাহার

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১৯ মে, ২০১৭
  • ৮৯২ পড়া হয়েছে

দেশব্যাপী অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকে রাতে তা প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স মালিক সমিতি (বাজুস)। বৃহস্পতিবার ঢাকায় আমিন জুয়েলার্সে অভিযানের পরপরই অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছিল বাজুস। হয়রানি বন্ধ ও স্বর্ণ আমদানির নীতিমালা বাস্তবায়নের দাবিতে এ ধর্মঘট ডাকা হয়েছিল বলে বৃহস্পতিবার সমিতির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তি দেয়া হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, নোটিশ ব্যাতিত জাতীয় রাজস্ব বোর্ড আমিন জুয়েলার্সে অভিযান ও প্রতিষ্ঠানটির  ম্যানেজারকে আটকের প্রেক্ষিতে সমিতির কার্যালয়ে আয়োজিত এক জরুরি সভায় অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়া হয়।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সভায় উপস্থিত সকলে সর্বসম্মতিক্রমে জুয়েলারি দোকানে হয়রানিমূলক অভিযান ও আমিন জুয়েলার্সের ম্যানেজারকে আটকের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়। হয়রানি বন্ধ ও ব্যবসা বান্ধব স্বর্ণ আমদানি নীতিমালা বাস্তবায়নের দাবিতে অনির্দিষ্টকালের জন্য সকল জুয়েলারি দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।
জানা গেছে, ব্যবসার খাতাপত্রসহ নিউ মার্কেটের আমিন জুয়েলার্সের ম্যানেজারকে বৃহস্পতিবার বিকালে ধরে নিয়ে গেছে শুল্ক গোয়েন্দারা। এদিকে সমিতির ঘোষণার পরপরই নিউমার্কেটসহ দেশের সব মার্কেটের স্বর্ণের দোকান বন্ধ করে দেন ব্যবসায়ীরা।
প্রসঙ্গত, রাজধানীর বনানীতে হোটেল রেইন ট্রিতে দুই তরুণীকে ধর্ষণ করার অভিযোগে গত ৬ মে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ও তার বন্ধু সাদমান সাকিফসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়। এরপর থেকেই আপন জুয়েলার্সের বিভিন্ন শোরুমে অভিযান পরিচালনা করে আসছে শুল্ক গোয়েন্দারা। ইত্তেফাকের খবর।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT