1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিএনপি নেত্রী খালেদা জিয়ার ৫বছরের সাজার রায় ঘোষণা - মুক্তকথা
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন

বিএনপি নেত্রী খালেদা জিয়ার ৫বছরের সাজার রায় ঘোষণা

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৯৩৯ পড়া হয়েছে

কারাগারের পথে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া।

রায় ঘোষণার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে সাদা রঙয়ের গাড়িতে করে তাকে পুরনো কারাগারে নেয়া হয়।
এতিমদের জন্য পাঠানো ২ কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে পুরান ঢাকার বকশিবাজারের কারা অধিদফতরের মাঠে স্থাপিত অস্থায়ী এজলাসে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন। এছাড়া তারেক রহমানসহ অন্য পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। মামলার অপর আসামিরা হলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাবেক মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী, বিএনপির সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমদ আসামি হিসাবে রয়েছেন। এর মধ্যে তারেক রহমান, কামাল সিদ্দিকি ও মমিনুর রহমান পলাতক। খালেদা জিয়া জামিনে রয়েছেন। আর সালিমুল হক কামাল ও শরফুদ্দিন কারাগারে আছেন। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পাশাপাশি কারাগারে থাকা আসামিদের আদালতে হাজির করা হয়।

মৌলভীবাজারে বিএনপির বিক্ষোভ সমাবেশ

মৌলভীবাজার অফিস।। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মৌলভীবাজার জেলা বিএনপি শহরের সমশেরনগর সড়কে বিক্ষোভ মিছিল করেছে। শুক্রবার দুপুরে জেলা বিএনপি’র সিনিয়র সহসভাপতি এম.এ. মুকিত ও আশিক মোশাররফের নেতৃত্বে শহরের শমসের নগর বাসট্যান্ড এলাকা থেকে মিছিল শুরু হয়ে চৌমোহনায় এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে পথসভায় সংক্ষিপ্ত বক্তব্য দেন সদর উপজেলা বিএনপির সভাপতি হেলু মিয়া, সদর পৌর বিএনপির সাধারণ সম্পাদক মনোয়ার আহমেদ রহমান, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মুহিবুর রহমান মকবুল, বিএনপি নেতা মিজানুর রহমান নিজাম, মোবারক হোসেন, শফি আহমদ,জেলা ছাত্রদল নেতা পিপলু আব্দুল হাই, আকিদুর রহমান সোহান ও তানভীর আহমদ, জনি আহমদ প্রমুখ।
এদিকে বাদ জুম্মা শহরের মুসলিম কোয়ার্টার এলাকা থেকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান মিজান, জেলা স্বেচ্ছাসেবকদল নেতা স্বাগত কিশোর দাস চৌধুরী, জেলা তাঁতী দলের আব্দুর রকিব সাবুর ও ছাত্রদল নেতা গাজি মারুফ’র নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ লাটিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশের লার্টিচার্জে জেলা স্বেচ্ছাসেবকদল নেতা স্বাগত কিশোর দাস চৌধুরীসহ কয়েকজন আহত হন বলে জানান জেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমান মিজান।

ছাতকে বিএনপির বিক্ষোভ মিছিল

চান মিয়া, ছাতক, সুনামগঞ্জ।। ছাতকে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। বৃহস্পতিবার ৭ফেব্রুয়ারি দুপুরে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দেয়া প্রহসনের রায় প্রত্যাখ্যান করে ও তার মুক্তির দাবীতে সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন নেতৃত্বাধীন বিএনপি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরীর নেতৃত্বে বিএনপি এবং সহযোগী সংগঠন পৃথকভাবে শহরে বিক্ষোভ মিছিল করে।

রায় প্রত্যাখ্যান করে দুপুরে শহরের বাসষ্ট্যান্ডস্থ দলীয় কার্যালয় থেকে পৌর বিএনপির আহবায়ক সৈয়দ তিতুমীরের নেতৃত্বে শহরে বিক্ষোভ মিছিল বের করে উপজেলা ও পৌর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, শ্রমিকদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিলে বিএনপি নেতা রুহুল আমিন, নজরুল ইসলাম, সামছুর রহমান শামছু, এনামুল কবির, কাজী মাও. আব্দুস সামাদ, লায়েক শাহ, আব্দুল আওয়াল, সামছুর রহমান বাবুল, আশকর আলী লাভু, আব্দুল কাবির, কয়েছ আহমদ, জাহেদুল ইসলাম আহবাব, কুতুব উদ্দিন চেয়ারম্যান, অ্যাড. আব্দুল কাহার, মনির উদ্দিন মেম্বার, বাবুল মিয়া মেম্বার, দিদার আলম মেম্বার, আলী আশরাফ তাহিদ মেম্বার, আব্দুল মমিন, আতাউর রহমান এমরান, ক্বারী আছকির মিয়া, পৌর কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন, বিএনপি নেতা চেরাগ আলী, শফি উদ্দিন, দেলোয়ার হোসেন, সামছুদ্দিন, আতিকুর রহমান, সাদিক মিয়া, সুলেমান মিয়া, মতিউর রহমান, আমির আলী, আলী হোসেন মানিক, সাজ্জাদ হোসেন, এমরান আহমদ, খায়ের উদ্দিন, আবুল হোসেন, দিল হোসেন, জহির উদ্দিন, জগলু  মিয়া, মিন্টু ঘোষ, রাকিব আলী, কুতুব আলী, ইব্রাহিম আলী, লিজন তালুকদার, আবুল হোসেন, তারেক আহমদ, শাহজাহান, শফিক আলী, কুতুব উদ্দিন, ফয়ছল আহমদ, সুলতান মিয়া, রাসেল মাহমুদ, ফজর আলী, জাহির খান, সাহাব উদ্দিন, ফয়জুল আহমদ পাবেল, তোফায়েল আহমদ, জাহাঙ্গির আলম, আব্দুল মুনিম মামনুন, এনামুল হক, ইজাজুল হক রনি, ইমরান আহমদ, রুকন আহমদ, আব্দুল মমিন, ইমন আহমদ, আব্দুলাহ সনি, রাজু আহমদ, আকরাম হোসেন, সোহাগ আহমদ, কামাল উদ্দিন, মোস্তাক আহমদ, নিজাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT