1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিজিবি ও পরিবহন শ্রমিক সংঘর্ষ - মুক্তকথা
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন

বিজিবি ও পরিবহন শ্রমিক সংঘর্ষ

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ৬ জানুয়ারী, ২০১৭
  • ৮৭৯ পড়া হয়েছে

বিজিবি’র গুলিতে জখন মানুষের একজন।

শ্রীমঙ্গলে বিজিবি ও পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষ | বিজিবির তান্ডব, গুলিবিদ্ধসহ আহত ৭| ব্যবাসায়ীদের প্রতিবাদ সমাবেশ

সৈয়দ ছায়েদ আহমদ।। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিজিবি ও পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সন্ধায় শহরের ভানুগাছ রোডস্থ মাইক্রোস্ট্যান্ড এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে বিজিবি গুলি ও শহরের নির্বিচারে হামলার তান্ডব চালিয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।  বিজিবির ভাংচুর, গুলি ও লাঠির আঘাতে বেশ কয়েজন সাধারণ মানুষ আহত হয়েছেন বলে জানা গেছে। এতে অসংখ্য গাড়ী ভাংচুর করা হয়েছে।

বিজিবি’র তান্ডবের নমুনা।

স্থানীয় সুত্র ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বিকালে ভানুগাছ রোডস্থ মাইক্রোস্ট্যান্ড সংলগ্নের পানসি রেস্টুরেন্টে গাড়ী পার্কিং নিয়ে শ্রীমঙ্গলস্থ বিজিবি’র এক অফিসারের সিভিল পোষাক পরিহিত  ড্রাইভারের সাথে শ্রমিক পরিবহনের আরেক ড্রাইভারের কথা কাটাকাটির জের ধরে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হলে  বিজিবির সদস্যরা একত্রিত হয়ে রেষ্টুরেন্টে ও রেষ্টুরেন্ট সংলগ্ন স্ট্যান্ড, দোকান পাট ও সাধারণ জনগণের উপর নির্বিচারে হামলা চালায়। এসময় বিজিবির সদস্যরা গুলি  চালায় বলে প্রত্যক্ষদর্শীরা জানান। ঘটনাস্থলে বিজিবির সদস্যরা দীর্ঘক্ষণ অবস্থান করে। হামলার সময় ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সহকারি পুলিশ সুপারসহ পুলিশের সদস্যরা ঘটনাস্থলপরিদর্শন করেন।

গাড়ীভাঙ্গচুর

শ্রীমঙ্গল হাসপাতাল সুত্রে জানাযায়, দুইজন বিজিবি সদস্যসহ ৭ জন আহত হয়েছেন। এর মধ্যে গুলিবিদ্ধ একজনকে মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদিকে এ হামলার ঘটনায় রাতে শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির উদ্যোগে শ্রীমঙ্গল চৌমুহনা চত্তরে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ লুৎফুর রহমানের সভাপতিত্বে ওই প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সাবেক চিফ হুইপ ও স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ আলহাজ্ব আব্দুস শহীদ এমপি। সমিতির সাংগঠনিক সম্পাদক দেবাশীষ ধর পার্থ ও প্রচার সম্পাদক আক্তার হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সমিতির সহসভাপতি মো: কাদির খান, দপ্তর সম্পাদক আব্দুল বারী, সাবেক সহসভাপতি শামীম আহমদ, নবনির্বাচিত জেলা পরিষদের সদস্য মো: বদিউজ্জামান সেলিম, পৌরসভার কাউন্সিলার মীর এম সালাম, আওয়ামী লীগ নেতা  এনামুল হক চৌধুরী মামুন, ব্যবসায়ি জাভেদ ভূঁইয়া প্রমুখ। বক্তারা বিজিবি কর্তৃক নির্বিচারে এ হামলার নিন্দা জানান এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপুরণসহ দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার আহবান জানান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT