1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিভিন্ন দাবিতে বাসদের মিছিল ও সমাবেশ - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন

বিভিন্ন দাবিতে বাসদের মিছিল ও সমাবেশ

বিশ্বজিৎ নন্দী
  • প্রকাশকাল : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ২০৭ পড়া হয়েছে

গতকাল ২৯ আগস্ট’২৩, শনিবার বর্তমান স্বৈরাচারী সরকারের পদত্যাগ, নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন দেয়া, নিত্যপন্যের দাম কমানো, ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ নেয়া, অত্যাবশকীয় পরিষেবা বিল ২০২৩ বাতিল করাসহ বিভিন্ন দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ মৌলভীবাজার জেলা শাখার মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

দলিয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চৌমুহনায় এসে বিকাল ৪টায় সমাবেশ অনুষ্ঠিত হয়। বাসদ মৌলভীবাজার জেলা সমন্বয়ক এডভোকেট মঈনুর রহমান মগনু সভাপতিত্বে এবং সদস্য এডভোকেট আবুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নেতা বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি বিপ্লব মাদ্রাজি, বাসদ জেলা সদস্য রেহনোমা রুবাইয়াৎ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা সভাপতি বিশ্বজিৎ নন্দী প্রমূখ নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, রাতের আঁধারে জনগণের ভোটের অধিকার খর্ব করে রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত স্বৈরাচারী সরকার জনগণের সকল গণতান্ত্রিক অধিকার খর্ব করছে। দিনের ভোট রাতে করে ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে এই দেশের ভোটাধিকার ব্যবস্থাকে নিঃশেষ করে দিয়েছে। সরকারের মদদে দেশে শক্তিশালী ব্যবসায়ী সিন্ডিকেট তৈরি হয়েছে। এই সরকারের আমলে প্রতিনিয়ত নিত্যপণ্যের দাম বাড়ছে আর জনগণের দাম কমছে। দেশের মানুষ একটা জুলুম শাহী জিম্মি দশায় দিন কাটাচ্ছে। নতুন নতুন আইন তৈরি করে জনগণের সকল অধিকার খর্ব করছে। ডিজিটাল নিরাপত্তা আইনের নামে নিবর্তনমূলক আইনের মধ্য দিয়ে জনগণের বাকস্বাধীনতা হরণ করছে এবং এখন নতুন করে শ্রমিকদের ধর্মঘটের অধিকার হরণ করতে অত্যাবশকীয় পরিষেবা বিলের নামে আর একটা শ্রমিকস্বার্থ বিরোধী আইন করতে যাচ্ছে। শ্রমিক স্বার্থ বিরোধী এই অত্যাবশকীয় পরিষেবা বিল অবিলম্বে বাতিল করতে হবে এবং শ্রমিকের সকল গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে হবে।

বিনা ভোটের স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করতে হবে এবং নির্দলীয় তদারকি সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে একটা সুষ্ঠু নির্বাচন দিতে হবে। নিত্যপণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধি থামাতে হবে, অত্যাবশকীয় পরিষেবা বিল ২০২৩ বাতিল করা এবং ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার দাবি জানান বক্তারা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT