1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারের ফতেহপুরে 'অপারেশন হিটবেক' সমাপ্ত এবার বড়হাট - মুক্তকথা
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

মৌলভীবাজারের ফতেহপুরে ‘অপারেশন হিটবেক’ সমাপ্ত এবার বড়হাট

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭
  • ২২২ পড়া হয়েছে

মৌলভীবাজার অফিস।। বৃহস্পতিবার ১৬ই চৈত্র ১৪২৩।। মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের ফতেহপুর(নাসিরপুর) গ্রামে প্রবাসী সাইফুল ইসলামের বাড়িতে থাকা জঙ্গি আস্তানায় ৭-৮ জন জঙ্গি ‘আত্মহত্যা’ করেছে বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের ডিসি মনিরুল ইসলাম। বৃহস্পতিবার বিকাল ৫টার পর মৌলভীবাজারে এক প্রেস ব্রিফিংয়ে এমন তথ্য জানান। তিনি বলেন, অভিযানের শুরুতেই আত্মহত্যা করে জঙ্গিরা।
একই প্রেস বিফিং এর খবর অন্যান্য কিছু অনলাইনে ভিন্ন রূপে এসেছে। তারা লিখেছেন ৭-৮জন জঙ্গি নিহত হয়েছে।
বুধবার ভোর থেকে চলা ওই অভিযান পরবর্তীতে বিকাল থেকে অংশ নেয় সোয়াত। রাতে বিরতি দিয়ে বৃহস্পতিবার সকালে আবার অভিয়ান শুরু হয়। মনিরুল বলেন, ঘটনাস্থলে তিনি নিজে,  সোয়াট ও বোম্ব ডিজপোজাল ইউনিটের ডিসি উপস্থিত ছিলেন।  সোয়াট দল আসার পরে অভিযানের গুরুত্ব ও জঙ্গিদের রক্ষিত বিস্ফোরকের পরিমান  বিবেচনা করেই সিদ্ধান্ত গৃহীত হয় যে, ট্যাকটিকাল অপারেশন সোয়াট টিম করবে।
তিনি বলেন, পুলিশের ধারণা বুধবার অভিযানে যে বিস্ফোরণ হয়েছিল তাতেই জঙ্গিদের মৃত্যু হয়। সেখানে সাত থেকে আট জনের লাশ আছে। তাদের মধ্যে নারী, পুরুষ, এবং দু’একজন অপরিনত বয়সেরও ছিল। বিস্ফোরণে তাদের শরীর ছিন্নভিন্ন হয়ে যায়। জঙ্গিরা ১২টা বিস্ফোরণ ঘটায়। সোয়াট বুধবার বিকেলে অভিযান শুরুর আগে মাইকের সাহায্যে আত্মসমর্পণের জন্য তাদের বারবার অনুরোধ জানায়। এটা আশেপাশের মানুষও শুনেছেন। আর ওই সময়টাতেই তাদের পক্ষ থেকে প্রচণ্ড বিস্ফোরণ শুরু হয়।
তিনি  বলেন, বৃহস্পতিবার বিকেলের দিকে বাড়িটিতে প্রবেশ সম্ভব হয়। বাড়িটিতে গ্রেনেড ও শক্তিশালী বোমা ছড়ানো ছিটানো ছিল।  কাল, বুধবার সোয়াট দল অভিযান শুরু করলে পালিয়ে যাবার কোন পথ নাই দেখে সম্ভবত  বিস্ফোরণ ঘটিয়ে ওরা সপরিবারে আত্মহনন করেছে।
তিনি আরও বলেন,সেখানে সাত আটটি মৃতদেহ হতে পারে। মৃতদেহগুলো এতোটাই বীভৎস হয়ে গেছে যে ছবি তুললেও প্রচার করা সম্ভব হবে না। তিনি নিশ্চিত হয়েই বলেন যে, নব্য জেএমবি সদস্যরাই এ বাড়িটিতে আত্মগোপন করেছিল।
বৃহস্পতিবার বিকালের দিকে ফতেহপুরের জঙ্গি আস্তানায় ‘অপারেশন হিট ব্যাক’ শেষ হয়। সূত্র থেকে আরও গেছে, অপারেশন হিট ব্যাক শেষ হওয়ার পর বম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা ওই বাড়িটির ভেতরে প্রবেশ করেছেন। তারা সুইপিং এর কাজ করছেন। এরপর সিআইডির ‘ক্রাইম সিন ইউনিট’ বাড়িতে ঢুকবে। পরে সেখানে নিহতদের লাশ উদ্ধার করে লাশগুলো মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে।
গতকাল বুধবার সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে অপারেশন হিট ব্যাক শুরু করে পুলিশের বিশেষ প্রশিক্ষিত সোয়াত টিমের সদস্যরা। তবে আলোর স্বল্পতার কারণে রাতে অভিযান স্থগিত রাখা হয়।
বৃহস্পতিবার দুপুরের দিকে ফের অপারেশন হিট ব্যাক শুরু করেন সোয়াত টিমের সদস্যরা। অভিযানে সিটিটিসির সদস্যরা ড্রোন ব্যবহার করেন বলেও জানা গেছে।
নাসিরপুরে অভিযান শেষে বড়হাটে অভিযান চালানো হবে।
উল্লেখ্য, ফতেহপুর ও বড়হাটের বাড়ি দুটির মালিক যুক্তরাজ্য প্রবাসী কেব চালক সাইফুল ইসলাম।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT