1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবীতে লণ্ডনে সমাবেশ - মুক্তকথা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবীতে লণ্ডনে সমাবেশ

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৭ এপ্রিল, ২০১৮
  • ৩৯০ পড়া হয়েছে


খায়রুল আলম লিংকন:
মৌলভীবাজার জেলা শহরে সরকারী মেডিকেল কলেজ স্থাপনকাজ দ্রুত বাস্তবায়নের দাবীতে লন্ডনে বসবাসরত নেতৃস্থানীয় মৌলভীবাজারীদের এক বৈঠক হয়ে গেল। সেন্ট্রাল লন্ডনের ‘অট্রিয়াম কনফারেন্স হলে’ গত মঙ্গলবার ১০ই এপ্রিল সন্ধ্যা ৬ ঘটিকায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। আয়োজকগন এ সভাকে ঐতিহাসিক গোলটেবিল বৈঠক বলে অভিহিত করেছেন।
সরকারী মেডিকেল কলেজ স্থাপনের এ দাবী মৌলভীবাজারের ২৫ লক্ষ মানুষের উল্লেখ করে বৈঠকে বক্তাগন মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের জন্য মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবী জানান। এছাড়াও দাবী বাস্তবায়ন না হওয়া অবধি ওয়ার্ল্ড ওয়াইড ক্যাম্পেইন চালিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন সভায়।
বৈঠকে আরো যেসব দাবী উত্থাপন করা হয় তা’হলো- মৌলভীবাজার জেলার উন্নয়নে মৌলভীবাজারে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন ও বিলম্ব না করে শমসেনগর বিমানবন্দর চালু করা। এ ছাড়াও বৈঠকে ৭ দফা দাবী সম্ভলিত প্রস্তাবাবলী পাঠ করে শুনানো হয়। প্রস্তাবাবলী পাঠ করেন ওয়াটসেপ-এর মাধ্যমে এই প্রচারাভিযানের ‘এডমিন’ কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর আহমদ। বৈঠকে পরে সর্ব সম্মতিক্রমে ৭দফা পাশ করা হয়।
উল্লেখ রাখা প্রয়োজন যে বহুআগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটি জেলায় একটি করে সরকারী মেডিকেল কলেজ প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছিলেন।
বৈঠকে সভাপতিত্ব করেন এই প্রচারাভিযানের অন্যতম উপদেষ্টা কমিউনিটি লিডার ড. ওয়ালী তসর উদ্দিন এমবিই এবং পর্যায়ক্রমে যুক্তভাবে বৈঠকের নির্ঘন্ট পরিচালনা করেন প্রচারাভিযানের ‘এডমিন’ সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর আহমদ, সাংস্কৃতিক সংগঠক মিসেস হেলেনা ইসলাম ও সাবেক ছাত্রনেতা কামরুজ্জামান খাঁন কমরু।
প্রধান ও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার সাবিনা আক্তার, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ সেলিম উদ্দিন, যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব জালাল উদ্দিন, ৭১ এর মুক্তিযোদ্ধা এম এ মান্নান, বিশিষ্ট ব্যবসায়ী বজলুর রশিদ এমবিই, সাংস্কৃতিক ব্যক্তিত্ব খালেদ চৌধুরী, কমিউনিটি লিডার কে এম আবু তাহের চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী এম এ মুনিম, বিশিষ্ট ব্যবসায়ী শাহনুর খাঁন, চ্যানেল এস এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাহি ফেরদৌস জলিল, এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসেন, কানাডা আওয়ামীলীগ সভাপতি জিএম মাহমুদ মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী সাইদুর রহমাম রেনু, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল ইসলাম মাহবুব, বিসিএ’র সেক্রেটারি অলি খাঁন, কমরেড মসুদ আহমদ, সৈয়দ আব্দুল কাইয়ুম কয়সর, কাউন্সিলার রিতা বেগম, কাউন্সিলার রহিমা রহমান, ডা: আলাউদ্দিন আহমদ, ডা: মুজিবুল হক, শিক্ষক নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, রাজন উদ্দিন জালাল, মুহি চৌধুরী ইকবাল, সাইদুর রহমান বিপুল, টিপু মিয়া, আব্দুল করিম মধু ও জিলানী চৌধুরী জেবু।

সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন চৌধুরী হাফিজ আহমদ ও গোলটেবিল বৈঠকের মূল প্রবন্ধ পাঠ করেন জয়নাল আবেদিন লেখন।
সভায় বাংলাদেশ থেকে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন মৌলভীবাজার -রাজনগরের জাতীয় সংসদ সদস্য প্যানেল স্পীকার সৈয়দা সায়রা মহসিন এমপি। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী নুনু মিয়া, মসুদ আহমদ, শাহ্‌জাহান আহমদ তরফদার, নজরুল ইসলাম অকিব, মাহমুদুর রহমান তালুকদার, মোহাম্মদ কিবরিয়া, মুজিবুর রহমান জসিম, নুরুল ইসলাম, জামাল আহমদ, রুহেল খাঁন, আব্দুল মুকিদ বাদশাহ, ফারুক আহমদ, রাজু আহমদ কালাম, জয়নাল আবেদিন লেখন, সাদিয়ান চৌধুরী, আলহাজ্ব লিয়াকত আলি, জেবিন চৌধুরী সেবিন, সুফিয়া আলম, কবি আসমা মতিন, জুসনা ইসলাম, মুন কুরেসী, হেনা বেগম, রাহেলা শেখ, জুনারা ইসলাম, সাবরিনা, রানিয়া বেগম, লাভলী খাতুন, মশউদ বকস নাজমুল, মোশাহিদ রহমান, সায়ফুর রহমান কুরেসী হিরু, শফিকুর রহমান তবারক, শেখ সালামত তালুকদার, এম এ রুকন, শাহ্‌ সাফি কাদির, রাধা ধর রাজু, আব্দুর রুউফ তালুকদার, রেফুল মিয়া, কাজী ফয়সল আহমদ, ব্যবসায়ী আব্দুল মালিক, মোহাম্মদ মুজিব, শামীম চৌধুরী, সেলিম আহমদ, রাজু আহমদ কালাম, মামুন আহমদ, আমজদ সানি, মাহমুদ চৌধুরী, তাজুল হক কামাল, সৈয়দ আবু সাঈদ, ইমরান শামীম, খায়রুল আলম লিংকন, সৈয়দ আকলাকুল আম্বিয়া রাবেল, শাহজাহান সিরাজ, সলিসিটর লিয়াকত আলী খাঁন, বদরুজ্জামান খাঁন, শিবলু আহমদ, শাহিন আহমদ চৌধুরী, আব্দুল হাফিজ, ইকবাল আহমদ, সাদিকুর রহমান, আতিকুল ইসলাম, আব্দুস সালাম, লিয়াকত খাঁন, নিয়াজ আহমদ লিটন, সৈয়দ মুজিবুর রহমান, আমিনুর রহমান চৌধুরী, আওয়াল আমরান, সালিক মিয়া, পারভেজ কবির, লিটন চৌধুরী, বদর উদ্দিন চৌধুরী, বাদল আহমদ আব্দুর রব, আব্দুল ওয়াহিদ বাবুল, রেজাউল করিম লাভলু, আবুল লেইস মনা, মুহিবুর রহমান সানজব, শাহীন আহমদ, কামাল চৌধুরী, শাহিন আহমদ চৌধুরী, কবির আহমদ, মোশেদ আহমদ মতসির, নাজিম আহমদ, অদূদ আহমদ, সেলিম আহমদ, মুকিত আহমদ, নাজিম আহমদ, বাবুল মিয়া, শাহ্‌ আলম, ফারুক আহমদ, আয়শা বেগম, আবুল হোসেন, ফয়সল আহমদ, সাইফুল মিয়া, সরওয়ার আহমদ, মনজিলা কুরেসী, মিসবাউর রহমান, আবু শহিদ সাবলু প্রমুখ নেতৃবৃন্দ।
উল্লেখ্য, এ নিয়ে বিগত প্রায় এক দশক ধরে জেলাবাসী প্রচারাভিযান চালিয়ে আসছে। ইতিপূর্বেও মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে স্মারকলিপি দেয়া ও স্বাস্থ্যমন্ত্রী, চীফ হুইপ, হুইপ ও স্থানীয় এমপি সহ জেলা প্রশাসনের বিভিন্ন বিশিষ্টজনের সাথে মতবিনিময় করা হয়েছে। মৌলভীবাজার সদর থেকে শুরু করে রাজধানী ঢাকা, লন্ডন সহ আমেরিকা, কানাডা, কুয়েত, কাতার, ইউরোপ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে এমনকি বৃটেনের বিভিন্ন শহরে সভা- সমাবেশ করা হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT