1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
যুদ্ধাপরাধী পরিবারের সন্তানকে নৌকার মনোনয়ন না দেয়ার দাবি - মুক্তকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

যুদ্ধাপরাধী পরিবারের সন্তানকে নৌকার মনোনয়ন না দেয়ার দাবি

কমলগঞ্জ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ৮৬৯ পড়া হয়েছে

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সাব্বির আহমদ ভূঁইয়ার বিরুদ্ধে ইউনিয়ন আওয়ামীলীগ ও যুবলীগের পক্ষ থেকে যুদ্ধাপরাধী, স্বাধীনতা ও মানবতা বিরোধী পরিবারের সন্তান ও বিতর্কিত ব্যক্তি বলে তাঁকে নৌকা প্রতীক না দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে লিখিত আবেদন করা হয়েছে। গত ১ নভেম্বর এই আবেদন করা হয়। তবে সাব্বির আহমদ ভূঁইয়া বিষয়টিকে ষড়যন্ত্রমূলকভাবে কিছু কুচক্রী মহল মিথ্যা অভিযোগ করছেন বলে দাবি করেন।

আদমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো: হাজির বক্স, সাধারণ সম্পাদক রেজা উদ্দীন রাজু, আদমপুর ইউনিয়নের বীরমুক্তিযোদ্ধা কুতুব খান, ইউনিয়ন যুবলীগ সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ময়নুল ইসলাম, উপজেলা আ’লীগ সদস্য আব্দুল গফুর, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মো. জাকারিয়াসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের স্বাক্ষরিত প্রধানমন্ত্রীর কাছে লিখিত আবেদনে বলা হয়, বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রীসভাসহ বিভিন্ন সভায় যুদ্ধাপরাধী, স্বাধীনতা ও মানবতা বিরোধী পরিবারের সন্তানকে আওয়ামীলীগের কোন কমিটিতে এবং কোন প্রকার স্থানীয় নির্বাচনে দলের প্রতীক নৌকা না দেয়ার জন্য বলে আসছেন।

কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের তালিকাভূক্ত আলশামস বাহিনীর প্রধান প্রয়াত আব্দুল ওয়াহিদের ছেলে সাব্বির আহমেদ ভূঁইয়া একইভাবে বিতর্কিত থাকার পরও চেয়ারম্যান প্রার্থী হিসাবে নৌকা প্রতিক নিয়ে স্থানীয় নির্বাচন করার জন্য জোর লবিং শুরু করেছেন।

কমলগঞ্জে যুদ্ধাপরাধী পরিবারের সন্তানকে নৌকার মনোনয়ন না দেয়ার দাবিতে প্রধানমন্ত্রী বরাবর ইউনিয়ন আ’লীগ ও যুবলীগের আবেদন

সাব্বির আহমদের পিতা আব্দুল ওয়াহিদ একজন যুদ্ধাপরাধী, স্বাধীনতা ও মানবতা বিরোধী হিসাবে আন্তজার্তিক অপরাধ ট্রাইব্যুনাল এবং মৌলভীবাজার জেলা প্রশাসকের সাধারণ শাখায় এ তথ্য সংরক্ষিত আছে। বিষয়টি কি সত্য?

দরখাস্তে বলা হয়, সাব্বির আহমদের পিতা আব্দুল ওয়াহিদ একজন যুদ্ধাপরাধী, স্বাধীনতা ও মানবতা বিরোধী হিসাবে আন্তজার্তিক অপরাধ ও ট্রাইব্যুনাল এবং মৌলভীবাজার জেলা প্রশাসকের সাধারণ শাখায় সংরক্ষিত আছে। তাছাড়া তার বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। ডাকাতি ও বিভিন্ন অপকর্মের মামলায়ও তিনি আসামীভূক্ত ছিলেন। তাকে নৌকা প্রতীক দেয়া হলে বিগত বছরের মতো আবারও নৌকার ভরাডুবি নিশ্চিত বলে তারা দাবি করেন। প্রধানমন্ত্রীর কাছে অভিযোগের কপি বাংলাদেশ আওয়ামীলীগ মৌলভীবাজার জেলা শাখার সভাপতি ও সম্পাদকের কাছেও প্রেরণ করা হয়।

তবে অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান প্রার্থী সাব্বির আহমদ ভূঁইয়া বলেন, আদমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মারা গেছেন। হাজির বক্সকে এখনও সভাপতির দায়িত্ব দেয়া হয়নি। সাধারণ সম্পাদক এখনও আছেন। আবেদনে স্বাক্ষরকারী রেজাউদ্দীন রাজু ভূয়া সাধারণ সম্পাদক। তিনি আরও বলেন, মুষ্টিমেয় কতিপয় এসব ব্যক্তিরা আমার বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলকভাবে অভিযোগ করছেন। যার কোন সত্যতা নেই। তারা বিগত নির্বাচনকালীন সময়েও এভাবে অভিযোগ করে। হাজির বক্স আমার বিরুদ্ধে অভিযোগ দেয়ার পর বিগত বছরে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসাবে প্রতিদ্বন্ধিতা করেছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT