1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রক্ষণশীলদের নাজুক অবস্থা || যুক্তরাজ্যে কাউন্সিল ভোট ৩রা মে - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন

রক্ষণশীলদের নাজুক অবস্থা || যুক্তরাজ্যে কাউন্সিল ভোট ৩রা মে

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১ মে, ২০১৮
  • ৯০৯ পড়া হয়েছে

লণ্ডন।। আর মাত্র একদিন বাকী। কাল ২রা মে, এর পরের দিন ৩রা মে বৃহস্পতিবার সারা যুক্তরাজ্যব্যাপী কাউন্সিল নির্বাচন। দেশের ১৫০টি কাউন্সিলের ৪ হাজারের উপরে কাউন্সিলার পদে এ নির্বাচন হবে। ২০১৭ সালের আগাম নির্বাচনের পর এটিই হচ্ছে বৃটিশ জনমত জানার প্রথম পরীক্ষা।
ঝুলে থাকা ব্রেক্সিট ‌ও রক্ষণশীলদের কৃচ্ছতাসাধনের নীতির যোগ-বিয়োগ ফলাফল প্রতিভাত হবে এই নির্বাচনে। রক্ষণশীল কেন্দ্রীয় সরকার কর্তৃক কাউন্সিলের অবিরাম তহবীল কর্তণের পরিণতিতে সৃষ্ট জনঅসন্তুষের হার এই ভোটে প্রতিফলিত হবে নিশ্চিতভাবে। সাধারণ ভোটারদের এ অসন্তুষের ফায়দা বহুলাংশেই শ্রমিকদলের ভাড়ারে উঠবে বলে অভিজ্ঞদের ধারনা। নাফিল্ড কলেজের স্থানীয় নির্বাচন বিশেষজ্ঞ কলিন রেলিংস ‌ও মাইকেল থ্রেসারের অনুমান এ নির্বাচনে শ্রমিকদল ২শত আসন বেশী পাবে এবং কমপক্ষে ৭৫টি আসন রক্ষণশীলরা হারাবে। আর সারাদেশ জুড়ে লিবারেল ডেমোক্রেটসগন অন্ততঃ ৩০ আসনে জিৎবে।
কেমডেনঃ
টাওয়ার হেমলেটস এর পরেই লণ্ডনের বাঙ্গালী অধ্যুষিত শহর কেমডেনে এবার বাঙ্গালী কাউন্সিলার পদপ্রার্থীর সংখ্যা ১২জন। এরা হলেন শ্রমিক দলের ‘বেলসাইজ ওয়ার্ড’ থেকে মমতা খাতুন, ‘হেভারস্টক ওয়ার্ড’ থেকে আব্দুল কাদির, ‘কিংসক্রস ওয়ার্ড’ থেকে আব্দুল হাই, ‘রিজেন্টস পার্ক’ এলাকা থেকে নাদিয়া শাহ ও নাসিম আলী; /সেন্ট পাঙ্করাস সোমারস টাউন ওয়ার্ড’ থেকে সমতা খাতুন এবং ‘ওয়েস্ট হেম্পষ্টিড ওয়ার্ড’ থেকে নাজমা রহমান। আরো ৫জন বাঙ্গালীপ্রার্থী লিবারেল ডেমোক্রেট ও রক্ষণশীল দল থেকে প্রতিদ্বন্ধিতা করছেন। তারা হলেন, রক্ষণশীল দল থেকে ‘ব্লুম্সবারি ওয়ার্ড’ থেকে শাহিন আহমদ ও আব্দুল মালিক, ‘ফরচুনগ্রীন ওয়ার্ড’ থেকে শামিম আহমদ এবং ‘ওয়েস্ট হেম্পস্টিড ওয়ার্ড’ থেকে মোহাম্মদ সালিম। লিবারেল ডেমোক্রেট দল ‘ওয়েষ্ট হেম্পষ্টিড ওয়ার্ড’ থেকে মুকুল হিরাকে মনোনয়ন দিয়েছে। অভিজ্ঞ মহলের ধারনা গেল বারের মত এবারও এই ১২ জনের মধ্যে কমপক্ষে ৫জন বিজয়ী হবেন নিশ্চিত। এরা সকলেই শ্রমিক দলের বলে জানা গেছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT