1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লকডাউন শতভাগ কার্যকর, ভাইরাস সংক্রমণ ও করণীয় শীর্ষক 'ভার্চুয়াল' সভা - মুক্তকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন

লকডাউন শতভাগ কার্যকর, ভাইরাস সংক্রমণ ও করণীয় শীর্ষক ‘ভার্চুয়াল’ সভা

শ্রীমঙ্গল প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ৪০৩ পড়া হয়েছে

শ্রীমঙ্গলে লকডাউন শতভাগ কার্যকর স্বাস্থ্যবিধি প্রতিপালনে প্রশাসনের কঠোর নজরদারি

মুক্তকথা সংবাদকক্ষ॥  মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লকডাউন প্রতিপালনে কঠোর নজরদারি ও প্রচারণা চালিয়েছে প্রশাসন। করোনাভাইরাস প্রতিরোধে সরকার দেশব্যাপী সপ্তাহব্যাপী লকডাউনের ঘোষনা করেন। সাথে স্বাস্থ্যবিধির ১৮ দফা প্রতিপালনের নির্দেশনা বেঁধে দেওয়া হয়। লকডাউন শতভাগ কার্যকর ও ১৮ দফা পালনে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও থানা প্রশাসন জোর প্রচারণায় নেমেছে।
বুধবার(৬ এপ্রিল) লকডাউনের দ্বিতীয় দিন সকাল সাড়ে ১১টায় শহরের চৌমুহনী চত্তর হতে শুরু হয় প্রশাসনের প্রচার অভিযান। এসময় সচেতনতামূলক প্রচারণার পাশাপাশি সরকারি নির্দেশনা না মানায় বিভিন্ন প্রতিষ্টানে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। স্বাস্থ্যবিধি লংঙ্ঘন এর অপরাধে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দ্বারা ১০টি মামলায় ১২ হাজার তিনশত টাকা অর্থদন্ড প্রদান এবং তা আদায় করা হয়। উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম ও শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ আব্দুছ ছালেক হ্যান্ডমাইকে লকডাউন প্রতিপালন ও স্বাস্থ্যবিধি মেনে চলতে জনসাধারণকে অনুরোধ করেন।
উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম বলেন, মাত্র একটি সপ্তাহ আপনারা ঘরে থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। তিনি বলেন, করোনা এমন একটি ব্যাধি যা পরিবারের একজনের হলে অন্যান্যদের শরীরে ছড়িয়ে পড়ে। এটি একটি ছোঁয়াচে ভাইরাস, ভাইরাসটি প্রতিরোধ করতে সরকারের স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলতে হবে। শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ আব্দুছ ছালেক বলেন, করোনাভাইরাস আমাদের জেলায় ঝুকিঁপুর্ণ অবস্থানে আছে তাই সকলে মিলে করোনা প্রতিরোধ করতে হবে।
তিনি আরো বলেন, করোনায় আপনার পরিবারের উপার্জনের প্রধান ব্যক্তিটির মৃত্যু হলে পুরো পরিবারটি ধ্বংস হয়ে যাবে। তাই এই মহামারি প্রতিরোধ করতে ঘরে ঘরে সচেতনতা গড়ে তোলতে হবে। সচেতনতামূলক প্রচারণায় সহকারি কমিশনার(ভূমি) নেছার উদ্দিন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি কাওছার ইকবাল, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) হুমায়ূন কবির, পুলিশ পরিদর্শক(অপারেশন) নয়ন কারকুন সহ পুলিশের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের করোনা ভাইরাস সংক্রামণ ও আমাদের করণীয় শীর্ষক ভারর্চুয়াল আলোচনা সভা

মুক্তকথা সংবাদকক্ষ॥  বাংলাদেশের কোভিট-১৯ করোনা ভাইরাস সংক্রামণ ও আমাদের করণীয় শীর্ষক সামাজিক সচেতনতা বিষয়ক এক ভারর্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৪ এপ্রিল) বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় এবং লন্ডন সময় বিকাল সাড়ে ৪ টায় লন্ডনস্থ অনলাইন টেলিভিশন এনএল২৪ উদ্যোগে ও আব্দুন নুর নুরজাহান টৌধুরী কল্যাণ ট্রাস্ট কমলগঞ্জের আয়োজনে এ ভারর্চুয়াল সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সাবেক চিপ হুইপ ও অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ আলহাজ আব্দুস শহীদ এমপি।
ন্যাশনাল হেলথ সার্ভিস(এনএইচএস) ওয়ার্কার ইউ,কে ও সৌখিন সাংবাদিক নজরুল ইসলাম এর উপস্থাপনায় আলোচক হিসাবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের কোভিট-১৯ সমন্বয় দলের সদস্য ও মাইক্রোবায়োলজি বিভাগের জ্যেষ্ঠ প্রভাষক ডা: কামরুল ইসলাম শিপু, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রভাষক উম্মে মারজান। এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন কমলগঞ্জের প্রথম আলো রিপোর্টার সিনিয়র সাংবাদিক মুজিবুর রহামন রঞ্জু, টান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ(টিআইবি) এর সহযোগী সংগঠন স্বচ্চতার জন্য নাগরিক স্বজন শ্রীমঙ্গল এর সাবেক সমন্বয়কারী সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমদ ও সমকাল কমলগঞ্জ প্রতিনিধি প্রনীত রঞ্জণ দেব নাথ প্রমুখ।
করোনায় দ্বিতীয় ডেউ মোকাবেলায় করনীয়, সরকারী নির্দেশনা বাস্তবায়ন ও স্থানীয় সচেতনতা বিষয়ে আলোচনা করেন এবং শ্রীমঙ্গল. কমলগঞ্জ তথা বাংলাদেশে করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক সচেতনতা সহায়ক শক্তি হিসাবে কাজ করবে বলে আলোচকগণ বিশ্বাস করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT