1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লন্ডনে “চির ভাস্বর মুজিব” বিশেষ স্মারক অডিও মিউজিক অ্যালবামের মোড়ক উন্মোচিত - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

লন্ডনে “চির ভাস্বর মুজিব” বিশেষ স্মারক অডিও মিউজিক অ্যালবামের মোড়ক উন্মোচিত

মোস্তফা কামাল মিলন
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ৮৫১ পড়া হয়েছে

লন্ডনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও বাংলাদেশের অভ্যুদয়ের সুবর্ণজয়ন্তীকে কেন্দ্র করে সৃষ্ট “চির ভাস্বর মুজিব” বিশেষ স্মারক অডিও মিউজিক অ্যালবামের মোড়ক উন্মোচিত হয়েছে। সাংস্কৃতিক সংগঠন “চিরন্তন বাংলা লন্ডন” এবং প্রত্যয় বাংলাদেশের যৌথ আয়োজনে ৩রা জুলাই সোমবার লন্ডনের কেন্দ্রস্থলে অবস্থিত ইন্ডিয়ান ওয়াই এমসি এর মহাত্মা গান্ধী হলে এ উপলক্ষ্যে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের সভাপতি চিরন্তন বাংলার পরিচালক, শিক্ষক মোস্তফা কামাল মিলন বিশেষ অতিথিসহ আমন্ত্রিত অন্যান্য অতিথিকে স্বাগত জানান।

এতে যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম ও যুক্তরাজ্যে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কে. দোরাইসোয়ামী সম্মানিত অতিথি এবং ইউ কে আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ শরীফ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে ডক্টর শ্যামল চৌধুরীকে সঙ্গে নিয়ে সিডি অ্যালবামের মোড়ক উন্মোচন করেন।

এ স্মারক অ্যালবামে যে বারোজন শিল্পী কণ্ঠ দিয়েছেন তাঁরা হলেন, ডক্টর শ্যামল চৌধুরীসহ বিশিষ্ট শিল্পী মোঃ রফিকুল আলম, ফাহমিদা নবী, সাজেদ আকবর ও প্রদীপ সরকার; হৈমন্তী শুক্লাসহ প্রখ্যাত শিল্পী রূপঙ্কর বাগচী ও লোপামুদ্রা সরকার, কানাডা প্রবাসী বাংলাদেশের বিশিষ্ট শিল্পী তপন চৌধুরী এবং লন্ডনের বিশিষ্ট শিল্পী গৌরীচৌধুরী; লুসি রহমান ও মোস্তফা কামাল মিলন।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট শিল্পী হিমাংশু গোস্বামী, তামান্না ইকবাল ও সালমা আক্তার এবং আবৃত্তিতে অংশ নেন উদয় শংকর দাশ ও উর্মি মাজহার আর নৃত্য পরিবেশন করেন নৃত্যশিল্পী তমালিকা ঘোষ। ‘ধনধান্য পুষ্পভরা আমাদের এই বসুন্ধরা’এর সুর পিয়ানোতে বাজিয়ে উপস্থিত দর্শকদের মোহিত করেন লন্ডনের সঙ্গীত শিক্ষক মাইকেল ব্রড এবং তার সাথে তবলা সঙ্গত করেন সুদর্শন দাস। সাংস্কৃতিক অনুষ্ঠানে তবলা এবং কীবোর্ডে সহায়তা করেন যথাক্রমে মিন্টু গোস্বামী এবং প্রীতম।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন স্নেহাসন চৌধুরী ও সুনিতা চৌধুরী। অনুষ্ঠানের গোড়ার দিকে বিশেষ অতিথিগনকে পুস্পস্তবক ও উত্তরীয়ের মাধ্যমে স্বাগত জানান সাঈদা মিলন, সুনিতা চৌধুরী ও সালমা আক্তার।

লন্ডনে বিশিষ্ট বাঙালী চিত্রশিল্পী এস এম আসাদ অনুষ্ঠান চলাকালে তাৎক্ষণিকভাবে বঙ্গবন্ধুর একটি চিত্র হুবহু অঙ্কন করে সবাইকে মুগ্ধ করেন।

“চির ভাস্বর মুজিব” এলবামের প্রকাশনা অনুষ্ঠানের এক পর্যায়ে মঞ্চে উপবিষ্ট ভারতীয় হাই কমিশনার এবং বাংলাদেশের হাইকমিশনারকে গিনিস বুক অব রেকর্ড অথরিটির সনদ হস্তান্তর করেন গিনেস বুক রেকর্ডধারী সুদর্শন দাস ও গিনেস বুক কর্তৃপক্ষের পক্ষে মাইকেল ব্রড। এছাড়াও ড. শ্যামল চৌধুরীকে গিনেস বুক অফ রেকর্ড কর্তৃপক্ষের মেডেল পরিয়ে দেন পণ্ডিত সুদর্শন দাস ও লন্ডনের বিশিষ্ট সঙ্গীত শিক্ষক মাইকেল ব্রড।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT