1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লন্ডন সংবাদ - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

লন্ডন সংবাদ

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৪ মে, ২০১৭
  • ৪০৯ পড়া হয়েছে

মুক্তকথা: কেমডেনের কাউন্সিলারগন গেল সপ্তাহে কাউন্সিলার জর্জিয়া গোল্ডকে শ্রমিক দলের কাউন্সিল নেতা হিসাবে মনোনীত করেছেন। তিনি বর্তমানে যুব ও বয়স্কদের সমাজসেবা ও স্বাস্থ্য-এর দায়ীত্বে একজন কেমডেন কেবিনেটের সদস্য হিসাবে কাজ করছেন। আগামী ১৭ মে কেমডেন কাউন্সিলে কাউন্সিল নেতা নির্বাচন চূড়ান্তভাবে অনুষ্ঠিত হবে।
কেমন এই জর্জিয়া গোল্ড কি তার পরিচয়- গত সপ্তাহে হঠাৎ করেই কেমডেন কাউন্সিলের বর্তমান শ্রমিক দলীয় নেতা সারাহ হেওয়ার্ড পদ থেকে সরে দাড়াবার ঘোষণা দিলে জর্জিয়ার এই পদে আসীন হবার রাস্তা খুলে যায়।
প্রায় দুই দশক আগের ‘নয়া শ্রমিক'(New Labour) নামে প্রাক্তন প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের রাজনৈতিক নববিপ্লবের আঁতুরঘরের এক কুশীলবের কন্যা হলেন এই জর্জিয়া গোল্ড। তার বাবা প্রয়াত লর্ড ফিলিপ গোল্ড টনি ব্লেয়ারের ব্যক্তিগত জনমত যাচাই কারিগর ছিলেন। ‘নব্য শ্রমিক দল’ নামের আড়ালে শ্রমিক দলকে টনিব্লেয়ারের মতাদর্শে নববিন্যাসে লর্ড ফিলিপ মূখ্যভূমিকা পালন করেন এবং ১৯৯৭ সালের নির্বাচনে শ্রমিকদলের বিপুল বিজয়ের পথকে সুগম করেছিলেন। সেদিক থেকে ত্রয়োদশী জর্জিয়া গোল্ড অত্যন্ত শক্তিশালী এক রাজনৈতিক পরিবেশে বড় হয়েছেন। সেই সময়ের শ্রমিক দলের বাঘা বাঘা নেতা-নেত্রীর সাথে তার চলার সুযোগ হয়েছে। তার পরিচয়ের পরিমন্ডল বিশাল ও ব্যাপক। তার মাতা লেখক ও প্রকাশিকা জেইল রিবাক কন্যার বিজয়ে খুবই গর্বিত লিখে টুইট করেছেন।

“লন্ডন দেখা-শুনা সেবা সরবরাহকারীগন”

শিশু-কিশোরদের যত্ন-সেবার লোক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের মধ্য দিয়ে ‘লন্ডন দেখা-শুনা সেবা'(London Care Services) কার্যক্রমের সেবা প্রদান তালিকায় যোগ দেবার উদ্দেশ্যে “ইন্ডিপেন্ডেন্ট ফষ্টারিং এজেন্সি” ‌ও “রেসিডেন্টসিয়েল চিল্ড্রেন্স হোম”কে দরখাস্তের জন্য আহ্বান জানানো হচ্ছে।
লন্ডন কাউন্সিলস কর্তৃক সরবরাহকৃত সেবা কার্যক্রমের নামই হলো “লন্ডন সেবা কার্যক্রম” বা ‘London Care Services'(LCS)। তারা এ মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করছে যে ৩৩টি লন্ডন কাউন্সিল ‌ও ৫টি জেলা বোর্ডের জন্য যারা শিশু পালন ও আবাসিক রক্ষনাবেক্ষন সেবা দিয়ে আসছেন তাদের জন্যই এই বিজ্ঞপ্তি। “লন্ডন সেবা কার্যক্রম” বা ‘London Care Services'(LCS) সকল সদস্যদের জন্য একটিমাত্র “আদর্শ চুক্তি”র আওতায় সেবা কাজ চালিয়ে যায় যার ফলে আমলাতান্ত্রিকতা ব্যাপকহারে কমে যায়।
ইচ্ছুক সেবা প্রদানকারীদের দরখাস্তে দেখাতে হবে যে তারা চাহিত সকল বিষয় মোতাবেক কাজ করতে সক্ষম।

গসপেল ওক ওয়ার্ড নির্বাচনে শ্রমিক দলের বিজয়

গত ৪ঠা মে স্থানীয় একটি নির্বাচনে শ্রমিক দলের মার্কাস বয়লেন্ড বিজয়ী হয়েছেন। নির্বাচনটি কেমডেনের গসপেল ওক ওয়ার্ডে অনুষ্ঠিত হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT