1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শহর জনপদ | মলই বাজার-বড়লেখা - মুক্তকথা
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

শহর জনপদ | মলই বাজার-বড়লেখা

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১৬৬৫ পড়া হয়েছে

মৌলভীবাজারে মডেল মেডিসিন শপ ও মডেল ফার্মেসীর উদ্বোধন

মানবদেহের হৃদযন্ত্রের রিঙ্গ,ভাল্ব ও পেসমেকার এই ডিভাইসগুলো এখন দাম ৬০শতাংশ কমে পাওয়া যাচ্ছে

-ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক

মৌলভীবাজার অফিস।। মৌলভীবাজারে ১০টি ফার্মেসীকে মডেল মেডিসিন শপ ও ৩ টিকে মডেল ফার্মেসীতে রূপান্তর করা হলো শনিবার দুপুরে।
ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মোস্তাফিজুর রহমান বলেছেন, মানবদেহের হৃদযন্ত্রের রিঙ্গ, ভাল্ব ও পেসমেকার এই ‘ডিভাইস’গুলোর মূল্য নির্ধারন করাতে বাজারে এখন দাম ৬০ শতাংশ কমে পাওয়া যচ্ছে। তিনি বলেন, এনিয়ে এতোদিন মানুষের মধ্যে স্বচ্ছতা ছিলো না-অস্থিরতা ছিলো। এখন এ ‘ডিভাইস’ গুলোর মূল্য নির্ধারনে মানুষ জানতে পারছে কতদামে সেটি বিক্রি হচ্ছে। তিনি অরো বলেন, বাজারে মানবদেহের মানসম্মত ডিভাইস যাতে পাওয়া যায় সেজন্য বাধ্যতামূলকভাবে চারটি নির্দেশনাও দেয়া হয়েছে। দুপুরে মান সম্পন্নভাবে ওষুধ বিক্রি এবং সঠিকভাবে সেবা প্রদানের লক্ষে মৌলভীবাজারে ১০টি ফার্মেসীকে আদর্শ ঔষধের দোকান ও ৩টিকে মডেল ফার্মেসীতে রূপান্তরিতকরণের উদ্বোধনী অনুষ্ঠান শেষে তিনি এ কথাগুলো বলেন।
প্রথমেই শহরের শ্রীমঙ্গল সড়কস্থ মেসার্স হাসান ফার্মেসীকে আদর্শ ঔষধের দোকান হিসেবে উদ্বোধন করেন। পরে মহাপরিচালক শহরের বিভিন্ন সড়কে অবস্থিত ১২টি মেডিসিন শপ ও মডেল ফার্মেসী উদ্বোধন ও পরিদর্শন করেন। তিনি আরো বলেন ডলারের দাম বেড়ে যাওয়া এবং বিশ্বের বাজারে ঔষধ উপাদান এর মূল্য বৃদ্ধিতে আমরাও এখন বিপদে রয়েছি। তবে আমরাও কিছু কিছু ক্ষেত্রে চেষ্টা করে যাচ্ছি, ওষুধের দাম নিয়ন্ত্রনে রাখতে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলার ড্রাগ সুপার ফখরুল ইসলাম, মৌলভীবাজারের ড্রাগ সুপার বাদল সরকার, মৌলভীবাজার প্রেসক্লাবের সহ সভাপতি আবদুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশনের মৌলভীবাজার জেলা শাখার সভাপতি এমদাদুল হক মছনু, সাধারণ সম্পাদক সৈয়দ আব্দুর রউফ মানিকসহ স্থানীয় নেতৃবৃন্দ।
মডেল মেডিসিন শপে উন্নীত হওয়া ফার্মেসী হচ্ছে- মেসার্স হাসান ফার্মেসী, মেসার্স লড ড্রাগ সেন্টার, নাহিদ ফার্মেসী, এম বি ফার্মেসী, শেফা ফার্মেসী, আইডিয়াল ফার্মেসী, ইসলাম ফার্মেসী, রাহিমা ড্রাগ হাউস, ইসলামীয়া ড্রাগ সেন্টার এবং সুমন মেডিকেল হল। মডেল ফার্মেসীতে রূপান্তরিত ফার্মেসী হচ্ছে সুপার ড্রাগ, কে কে মেডিসিন সেন্টার এবং নিরাময় ঔষধালয়

বড়লেখায় জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

মেহরান জওহার, বড়লেখা থেকে।। মৌলভীবাজারের বড়লেখায় জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল  শুক্রবার ২রা ফেব্রুয়ারী সকালে উক্ত র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা  মোহাম্মদ সোহেল মাহমুদের সভাপতিত্বে ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আব্দুল আউয়ালের পরিচালনায়  উপজেলা পরিষধ মিলনায়তনে অনুষ্ঠিত  আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ড. প্রণয় দে, কৃষকলীগের সভাপতি আব্দুল লতিফ, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ড. আশরাফুল আলম খান, সহকারী শিক্ষা কর্মকর্তা পার্থ পাল, হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ ফজলুল করিম, যুবলীগ নেতা আব্দুল আলিম, হোটেল মালিক পারভেজ আহমদ প্রমুখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT