1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীমঙ্গলের দিনলিপি - মুক্তকথা
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৫:১২ অপরাহ্ন

শ্রীমঙ্গলের দিনলিপি

বিশেষ বার্তাপরিবেশক ও শ্রীমঙ্গল প্রতিনিধি॥
  • প্রকাশকাল : রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ৩৭২ পড়া হয়েছে

সাংবাদিক নাদিম খুন:

হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে শ্রীমঙ্গলে মানববন্ধন

সাংবাদিক নাদিম হত্যাকারীদের দৃষ্টান্তমুলক বিচার ও শাস্তির দাবীতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন সাংবাদিকরা।
রোববার (১৮ জুন) দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাব আয়োজিত প্রেসক্লাব প্রঙ্গনে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সাংবাদিকরা অভিন্ন কণ্ঠে সাংবাদিক নাদিম হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর অপকর্ম নিয়ে সংবাদ প্রকাশের জের ধরে দুর্বৃত্তদের হামলায় গত বৃহস্পতিবার নিহত হন বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম। নিহত হওয়ার এ ঘটনায় তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে শ্রীমঙ্গল প্রেসক্লাবের উদ্যোগে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি এবং সিনিয়র সাংবাদিক বিশ্বজ্যোতি চৌধুরী তার বক্তব্যে বলেন, ‘বাংলানিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারী ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে যখন আটক করা হয় তখন তার হাতে হাতকড়া পড়ানো হয়নি। অথচ আমাদের কোনো সাংবাদিক ভাইকে যখন ডিজিটাল নিরাপত্তা আইনে আটক করা হয় তখন তার হাতে হাতকড়া পড়ানো থাকে। আমরা শ্রীমঙ্গল প্রেসক্লাবের পক্ষ থেকে এই দাবি জানাতে চাই যে, পুলিশ মামলাটিকে যেন সুশৃংখলভাবে, আইন অনুযায়ী কোনো প্রকার ফাঁক না রেখে মামলাটি পরিচালনা করে, যাতে দুস্কৃতিকারীরা কোনোভাবেই আইনের হাত থেকে রেহাই না পায়।

শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমাম হোসেন সোহেল বলেন, গত ১৫ বছরে ২৩ জন সাংবাদিক হত্যাকান্ডের শিকার হয়েছেন এবং ৫১৮ জন সাংবাদিক আহত হয়েছেন। এই ২৩ জন নিহত সাংবাদিকের মধ্যে মাত্র ৮ জনের বিচার সম্পন্ন হয়েছে এবং ৫ জনের পরিবার এই বিচারের রায় প্রত্যাখান করেছেন। আমরা চাই নাদিম হত্যার আসামী গ্রেপ্তার হলেও বিচার যেন দৃষ্টান্তমূলক হয়।

শ্রীমঙ্গল প্রেসক্লাবের সদস্য, সিনিয়র সাংবাদিক সৈয়দ আমীরুজ্জামান বলেন, জেলা-উপজেলার সাংবাদিকদের অনুসন্ধানী ও বিশ্লেষণমূলক প্রতিবেদনের কারণে প্রসাশনে দুর্নীতি অনেক কমেছে। এছাড়াও শ্রীমঙ্গল প্রেসক্লাবের অন্যান্য সাংবাদিকের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রতিদিনের শ্রীমঙ্গল প্রতিনিধি দীপঙ্কর ভট্টাচার্য লিটন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মো. এহসানুল হক, দৈনিক আমাদের অর্থনীতির শ্রীমঙ্গল প্রতিনিধি সিনিয়র সাংবাদিক মোঃ কাওছার ইকবাল, বাংলানিউজের ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ-সম্পাদক(দপ্তর) এম. মুসলিম চৌধুরী, আজকের বিজনেস বাংলাদেশের শ্রীমঙ্গল প্রতিনিধি মিজানুর রহমান আলম, দৈনিক প্রতিদিনের সাংবাদের শ্রীমঙ্গল প্রতিনিধি আব্দুস শুকুর, দৈনিক করোতোয়ার শ্রীমঙ্গল প্রতিনিধি নূর মোহাম্মদ সাগর, দৈনিক বাংলা ৭১ এর শ্রীমঙ্গল প্রতিনিধি আল আমিন প্রমুখ।

শ্রীমঙ্গলের নেহা’র কানাডার ভার্সিটি থেকে জীববিজ্ঞানে স্নাতক ডিগ্রি লাভ

শ্রীমঙ্গল নিবাসী মৌলভীবাজার জেলা সমিতি, ঢাকার সভাপতি ঢাকাস্থ মৌলভীবাজার জেলা সমিতির সভাপতি এবং এক্সপেকট্রা প্রাইভেট লিঃ-এর চেয়ারম্যান ও সিইও বিশিষ্ট সমাজসেবক ডা. সৈয়দ মোশতাক আহমেদ পিএইচডি ও মিসেস হালিমা আহমেদের কনিষ্ঠ কন্যা সৈয়দা লামিয়া ইয়াসমিন(নেহা) কানাডার ওয়াটারলু ইউনিভার্সিটি থেকে জীববিজ্ঞানে স্নাতক ডিগ্রি লাভ করেছে। মেয়ের অর্জনের আনুষ্ঠানিক স্বীকৃতি উপলক্ষে আয়োজিত সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে স্ব-পরিবারে কানাডায় পাড়ি জমিয়েছেন সৈয়দ মোশতাক আহমেদ।

 

উল্লেখ্য, ডা. সৈয়দ মোশতাক আহমেদের বড় মেয়ে সৈয়দা মালিয়াত ইয়াসমিন (টিকলি) সুইনবার্ন ইউনিভার্সিটি, মেলবোর্ন, অস্ট্রেলিয়া থেকে বিজনেস কমিউনিকেশন-বিজ্ঞাপনে গতবছর অনার্স গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন।

মেয়ের এই সাফল্যে শ্রীমঙ্গল তথা মৌলভীবাজারবাসীর পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন সামাজিক, রাজনৈতিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

কানাডা অবস্থানকালীন সময়ে সৈয়দ মোশতাক আহমেদ ৪ দিনের সফরে নিউইয়র্ক গমন করেন। এ উপলক্ষে নিউইয়র্ক প্রবাসী কয়েকজন সমাজসেবীর জোট ‘নিজ উদ্যোগে করি’(নিউকো) এর আয়োজনে ১০ জুন দুপুর ২ ঘটিকায় নিউইয়র্কের এস্টোরিয়াস্থ রেস্তোরা ‘হ্যালো বাংলাদেশে’র হলরুমে মৌলভীবাজার জেলা সমিতি ঢাকার সভাপতি ড. সৈয়দ মোশতাক আহমদকে নিউইয়র্কে সম্মাননা প্রদান করা হয়। একই সাথে উনাকে সমাজ সেবা ও কোবিড-১৯ মোকাবেলায় অসাধারণ অবদান রাখার জন্য ‘সার্টিফিকেট অফ মেরিট’ প্রদান করা হয়।

মৌলভীবাজারের কেশবচরে এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটি অব ইউএসএ ইনক্রে ঈদ সামগ্রী বিতরণ

মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের কেশবচর এলাকায় এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটি অব ইউএসএ ইনক্ এর উদ্যোগে ঈদ সামগ্রী (শাড়ি ও লুঙ্গি) বিতরণ করা হয়েছে। শনিবার (১৭ জুন) দুপুরে এলাকার কেশবচর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এসব সামগ্রী বিতরণ করা হয়।

 

স্থানীয় মুরুব্বী ও বিশিষ্ট সমাজসেবী মো: গিয়াস উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা বিএনপির সহসভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন মাতুম।

অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপি নেতা ও সাবেক কাউন্সিলর মো: আয়াছ আহমেদ, নবীগঞ্জ বিএনপি নেতা আলহাজ¦ মুজিবুর রহমান শেফু. ৫নং আউশকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহিবুর রহমান হারুন, এডভোকেট মো: সায়েফ তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানের বক্তব্য রাখেন এলাকার কৃতি সন্তান আমেরিকায় বসবাসরত মৌলভীবাজারবাসীদের সংগঠন এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটি অব ইউএসএ ইনক্ ও মৌলভীবাজার ডিষ্ট্রিক্ট সোসাইটি অব ইউএসএ ইনক্ এর সাধারণ সম্পাদক বিশিষ্ট কমিউনিটি লিডার মো: জাবেদ উদ্দিন।

অনুষ্ঠানে ইউনিয়নের বিভিন্ন এলাকার প্রায় ৭শতাধিক নারী পুরুষের মাঝে এই ঈদ সামগ্রী (শাড়ি ও লুঙ্গি) বিতরণ করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT