1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীমঙ্গলের দিনলিপি - মুক্তকথা
সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলের দিনলিপি

কাওসার ইকবাল॥
  • প্রকাশকাল : বুধবার, ৩ মে, ২০২৩
  • ৭৭৫ পড়া হয়েছে

শ্রীমঙ্গলে খোলাবাজার ব্যবসায়ীদের সমস্যার সমাধান কল্পে সভা অনুষ্ঠিত

শ্রীমঙ্গলের পৌরসভাধীন খোলা বাজারে ইজারা আদায় নিয়ে ব্যবসায়ীদের মাঝে সৃষ্টি অসন্তোষ ও জটিলতা নিরসনে পৌর মেয়রের উদ্যোগে জরুরি সভা অনুষ্ঠিত হয়।

বুধবার(৩ মে) দুপুরে শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া মধুর সভাপতিত্বে মেয়রের কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সমন্বয়কের দ্বায়িত্ব পালন করেন শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী মোঃ কামাল হোসেন।

সৌহার্দ্যপূর্ণ এ সভায় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী মোহাম্মদ লিটন আহমেদ, শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সভাপতি এস এম ইয়াহিয়া, বাজার ইজারাদার ও বিশিষ্ট ব্যবসায়ী দুলাল হাজী, প্যানেল মেয়র-১ আলহাজ্ব কাজী আব্দুল করিম, প্যানেল মেয়র- ২ মীর এম এ সালাম, কাউন্সিলর হানিফ চৌধুরী, কাউন্সিলর আলকাছ মিয়া, কাউন্সিলর আব্দুল জব্বার আজাদ, ব্যবসায় সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আক্তার হোসেন ও কার্যকরী সদস্য আমজাদ হোসেন বাচ্চুসহ খোলা বাজারের ব্যবসায়ীবৃন্দ।

আলোচনা সভায় খোলা বাজারের ব্যবসায়ীদের উদ্যোগে সম্প্রতি অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় পৌরসভার কাউন্সিলর, অন্যান্য কর্তৃপক্ষ ও ইজারাদারের বিরুদ্ধে অভিযোগ করে বক্তব্য প্রদান করার জন্য তারা পৌরসভার মেয়রের কাছে দুঃখ প্রকাশ করেন। ভবিষ্যতে তারা পৌর আইন মেনে শান্তি-শৃঙ্খলা বজায় রেখে ব্যবসা করবেন বলেও প্রতিশ্রুতি প্রদান করেন।

পৌরসভার মেয়র মো. মহাসিন মিয়া মধু বলেন, পৌরসভায় যারা ব্যবসা করেন তারা সবাই আমার মানুষ। তাদের সুখ দুঃখ দেখার দায়িত্ব আমার। কেউ যদি তাদের সাথে অন্যায় করে তাহলে তারা সরাসরি আমার কাছে অভিযোগ করবে। আমি তার যথাযথভাবে ব্যবস্থা নিব। তিনি আরো বলেন পৌরসভায় কোন অবৈধ সমিতি থাকতে পারবেনা, কিছু ব্যবসায়ী আছেন তারা অবৈধ সমিতি গঠন করে ১০ থেকে ২০ টাকা করে চাঁদা উত্তোলন করছেন। পৌরসভার ভিতরে এসব অনৈতিক কর্মকান্ড চালাতে নিষেধ প্রদান করেন তিনি। পাশাপাশি সবাইকে পৌর আইন মেনে সুশৃঙ্খলভাবে ব্যবসা করার আহ্বান জানান।

শ্রীমঙ্গল থানা পুলিশের অভিযানে ওয়ারেন্টভুক্ত ৪ আসামি গ্রেপ্তার হয়েছে

বুধবার(৩ মে) রাতে এসআই সুব্রত চন্দ্র দাস, এসআই দুর্জয় সরকার ও এএসআই রাজু কুমার বিশ্বাস পৃথক অভিযান চালিয়ে ওয়ারেন্টভুক্ত ৪ আসামিকে গ্রেপ্তার করেন।

 

গ্রেপ্তারকৃতরা হলেন, লাহারপুর গ্রামের সম্ভু মোদকের ছেলে হৃদয় মোদক, সে শ্রীমঙ্গল থানার মামলা নং-০১ (০৫)২০২৩ এর এজাহারনামীয় আসামি। আমরাইলছড়া চা বাগানের হরিপদ সরব এর ছেলে লালু সরব, সে জিআর-২১১/২২ (শ্রীমঙ্গল) এর পরোয়ানাভুক্ত আসামি। মাজদিহী পাহাড়ের মধু মিয়ার ছেলে রাসেল মিয়া, সে শ্রীমঙ্গল থানার মামলা নং-০৪(০৫)২০২৩ এর এজাহারনামীয় আসামি ও নেয়াগাঁও গ্রামের এলাছ মিয়ার ছেলে রাসেল মিয়া, সে শ্রীমঙ্গল থানার মামলা নং-০৩(০৫)২০২৩এর এজাহারনামীয় আসামি।

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো: জাহাঙ্গীর হোসেন সর্দার জানান, গ্রেপ্তারকৃত ৪ আসামিকে বুধবার সকালে মৌলভীবাজার বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT