1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
স্বামী নতুন কিছু উপহার দিচ্ছে বলে স্ত্রীর চোখ বেঁধে মুখে কলপ এঁটে হাতের আঙ্গুল কেটে দিল - মুক্তকথা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন

স্বামী নতুন কিছু উপহার দিচ্ছে বলে স্ত্রীর চোখ বেঁধে মুখে কলপ এঁটে হাতের আঙ্গুল কেটে দিল

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২১ জুলাই, ২০১৭
  • ৫৪২ পড়া হয়েছে
Hawa Akhter is seen in a hospital in Dhaka on 15, December 2011. Bangladesh police said December 15 they would press charges against a migrant worker accused of cutting off most of his wife's hand after she started studying for a college degree without his permission. Rafiqul Islam tied up his 21-year-old wife, taped up her mouth and then cut off the five fingers of her right hand just hours after he had returned from the United Arab Emirates, police chief Mohammad Salauddin said. AFP PHOTO/ STR (Photo credit should read STR/AFP/Getty Images)
শিক্ষাহীন অন্ধ পাশবিক এমন ঘটনা পৃথিবীর আর কোথায়ও ঘটেছে কি-না জানা নেই

স্বামী নতুন কিছু উপহার দিচ্ছে বলে স্ত্রীর চোখ বেঁধে মুখে কলপ এঁটে হাতের আঙ্গুল কেটে দিল

এ ঘটনাটি আমাদের দেশেই। এটিও দুনিয়ার আরেক আজগুবি আর পাশবিক ঘটনা। একজন হিংসাপরায়ন স্বামী এখন যাবৎজীবন জেল হাজতের সময় গুনছেন। 
২১ বছর বয়সের হাওয়া আক্তার, তার স্বামী ৩০ বছর বয়সী রফিকুল ইসলাম। কাজ করেন ইউনাইটেড আরব আমীরাতে। মেয়েদের লেখা-পড়া তিনি পছন্দ করেন না। স্ত্রী হাওয়া লেখা-পড়ার প্রতি একটু উৎসাহী। তাই, রফিকুল ইসলাম স্ত্রী’কে হুশিয়ার করে দিয়ে বলেছিলেন, লেখা-পড়া না ছাড়লে খুব মারাত্মক অবস্থার সম্মুখীন হতে হবে তাকে। 
তার পর একদিন রফিক দেশে ফিরে আসলেন। স্ত্রীকে বললেন কিছু কথা আছে। সেই আলাপের ছলে হঠাৎ করেই কিছু বুঝে উঠার আগে হাওয়া বেগমের চোখ বেঁধে ফেললেন। বললেন, মজার একটি উপহার দেবো। টেপ দিয়ে মুখে কলপ এঁটে দিলেন। তারপর পুরোপুরি পশুর মত হাতের সবক’টি আঙ্গল কেটে দিলেন। 
পুলিশের কাছে রফিক স্বীকার করেছে তার জঘন্য পাশবিক আঙ্গুল কাটার কথা। সে এখন জঘন্য এ অপরাধের চরম শাস্তির অপেক্ষায় রাজধানী ঢাকায় জেল হাজতে আছে। মানবাধিকার সংস্থাগুলো তার যাবজ্জীবন দন্ড দাবী করেছে। 
পুলিশের মতে রফিক যেহেতু মাত্র ৮ম শ্রেণী পাশ সেখানে তার স্ত্রী কলেজে পড়ুক হিংসায় এটা সে মেনে নিতে পারেনি। 
হাওয়া আক্তার বলেছেন তিনি বা-হাত দিয়েই তার লেখা-পড়া চালিয়ে যাবেন। তিনি বর্তমানে তার পিত্রালয়েই আছেন। অধিকমাত্রায় মুসলিম অধ্যুষিত বাংলাদেশে মহিলাদের শিক্ষা থেকে দূরে রাখতে এ নমুনার পাশবিক আক্রমন নতুন কিছু নয়। মর্মান্তিক এ ঘটনাটি টাইমস পত্রিকার বরাতে গত ১১ জুলাই মেইল প্রকাশ করেছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT