1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
১৫ দিনের সন্তানকে নিয়ে নিহত বাপ্পীর স্ত্রী ও বৃদ্ধ বাবা'র প্রতিবাদ। শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মদিন পালিত - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

১৫ দিনের সন্তানকে নিয়ে নিহত বাপ্পীর স্ত্রী ও বৃদ্ধ বাবা’র প্রতিবাদ। শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

এস.এম.সাইফুল॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ২৮৯ পড়া হয়েছে

অবশেষে দেশে ফিরলো বিএসএফ’র গুলিতে প্রাণ হারানো বাংলাদেশী যু্বকের গলিত লাশ

মুক্তকথা সংবাদকক্ষ॥ জুড়ী উপজেলা, ফুলতলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে নিহত বাংলাদেশী যুবক আব্দুল মুমিন বাপ্পা’র গলিত মরদেহ নিজ দেশে হস্তান্তর করা হয়েছে।
গত শনিবার ২০মার্চ ভোরের দিকে উপজেলার ফুলতলা ইউনিয়নের পূর্ব বটুলী এলাকায় বাংলাদেশি পিলার ১৮২২ এর বিপরীত পাশে ভারতীয় কাঁটাতারের বেড়ার অভ্যন্তরে ওই যুবকের মরদেহ পাওয়া যায়। ঘটনার পরের দিন রোববার ২১মার্চ দুপুরে ভারত সীমান্তে বিজিবি-বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয় বলেও জানা গেছে।
৩ দিনেও স্বজনের লাশ না পাওয়া পরিবারের আহাজারিতে মরদেহ পেতে সোমবার ২২ মার্চ পূর্ব বটুলী গ্রামবাসী ফুলতলা বিজিবি ক্যাম্পে দীর্ঘক্ষণ অবস্থান করে থাকেন।
এ অবস্থানে এলাকাবাসীর পাশাপাশিও ১৫ দিনের সন্তানকে নিয়ে অংশগ্রহণ করেন নিহত বাপ্পার স্ত্রী ও বাপ্পার বৃদ্ধ বাবা।
এ সময় স্থানীয় বিভিন্ন শ্রেণী-পেশার বিশেষজন এ হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে বলেন, ভারতীয় বিএসএফ-রা বিভিন্ন কৌশল অবলম্বন ও নানা সূত্র ধরে অনেক বাংলাদেশীদের এরকম নির্বিচারে হত্যা করছে এবং নিয়মিত সে হত্যাকাণ্ড চালিয়েই যাচ্ছে। নির্বিচারে মানুষ খুনের মূল ইস্যু, তাঁদের ভাষায়- ‘চোরাচালান’। তবে, ভারত থেকে বাংলাদেশে চোরাইপথে যেসব জিনিস আসে, এর জন্য পাচারকারীরাও অপরাধী। আর পাচারকারী বাংলাদেশী হওয়ার কথা নয়। কেননা, ভারতীয় নাগরিক যদি পাচার না করতো তাহলে বাংলাদেশী দু’চারজন চোরাকারবারীরাও এ বিশাল কাঁটাতার ডিঙ্গিয়ে অবৈধভাবে কোনোকিছু নিয়ে আসার সুযোগ পেতো না।
চোরকারবারীর জন্য শুধুই কি বাংলাদেশীরা দায়ী এমন প্রশ্ন রেখে তারা আরও বলেন, এছাড়া ভারতীয় সীমান্তরক্ষীদের টহল কাঁটাতারের বেড়ার একেবারে খুব কাছে। টহলও অত্যন্ত কড়া ও জোরালো। খুব সহজে কেউ কারো চোখ ফাঁকি দিয়ে কাঁটাতার কেটে ভিতরে প্রবেশ করা একেবারে সহজ নয়। এরপরও, ভারতীয় নাছির বিড়ি, কাপড়, মদ, ইয়াবা, ফেন্সিডিল, গরুসহ আরো বেশকিছু জিনিসপত্র চোরাইপথে প্রায়ই আসার খবর পাওয়া যায়। এতো নজরদারির পর এসব কিভাবে কার মাধ্যমে বাংলাদেশী চোরাকারবারির হাতে পৌঁছে? এমন প্রশ্ন রাখে তাদের বক্তব্যে।
বিএসএফ’র সহযোগিতা ছাড়া দু’দেশের চোরাকারবারির পক্ষে এসব সম্ভব নয় বলেও অনেকে মন্তব্য করে বলেছেন, বিএসএফ হয়তো একটা ভাগ পায়। আর ভাগাভাগিতে যখন গড়মিল দেখা দেয়, তখনই নির্বিচারে হত্যা করা হয় শুধু বাংলাদেশের মানুষকে।


বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যে দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে জুড়ী উপজেলা প্রশাসন

মুক্তকথা সংবাদকক্ষ॥ বুধবার, ১৭ মার্চ ‘২১ইং, সকালে অনুষ্ঠানের শুরুতে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জুড়ী উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ। জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদরুল হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এম এ মুঈদ ফারুক, জুড়ী থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুক আহমদ চেয়ারম্যান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, ভাইস চেয়ারম্যান(মহিলা) রঞ্জিতা শর্মা, জুড়ী প্রেসক্লাব সভাপতি হাজী মোহাম্মদ আলী, জুড়ী প্রেসক্লাবের দপ্তর সম্পাদক এস.এম সাইফুল(সাংবাদিক), পশ্চিম জুড়ী ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাস, উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশীদ সাজু ও সাধারণ সম্পাদক শেখরুল ইসলাম।
অনুষ্ঠানে শিশু দিবস উপলক্ষে শিশুদের মধ্যে বিজয় নামে এক শিশু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের মুখস্ত পাঠ শুনায়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT