1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
৯ নভেম্বর থেকে উপজেলা পরিষদ মাঠে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ - মুক্তকথা
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন

৯ নভেম্বর থেকে উপজেলা পরিষদ মাঠে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২

পান্না দত্ত
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ৭৮৭ পড়া হয়েছে

“উদ্ভাবনী জয় উল্লাসে স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্য সামনে রেখে প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারাদেশের উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপী আয়োজন করা হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২। এরই ধারাবাহিকতায় বর্তমান সরকারের ডিজিটাল উদ্ভাবনী কার্যক্রম তৃণমূল পর্যায়ে তুলে ধরতে মৌলভীবাজার সদর উপজেলায় আগামী ৯ নভেম্বর দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা হবে।

উপজেলা নির্বাহী অফিসার, সাবরীনা রহমান জানান, ৯ নভেম্বর সকাল থেকে উপজেলা পরিষদ মাঠে এই মেলা অনুষ্ঠিত হবে। মেলায় বিষয়ভিত্তিক ৪টি প্যাভিলিয়ন (উদ্ভাবনী উদ্যোগ এবং স্টার্টআপ, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা এবং শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান) এর মাধ্যমে ১২ টি স্টলে সরকারি প্রতিষ্ঠান তাদের উদ্ভাবনী কার্যক্রম প্রদর্শন করবে। উপজেলা চত্ত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা প্রধান সড়ক প্রদক্ষিণ করবে।

মেলায় সকলের জন্য ডিজিটাল উদ্ভাবনী মেলা অনলাইন কুইজ প্রতিযোগিতার নিবন্ধন এর ব্যবস্থা থাকবে। এছাড়া উদ্ভাবকের খোঁজে সিজন-৩ আয়োজনের লক্ষ্যে যেকোন বয়সের যেকোন পেশার যেকেউ তার আইডিয়া/ধারনা সাবমিট করতে পারবে।

মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান বিকাল ৪ ঘটিকায় উপজেলা পরিষদ কনফারেন্স রুমে অনুষ্ঠিত হবে। উপজেলা পর্যায়ে উদ্ভাবনী ধারনা/আইডিয়া/প্রকল্প প্রাপ্তি স্বাপেক্ষে প্রতিটি গ্রুপে ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকারী স্টলকে পুরস্কার প্রদান করা হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT