1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আসতে পারে বাংলাদেশ বিমান পরিহারের ডাক - মুক্তকথা
রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন

আসতে পারে বাংলাদেশ বিমান পরিহারের ডাক

বিশেষ প্রতিবেদক॥
  • প্রকাশকাল : শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪
  • ১৯ পড়া হয়েছে

 

 

“সিলেট ওসমানী বিমানবন্দরকে পূর্ণাঙ্গ বিমান বন্দর করণ

না করা হলে বিমান বর্জনের ডাক দেওয়া হবে”
-বিলেতের বাংলাদেশী নেতৃবৃন্দ


 

“সিলেট ওসমানী বিমান বন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমান বন্দর ও অন্যান্য এয়ার লাইন্স অবতরণের দাবীতে গনতন্ত্রের মাতৃভূমি নামে খ্যাত মাল্টিন্যাশনাল ও মাল্টিকালচারাল এর বৃটেনে বসবাসরত গ্রেটার সিলেট প্রবাসী নেতৃবৃন্দকে নিয়ে এক জরুরী আলোচনা সভা গত ৩০ সেপ্টেম্বর ২০২৪ ইং পূর্ব লন্ডনের ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

সাপ্তাহিক বাংলা পোষ্ট পত্রিকার অনারারী চেয়ারম্যান শেখ মোঃ মফিজুর রহমানের সভাপতিত্বে এবং কমিউনিটি নেতা ও মিডিয়া ব্যাক্তিত্বে কে এম আবু তাহের চৌধুরী ও মোহাম্মদ আব্দুর রবের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট গণদাবী পরিষদের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মোঃ শফিকুর রহমান।

এই গুরুত্বপূর্ণ সভার সাথে টেলিকনফারেন্সে একাত্মতা প্রকাশ করেন গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের কেন্দ্রীয় কনভেনর কমিউনিটি লিডার সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর ও সংগঠনের সদস্য সচিব বিশিষ্ট শিক্ষাবিদ ডঃ মুজিবুর রহমান।

সিলেট বাসীর প্রতি বৈষম্যমূলক আচরন আর নয়

সভায় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন ৭১ এর বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক মোহাম্মদ মোস্তফা, বাংলাদেশ জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক খান জামাল নূরুল ইসলাম, যুক্তরাজ্য প্রবাসী অধিকার পরিষদের সভাপতি জামান সিদ্দিকী, সাবেক মেয়র কাউন্সিলার ফারুক চৌধুরী, সাবেক মেয়র ও কাউন্সিলার ছয়ফুল আলম, গোল্ডেন ড্রিমসের সভাপতি মিসেস কামরুন্নেছা খানম শোভা মতিন, ব্রিকলেন ট্রাস্টের সভাপতি শাহ মুনিম, সময় সম্পাদক বিশিষ্ট সাংবাদিক সাঈদ চৌধুরী, জাতীঁয় পার্টির নেতা মোঃ আজম আলী, কমিউনিটি নেতা শেখ ফারুক আহমদ, গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় নেতা খন্দকার সাঈদুজজামান সুমন, দৈনিক জালালাবাদ পত্রিকার অন্যতম পরিচালক শাহ শেরওয়ান কামালী, গ্রেটার সিলেট কাউন্সিল ফ্রান্সের সভাপতি হাজী মোহাম্মদ হাবিব, সুনামগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের নেতা হাজী ফারুক মিয়া, রেনেসাঁ সাহিত্য মজলিস ইউকের সাধারন সম্পাদক কবি শিহাবুজ্জামান কামাল, দক্ষিণ সুনামগন্জ উন্নয়ন সংস্থার সাবেক সম্পাদক আনোয়ার হোসেন, সাংবাদিক আজিজুল আম্বিয়া, কমিউনিটি সংগঠক ইউসুফ জাকারিয়া খান, সাংবাদিক আমিনুর রশীদ, গহরপুর ওয়েলফেয়ার এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি আবুল মিয়া, আব্দুস শহিদ, জমির হোসেন, কমর আলী, এডভোকেট আরিফ আহমদ, শরিফ উদ্দিন, হরোফ খান, মোঃ জিতু মিয়া, সৈয়দ মামুন আহমদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, প্রত্যেক সরকার সিলেট বাসীর প্রতি বৈষম্যমূলক আচরন করেছে। বিগত ২২বছরেও সিলেট ওসমানী বিমান বন্দরকে পূর্ণাঙ্গ আর্ন্তজাতিক বিমান বন্দর করা হয়নি। বিমান ছাড়া অন্যান্য এয়ার লাইন্স অবতরণের কোন সুযোগ দেওয়া হচ্ছেনা।সিলেট অন্চলের প্রবাসী যাত্রীদের জিম্মী করে বিমান অত্যধিক ভাড়া নিচ্ছে। ফলে পরিবার পরিজন নিয়ে প্রবাসীরা বাংলাদেশে যেতে পারছেন না ।২০২০ সালে ওসমানী বিমান বন্দরে শুরু করা নতুন টারমিনাল ভবনের কাজ আজ পর্যন্ত শেষ হয়নি।

বক্তারা অনতিবিলম্বে ওসমানী বিমান বন্দরে কাতার ,তুরস্ক ,সাউদিয়া ও বৃটিশ এয়ার ওয়েজসহ অন্যান্য এয়ারলাইনের ফ্লাইট চালুর দাবী জানান ।সিলেটবাসীর এ ন্যায়সঙ্গত দাবী না মানলে বিমান ও সোনালী ব্যাংক বয়কটসহ অসহযোগ আন্দোলনের ডাক দেওয়া হতে পারে। সভায় অন্তর্বর্তীকালীন সরকার সমীপে সরাসরি ডেলিগেশন প্রেরণ ও দেশে বিদেশে আন্দোলন জোরদার করার সিদ্ধান্ত হয়।

আহ্বায়ক পরিষদ গঠন

উক্ত সভায় সিলেট ওসমানী বিমান বন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমান বন্দর বাস্তবায়ন ক্যাম্পেইন কমিটি নামে একটি কনভেনিং কমিটি গঠন করা হয়। কমিটির কর্মকর্তারা হচ্ছেন – আহবায়ক- কে এম আবু তাহের চৌধুরী, যুগ্ম আহবায়ক: শেখ মোঃ মফিজুর রহমান, কাউন্সিলার ফারুক আহমাদ চৌধুরী, জামান সিদ্দিকী, মোহাম্মদ মকিস মনসুর ও মোঃ আজম আলী। সদস্য সচিব- মোহাম্মদ আব্দুর রব,  যুগ্ম সদস্য সচিব- খন্দকার সাঈদুজজামান সুমন, অর্থ সচিব- সলিসিটর মোহাম্মাদ ইয়াওর উদ্দিন, যুগ্ম অর্থ সচিব শাহ শেরওয়ান কামালী,  প্রচার ও তথ্য সচিব- সাঈদ চৌধুরী, সদস্য- বীর মুক্তিযোদ্ধা আহবাব হোসেন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা, শেখ ফারুক আহমদ, ড: আজিজুল আম্বিয়া, ড: এম এ আজিজ, ডঃ মুজিবুর রহমান, খান জামাল নূরুল ইসলাম, ছয়ফুল আলম, মুজিবুর রহমান চৌধুরী, হরোফ খাঁন জমির হোসেন, আব্দুস শহিদ, কমর আলী; শরিফ উদ্দিন, ইউসুফ জাকারিয়া খান, হাজী ফারুক মিয়া, হাজী মোঃ হাবিবুর রহমান, আনোয়ার হোসেন, আমিনুর রশিদ, মোঃ জিতু মিয়া, সৈয়দ মামুন আহমদ, মো: আবুল মিয়া, কামরুন্নেসা খানম শুভা মতিন, এডভোকেট আরিফ আহমদ, মোহাম্মদ নুরুল হক। সভায় বিভিন্ন শহর থেকে কমিটিতে পরবর্তীতে আরো ও প্রতিনিধি নেওয়া হবে বলে সীদ্ধান্ত গৃহীত হয়।[সংবাদ বিজ্ঞপ্তি]

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT