1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
উদয়ন এক্সপ্রেস লাইনচ্যুত, সিলেটের সাথে রেল যোগাযোগ বিচ্ছিন্ন - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন

উদয়ন এক্সপ্রেস লাইনচ্যুত, সিলেটের সাথে রেল যোগাযোগ বিচ্ছিন্ন

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শনিবার, ২০ মে, ২০২৩
  • ২৫২ পড়া হয়েছে

সারা দেশের সাথে সিলেটের রেল যোগাযোগ বিচ্ছিন্ন

মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যানে আজ ভোরে চট্টগ্রাম থেকে ছেড়ে আাসা সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের ২ টি বগিসহ ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে। ফলে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। তবে জান মালের ক্ষয়ক্ষতি হয়নি বলে নিশ্চিত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

জানা যায়, আজ শনিবার (২০ মে) ভোর ৫টায় চট্টগ্রাম থেকে ছেড়ে আাসা উদয়ন এক্সপ্রেস ট্রেনটি কমলগঞ্জের লাউয়াছড়া এলাকায় আসার পর রেল লাইনের ওপর হেলে থাকা গাছের সঙ্গে ধাক্কা খেয়ে এ দুর্ঘটনায় পতিত হয়। এর ফলে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রাম রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

 

ইতোমধ্যে আখাউড়া এবং সিলেট থেকে দুটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। বিচ্যুত ইঞ্জিন বগি ছাড়া বাকি বগিগুলো রিলিফ ট্রেনের মাধ্যমে শ্রীমঙ্গল স্টেশনে নিয়ে আসা হচ্ছে। এরপর রেলওয়ের ক্রেন দ্বারা লাইনচ্যুত ইঞ্জিন ও বগির উদ্ধার কাজ শুরু হবে। তবে কখন যোগাযোগ স্থাপন হবে এটা নিশ্চিত করতে পারেনি রেলওয়ে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ভোররাতের প্রচন্ড ঝড়তুফানে লাউয়াছড়া ও আশপাশ এলাকার প্রচুর গাছপালা উপড়ে পড়ে।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার শাখাওয়াত হোসেন জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ট্রেনটি লাউয়াছড়া জাতীয় উদ্যানে এলাকায় আসার পর রেল লাইনের ওপর হেলে থাকা গাছের সঙ্গে ধাক্কা খেয়ে ২ টি বগিসহ ইঞ্জিন লাইনচ্যুত হয়। রিলিফ ট্রেন উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে বলে তিনি জানান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT