1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কাফন আর বিষের বোতল নিয়ে ভালবাসার মানুষের বাড়ীতে প্রেমিকা - মুক্তকথা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

কাফন আর বিষের বোতল নিয়ে ভালবাসার মানুষের বাড়ীতে প্রেমিকা

হুমায়ূন রহমান বাপ্পী, মৌলভীবাজার থেকে॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ৭০৮ পড়া হয়েছে

রাজনগরে বিয়ের দাবিতে আইনজীবী প্রেমিকের বাড়িতে ইউপি সদস্যার অবস্থান

দুঃখজনক হলেও সত্য যে, কাফনের কাপড় আর বিষের বোতল সঙ্গে নিয়ে পুরনো প্রেমিক মোঃ মাসুক মিয়া’কে বিয়ে করার জন্য রাজনগর উপজেলার ৩নং মুন্সিবাজার ইউনিয়নের করিমপুর(কাজিরহাট) গ্রামে প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে পূণরায় অবস্থান নিয়ে এবং ফেসবুকে পোষ্ট দিয়ে জেলাব্যাপী আলোড়ন তৈরি করেছেন মৌলভীবাজার সদর উপজেলার কামালপুর ইউপির তরুণী সদস্যা জলি তালুকদার।

 

সরেজমিনে ঘটনাস্থলে ও প্রত্যক্ষদর্শীদের বর্ণনানুযায়ী এবং ঐ বিষয়ে একাধিক সালিশ-বিচারে উপস্থিত প্রভাবশালী জনপ্রতিনিধি ও সালিশকারকদের কাছ থেকে জানা যায়, মৌলভীবাজারের একজন আইনজীবি মোঃ মাসুক মিয়া নিজের স্কুল শিক্ষিকা স্ত্রী ও ছেলে-মেয়ে থাকা অবস্থায় তরুণী মোয়াক্কেল জলি’কে বিয়ের প্রলোভনে ৮বছর ধরে দেশের বিভিন্ন প্রান্তে আনন্দ ভ্রমণ এবং নিয়মিত ঘনিষ্ঠ সম্পর্ক বিদ্যমান অবস্থায় ১মাস পূর্বে প্রেমিকাকে বিয়ে করতে অস্বীকৃতি জানানোর কারণে প্রেমিকা জলি ফেসবুকে ঘোষণা দিয়ে আত্নহত্যার হুমকি দেন। ফলে প্রেমিক মাসুক মিয়া মৌলভীবাজার সদর এবং রাজনগরে কয়েকটি সালিশ-বৈঠকে ৫লক্ষ টাকা দিয়ে বিয়ের দ্বায় থেকে রক্ষা পেতে প্রেমিকাকে প্রস্তাব দেন। এমন প্রস্তাবের প্রতিক্রিয়ায় ইউপি সদস্যা জলি বেগম টাকা প্রত্যাখান করেন এবং মাসুক মিয়া কর্তৃক পূর্বের ওয়াদা অনুযায়ী স্ত্রীর স্বীকৃতি দাবি করেন। ফলে বেশ কয়েকটি সালিসি প্রক্রিয়া অকার্যকর হয়ে যায়।

 

মাসুক মিয়ার বাড়ীতে বারান্দায় বসা জলি বেগম। ছবি: হুমাইউন

সর্বশেষ জানা যায়, বিগত রোববার দুপুর থেকে মাসুক মিয়ার বাড়িতে বিয়ের দাবিতে অবস্থান নিয়ে জলি তালুকদার ফেসবুক থেকে পোষ্ট করায় জেলাব্যাপী আলোড়ন তৈরি হয়েছে। বিয়ের দাবিতে অবস্থানকারীনি জলি এ প্রতিবেদককে মুঠোফোনে জানান- “আমার অতি সরলতার সুযোগে গত ৮বছর ধরে মাসুক আমাকে ভোগ করেছে”। জলি আরো বলেন-“এখন মাসুক যদি আমাকে বিয়ে না করে তাহলে এ বয়সে কে আমাকে বিয়ে করবে? মাসুক ও তাঁর পিতা গত ১মাস ধরে আমাকে সসম্মানে বৌয়ের মর্যাদা দিয়ে বাড়িতে তুলে নেয়ার প্রতিশ্রুতি দিয়ে স্থানীয় জেলা পরিষদের সদস্যার বাড়িতে রেখে কালক্ষেপণ করায় আজ(রবিবার) পূণরায় অবস্থান নিতে বাধ্য হলাম।”

এ বিষয়ে বক্তব্য জানতে স্থানীয় ৩নং মুন্সিবাজার ইউপি চেয়ারম্যান রাহেল আহমদ এলাকায় অনুপস্থিত থাকায় তার বক্তব্য জানা যায় নি। অভিযুক্ত আইনজীবী মোঃ মাসুক মিয়ার মুঠোফোনে কয়েক বার ফোন দিলে কিছুক্ষণ পরে মাসুক মিয়া ফোন দিয়ে জানান, তিনি এখন ব্যস্ত আছেন। জলি তালুকদারের বিষয়ে জানতে চাইলে মাসুক জানান- “এখন ব্যস্ত আছি, এই বিষয়ে পরে কথা বলব।”

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT