1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
গাড়ীতে সামাজিক দূরত্ব মানা হয় না। গাড়ী থাকে যাত্রী বোঝাই। ভাড়া নেয়া হয় দ্বিগুণ! - মুক্তকথা
রবিবার, ১২ মে ২০২৪, ১২:২০ অপরাহ্ন

গাড়ীতে সামাজিক দূরত্ব মানা হয় না। গাড়ী থাকে যাত্রী বোঝাই। ভাড়া নেয়া হয় দ্বিগুণ!

ভ্রাম্যমান প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শনিবার, ৫ জুন, ২০২১
  • ৩৩৫ পড়া হয়েছে

গাড়ীতে সামাজিক দূরত্ব মানা হয় না। যাত্রীথাকে গাড়ী বোঝাই। ভাড়া নেয়া হয় দ্বিগুণ! মৌলভীবাজারে গাড়ি ভাড়া নিয়ে নৈরাজ্য ভোগান্তিতে সাধারণ যাত্রী।

চলমান করোনা পরিস্থিতিতে গাড়ি ভাড়া নিয়ে মৌলভীবাজারে চরম নৈরাজ্য সৃষ্টি হয়েছে। সরকারের নির্দেশনা অমান্য করে চালকরা গাড়ি ভরে যাত্রী বহন করছেন। পাশাপাশি ভাড়াও দিগুণ আদায় করছে। এনিয়ে জেলার বিভিন্ন এলাকায় প্রতিনিয়ত যাত্রী ও চালকদের মধ্যে বাকবিতন্ডা লেগেই আছে। অনেক সময় চালক সিন্ডিকেটের কাছে হারমানতে হয় যাত্রীদের। কোথায়ও কোথায়ও যাত্রীরা দ্বিগুণ ভাড়া দেয়ার পরেও হচ্ছেন লাঞ্চিত। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উদাসিন।
অনুসন্ধানে জানা যায়, মৌলভীবাজার-কুলাউড়া আঞ্চলিক মহাসড়কে বাসে ৪০ টাকার ভাড়ায় চালকরা আদায় করে ৬০ টাকা, মৌলভীবাজার-বালাগঞ্জ আঞ্চলিক সড়কে ৩৫ টাকার ভাড়ায় আদায় করা হচ্ছে ৫০ টাকা ও মৌলভীবাজার-শ্রীমঙ্গল রোডে সিএনজি চালিত অটোরিক্সায় ৪০ টাকার ভাড়ায় আদায় করা হচ্ছে ৬০/৭০ টাকা। সরকারি নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রাখতে সব ধরণের যান বাহনে অর্ধেক যাত্রী বহনের নির্দেশনা থাকলেও জেলার কোথায়ও এ নির্দেশনা মানা হচ্ছে না। যে যার মতো করে যাত্রী বহন করছে।
এদিকে মৌলভীবাজার পৌর শহরের ভেতরে সিএনজি চালিত অটোরিক্সা ও টমটম চালকরা যাত্রীদের কাছ থেকে নিচ্ছেন দ্বিগুন ভাড়া। এনিয়ে চরম বিপাকে পড়ছেন শহরের মধ্য ও নিন্ম আয়ের সাধারণ মানুষ।
যাত্রী তকবির মিয়া, আজমল মিয়া, লিটন দাস ও জুবেল সহ অনেকেই বলেন, আমরা কর্মজীবি নিম্ন আয়ের মানুষ। কাজের জন্য প্রতিদিন শহরে আসতে হয়। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য প্রতিটি যানবাহনকে অর্ধেক যাত্রী বহনের নির্দেশনা থাকলেও চালকরা এ নির্দেশনা না মেনে গাড়ি ভরে যাত্রী বহন করছে। আমাদের কাছ থেকে ভাড়াও দ্বিগুন আদায় করা হয়। কেন সরকারী নির্দেশনা অমান্য করে অতিরিক্ত যাত্রী বহন ও ভাড়া নেয়া হচ্ছে এ বিষয় চালকদের কাছে জানতে চাইলে তারা একত্রিত হয়ে বিভিন্নভাবে আমাদের হয়রানি ও লাঞ্চিত করে।
রেডস্ মৌলভীবাজারের ম্যানেজিং ডিরেক্টর শেখ মোঃ শাহাব উদ্দিন বলেন, ২৬ মে কুলাউড়ার বাসে সিলেট গিয়েছিলাম। বাসের প্রতিটি আসনে যাত্রী তোলার পরেও দাড় করিয়ে কয়েকজন যাত্রী নেয়। কিন্তু সবার কাছ থেকে দিগুণ ভাড়া নেয়া হয়েছে।
মৌলভীবাজার জেলা বাস সমিতির সভাপতি মোঃ ফজলুর রহমান বলেন, প্রশাসনের সাথে সমন্বয় করে দ্রুত এধরণের গাড়ি চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বলেন, সরকারি নির্দেশনা নিশ্চিত করার জন্য আমাদের অভিযান অব্যাহত আছে। কোথাও কোথাও ভাড়া বেশি আদায়ের খবর আমাদের কাছে এসেছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আগামীকাল থেকে অভিযান পরিচালনা করা হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT