1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ছাত্রদল ও বিএনপি'র সভায় নেতৃবৃন্দ- আর বেশীদিন নয় সরকারকে বিদায় নিতে হবে - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন

ছাত্রদল ও বিএনপি’র সভায় নেতৃবৃন্দ- আর বেশীদিন নয় সরকারকে বিদায় নিতে হবে

মৌলভীবাজার ও শ্রীমঙ্গল(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩
  • ৩৩৪ পড়া হয়েছে

কিছুদিনের মধ্যে মঞ্চের মতো এ সরকারও ভেঙ্গে পড়বে…

-ডা: এ.জেড.এম জাহিদ হোসেন

বিএনপির ভাইস চেয়ারম্যান ডা: এ.জেড.এম জাহিদ হোসেন বলেছেন, গতকালতো শুধু মঞ্চ ভেঙ্গে পড়েছে। কিছুদিনের মধ্যে যদি এই সরকার বিদায় না হয় তা হলে মঞ্চের মতোই ভেঙ্গে পড়বে। সরকার কাচেঁর ঘরে থেকে দিবা স্বপ্ন দেখছে এবং ফাঁকা আওয়াজ করছে। আমাদের দেশে একটি প্রবাদ আছে- ‘খালি কলস বাজে বেশি। ভরা কলসি বাজে কম।’ সরকার দলের কতিপয় নেতানেত্রীর কথা শুনে মনে হয় উনারা দিবা স্বপ্ন দেখছেন। তারা যদি দেশের অর্থনীতির অবস্থা, মানুষের মনের অবস্থা বুঝতেন তা হলে দ্রুত তত্তাবধায়ক সরকারের অধিনে নির্বাচন দিতেন। ৩০ তারিখে ঢাকায় বিএনপি’র গণসমাবেশ হয়েছে, সেটিতে মানুষের সম্পৃক্ততা দেখলে বুঝা যায় মানুষ এই সরকারকে আর চায় না। তবে এর আগে দরকার নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন কালীন যোগ্য ও গ্রহণযোগ্যতা সম্পন্ন তত্ত্বাবধায়ক সরকার।
তিনি শনিবার সন্ধ্যায় মৌলভীবাজার জেলা বিএনপি আয়োজিত গণ আন্দোলনের ১০ দফা দাবি এবং রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা ২৭ দফা বিষয়ে দলের বিভিন্ন ইউনিটের দলীয় নেতা ও পেশাজীবীদের সাথে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসবকথা বলেন।

তিনি বলেন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষের জীবন চরম দুরাবস্থায় পৌঁচেছে। আর অন্য দিকে একটি দলের জেলার অঙ্গ সংগঠনের নেতাকে ২ হাজার কোটি টাকা পাচারের মামলায় উনারাই গ্রেফতার করেছেন। বাংলাদেশ জাতীয়বাদী দলের চেয়ারপার্সন যিনি কোনো টাকা পয়সা ধরলেন না অথচ উনার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট ফরমায়েশী মামলায় আজ জেল খানায়। দেশ থেকে প্রায় ১০ লক্ষ কোটি টাকা লুপাট হয়েছে এটি সিপিডি ও অন্যান্য সুধিজনরা বলছেন। বাংলাদেশের ৮’শ কোটি কোথায় গেল আজ পর্যন্ত তা আর বের হলনা।
দেশের অর্থনীতি চরম বিপর্যস্থ উল্লেখ করে জাহিদ আরো বলেন, ১৪ বছরে কতশত মানুষ গুম হয়েছেন। মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে বলা হচ্ছে অজ্ঞাত আসামী। দেশ এখন কোন জায়গায় গেছে। আইন আদালত ও আইনশৃঙ্গলা বাহিনীকে কিভাবে নগ্নভাবে ব্যবহার করা হচ্ছে। এর প্রকৃত উদাহরণ মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের জামিন নিয়ে নানা টালবাহানা।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে নেতাকর্মীদের উদ্দেশ্যে জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমান বলেন ১০দফা দাবির পাশাপাশি রাষ্ট্র কাঠামো মেরামতের রুপরেখাও মানুষের কাছে পৌঁছাতে হবে। এ বিষয়গুলো তৃণমূলের মানুষ কিভাবে দেখছে ও গ্রহণ করছে এবং ওখানে তাদের কোনো প্রস্তাব ও মতামত থাকলে তা নিতে হবে।

মৌলভীবাজার শহরের একটি অভিজাত হোটেলে মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম নাসের রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির উপদেষ্টা ও শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন মিয়া মধু, সিনিয়র সহ-সভাপতি ও সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন, সহ-সভাপতি নাসির উদ্দিন মিঠু, সহ-সভাপতি এডভোকেট সুনীল কুমার দাশ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোয়াজ্জেম হোসেন মাতুক, আশিক মোশারফ, হেলু মিয়া, বদরুল আলম, সিনিয়র যুগ্ম সম্পাদক ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বকশী মিছবাহ উর রহমানসহ জেলা, উপজেলা ও পৌর শাখার নেতাকর্মীরা।

 

 

মৌলভীবাজারে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে নাসের রহমান

যাদের মাথায় শুভবুদ্ধি তারা ছাত্রদল করে, বাকীরা গুন্ডামি মাস্তানি করে

মৌলভীবাজারে ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল(শনিবার) দুপুরে এ উপলক্ষে জেলা ছাত্রদল স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গনে সমাবেশ, আলোচনা ও বর্ণাঢ্য পদযাত্রার আয়োজন করে। সকাল থেকে দলের অভিভাবক সংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দের ছবি ও নানা স্লোগান সম্বলিত প্রাচীরপত্র ও পতাকালিখন নিয়ে খন্ড খন্ড মিছিল সহকারে বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা জড়ো হতে থাকেন শহীদ মিনার প্রাঙ্গণে।
প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম নাসের রহমান। মৌলভীবাজার জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনয়র সহ-সভাপতি- ফয়জুল করিম ময়ূন, সহ-সভাপতি- মোয়াজ্জেম হোসেন মাতুক, হেলু মিয়া, বদরুল আলম; সাংগঠনিক বকশী মিছাবহ উর রহমান, জেলা ছাত্রদলের সহ-সভপতি মামুন পারভেজ, আবিদুর রহমান; মুয়াইমিনুর রহমান দিপু, মাহবুব আল জামাল, যুগ্ম সম্পাদক- মুহিবুর রহমান সাজিব, জসিম তালুকদার, সহ সাধারণ সম্পাদক- হোসাইন আহমদ, হাসান আব্দুল্লাহ, শেকিম আহমদ; আফসার আহমদ আফজল, সহ সাংগঠনিক সম্পাদক- জাফর আহমদ, শাওন আহমদ, প্রচার সম্পাদক- সাইদ আহমেদ আদনান; সহ দপ্তর সম্পাদক- রাকিব আহমদ, মৌলভীবাজার সরকারি কলেজ ছাত্রদলের আহ্বয়াক জনি আহমদ, পৌর ছাত্রদলের সদস্য সচিব সুলতান আহমদ টিপু, সদর উপজেলা ছাত্রদলের আহ্বয়াক জাবেদ আলী নাইম, যুগ্ম আহ্বায়ক জাফরান খান, মাখনুনুর রহমান, শামিম আহমেদ সানি, সৈয়দ তপু আলী, শেখ মাহফুজুর রহমান রাব্বি, জুবায়ের আহমেদ জুবেদ, হুমায়ুন আহমদ, তায়েফ আহমদ, কমলগঞ্জ উপজেলা ছাত্রদলের সদস্য সচিব দিনার চৌধুরী, যুগ্ম আহ্বায়ক জাফর সাদিক জামি, শ্রীমঙ্গল পৌর ছাত্রদলের আহ্বায়ক জাহিদুল ইসলাম, রাজনগর উপজেলা ছ্ত্রাদলের শাম্মু আহমেদ, রায়হান আহমেদ; কুলাউড়া ছাত্রদলের সদস্য সচিব সাইফুর রহমান, পৌর ছাত্রদলের আাহ্বায়ক- আতিকুল ইসলাম, জুড়ি উপজেলা ছাত্রদলের আহ্ববায়ক- ফয়জুর রহমান; এমদাদুল হক সনি, বড়লেখা পৌর ছাত্রদলের আহ্বায়ক শাহরিয়ার ফাহিম, সদস্য সচিব রাসেল আহমদ, ছাত্রদলের সাজন আহমদ, সানি আহেমেদ, নাইম ইসলাম, জিবান আহমদ, মাহি আহমেদ, আনোয়ার আহমেদ প্রমুখ।

পরে বর্ণাঢ্য পদযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পশ্চিমবাজার এলাকায় গিয়ে শেষ হয়। প্রধান অতিথির বক্তব্যে এম নাসের রহমান ছাত্রদল নেতাকর্মীদের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বলেন বিএনপির গুরুত্বপূর্ণ অঙ্গ সংগঠন হিসেবে ছাত্রদলেরও দায়দায়িত্ব আছে তা তোমাদের পালন করতে হবে। বিএনপি ১৪ বছর থেকে বিরুধী দলে থাকা সত্ত্বেও হাজার হাজার ছাত্ররা ছাত্রদলে আসছে। যাদের মাথায় শুভবুদ্ধি তারা ছাত্রদল করে। ছাত্রদলেই সব ভালো ছেলেরা আসে।
তিনি বলেন দীর্ঘদিন থেকে একটা স্বৈরাচার আমাদের ঘাড়ে চেপে আছে। আর তাদের ক্ষমতায় ঠিকে থাকার একমাত্র অবলম্বন হল পুলিশ। সরকারকে স্বৈরাচারী অবৈধ সরকার উল্লেখ করে বলেন, এমন সরকার গণতন্ত্র প্রতিষ্ঠা করে না এ মানের সরকার চুরি ডাকাতি আর মাস্তানতন্ত্র প্রতিষ্টা করে। এ মাস্তানতন্ত্র শেষ করতে হবে। এ অবৈধ সরকার ক্ষমতা কুক্ষিগত করতে তত্তাবধায়ক সরকার পদ্বতি রহিত করেছেন। এখন চাইছেন ইভিএমে নির্বাচন করতে কিন্তু ওখানে কয়েক হাজার কোটি টাকা লাগে তাই ওই চিন্তা স্থগিত করেছেন। দেশ এখন দেওলিয়া হওয়ার পথে। আগামীতে ৬০ টাকার চাল ১২০ টাকায় খেতে হবে।

 

 

আল-খায়ের ফাউন্ডেশনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র বিতরণ

বৃটেন ভিত্তিক আন্তর্জাতিক দাতব্য প্রতিষ্ঠান আল-খায়ের ফাউন্ডেশনের সহযোগীতায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে উন্নতমানে শীতবস্ত্র(কম্বল) বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার(৭ জানুয়ারী) শ্রীমঙ্গল উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বীর মুক্তিযোদ্ধাদের হাতে কম্বল তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মো: আলী রাজিব মাহমুদ মিঠুন।

অনুষ্ঠানের সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আল-খায়ের ফাউন্ডেশনের বাংলাদেশ এর মিডিয়া প্রধান শাহারিয়ার হাবিব, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কমুদ রঞ্জন দেব, ডিপুটি কমান্ডার মো: মোয়াজ্জেম হোসেন ও মুক্তিযোদ্ধা ফোরকান উদ্দিন বীর প্রতিক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি- বিশ্বজ্যোতি চৌধূরী, সহসভাপতি- মো: কাওছার ইকবাল, সাধারণ সম্পাদক- ইমাম হোসেন সোয়েল, যুগ্ন সম্পাদক- এম এ রকিব, কোষাধ্যক্ষ- সৈয়দ ছায়েদ আহমেদ, দপ্তর সম্পাদক- এম মুসলিম চৌধূরী, সাহাত্যে ও প্রকাশনা সম্পাদক- বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, আল-খায়ের ফাউন্ডেশনের বাংলাদেশ এর সিলেট চাপ্টার-এর এডমিন অফিসার- হাসনাত রিফাত, প্রতিনিধি সাংবাদিক আহমেদ সেলিম প্রমুখ।

অনুষ্ঠানে ৭০জন বীর মুক্তিযোদ্ধাকে উন্নমানের ১খানা কম্বল, ১ জোড়া হাত মৌজা ও ১টি উলের মাংকি ক্যাপ প্রদান করা হয় এবং উপজেলার ২শতাধীক জীবিত ও মৃত্য মুক্তিযোদ্ধা পরিবারকে এ সামগ্রী প্রধান করা হবে।

আল-খায়ের ফাউন্ডেশনের বাংলাদেশ এর মিডিয়া প্রধান শাহারিয়ার হাবিব জানান, প্রতিষ্ঠানের বাংলাদেশ প্রধান তারেক মাহমুদ সজিব এর সার্বিক সহযোগীতা ও দিকনির্দেশনায় তারা এ কার্যক্রম পরিচালনা করে আসছেন। বৃটেন ভিত্তিক এ প্রতিষ্ঠানের পৃথিবীর প্রায় ৭০টি দেশে প্রতিষ্ঠানের বিভিন্ন কার্যক্রম অব্যহত আছে।

 

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT