1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নবীগজ্ঞে শিলাবৃষ্টি, লন্ডভন্ড ৫০টি গেরামের বিদ্যুৎ ব্যবস্থা - মুক্তকথা
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন

নবীগজ্ঞে শিলাবৃষ্টি, লন্ডভন্ড ৫০টি গেরামের বিদ্যুৎ ব্যবস্থা

ভ্রাম্যমান প্রতিনিধি
  • প্রকাশকাল : সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ২০৫ পড়া হয়েছে

১০ মিনিট স্থায়ী শিলাবৃষ্টিসহ কালবৈশাখীর ঝড়

লণ্ডভণ্ড উপজেলার বিদ্যুৎ ব্যবস্থা

নবীগজ্ঞের ওপর দিয়ে হয়ে গেলো ভয়ংকর শিলাবৃষ্টি। মাত্র ১০ মিনিটের শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড়ের জন্য লন্ডভন্ড হয়ে গেছে নবীগজ্ঞ শহরসহ ৪০/৫০টি গ্রামের বিদ্যুৎ ব্যবস্থা। আদেখা এমন তান্ডবে ভয় জাগিয়ে দিয়েছে মানুষের মনে। শিলার আঘাতে মাথা ফেঁটেছে অনেকের। ঝড়ে গাছ ভেঙে পড়েছে। ভেঙেছে সিএনজি অটোরিকশার কাচ। বাধাগ্রস্ত হয়েছে যানচলাচল।

রোববার ৩১মার্চ রাত সাড়ে ১১টার দিকে ঝড়ো হাওয়ায় শীতল হয়ে আসে প্রকৃতি। এরপর ঝড়োবৃষ্টির সঙ্গে শুরু হয় শিলাবৃষ্টি। এক একটি শিলা যেনো বড় বড় পাথর। শিলাবৃষ্টিতে কারো কারো ঘরের টিনের চালা ফুটো হয়েছে। কারো জানালার কাচ ভেঙ্গে ক্ষতিগ্রস্থ হয়েছে। আহত হয়েছেন খোলা জায়গায় ও রাস্তায় অবস্থান করা মানুষজন। নবীগজ্ঞ উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দারা বলেন, এ রকম বড় বড় শিলাবৃষ্টি আগে কখনো দেখেননি। অনেকের কাচা ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া শিলাবৃষ্টিতে ব্যাহত হয়েছে নবীগজ্ঞ উপজেলার বিদ্যুৎ সরবরাহ। রাত সাড়ে ১০ টার পর থেকে বিদ্যুৎহীন রয়েছে পুরো নবীগজ্ঞ উপজেলা।

নবীগজ্ঞ পল্লীবিদ্যুৎ অফিসের এজিএম বলেন, ঝড় ও শিলাবৃষ্টির কারণে হবিগঞ্জ জেলার মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে নবীগজ্ঞ উপজেলা, কয়েকটি ইউনিয়নে বিদ্যুৎ লাইন ও খুঁটি সব লন্ডভন্ড করে দিয়েছে। ফলে মেরামত কাজের জন্য বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক আনতে আমরা আপ্রাণ চেষ্টা করছি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT