1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জোরপূর্বক সড়কের গাছ কাটার অভিযোগ; বন্যেরা বনে সুন্দর! - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

জোরপূর্বক সড়কের গাছ কাটার অভিযোগ; বন্যেরা বনে সুন্দর!

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি ও তনিমা রশীদ॥
  • প্রকাশকাল : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
  • ৫২৬ পড়া হয়েছে

 

 

 

কমলগঞ্জে জোরপূর্বক সড়কের গাছ কাটার অভিযোগ; ১৩ খন্ড গাছ জব্দ

মৌলভীবাজারের কমলগঞ্জে সড়কের পাশে থাকা ৩টি গাছ জোরপূর্বক কাটার অভিযোগ উঠেছে স্থানীয় এক ব্যক্তির বিরুদ্ধে। পরে কাটা গাছের ১৩টি খন্ড বন বিভাগ উদ্ধার করে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের জিম্মায় রেখেছে। গত বৃহস্পতিবার(৫ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার পতনঊষার ইউনিয়নের শহীদনগর বাজার এলাকায় গাছ কাটার এ ঘটনা ঘটে।

 

 

জানা যায়, নয়াবাজার-চৈত্রঘাট ও এয়ারপোর্ট-তারাপাশা সড়কের পতনঊষার ইউনিয়নের শহীদনগর বাজারের পূর্ব পাশে এলজিডি’র রোপনকৃত ৩টি গাছ তরিক মিয়া নামে স্থানীয় এক বিএনপি নেতা কেটে ফেলেন। পরে বিষয়টি জানাজানি হলে বন বিভাগের লোকজন এসে ১৩ খন্ড গাছ জব্দ করে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের জিম্মায় রেখে যান।

এ ব্যাপারে গাছ কাটার কথা স্বীকার করে তরিক মিয়া বলেন, এভাবে গাছ কাটা আমার ভূল হয়েছে। গাছ যদি এলজিডি বা বনবিভাগের হয় তাহলে তারা নিয়ে যাবে। আর আমার হলে আমি পাবো। এ বিষয়ে পতনঊষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অলি আহমদ খান বলেন, বনবিভাগ গাছগুলো জব্দ করে আপাতত: আমার জিম্মায় রেখে গেছে। বন বিভাগ বা এলজিডির গাছ হলে প্রশাসনের লোক এসে তাদের গাছ নিয়ে যাবে।

ঘটনার বিষয়ে জানতে চাইলে রাজকান্দি বন রেঞ্জ কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম বলেন, আমরা ১৩ খন্ড গাছ জব্দ করে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের জিম্মায় রেখেছি। গাছগুলো এলজিডির থাকায় তাঁরা এসে নিয়ে যাবে। আমরা তাদেরকে বলে দিয়েছি।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন বলেন, গাছ কাটার বিষয়টি শুনেছি। এলজিডি’র উপজেলা প্রকৌশলী ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বলা হয়েছে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT