1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সহায়তার জন্য অনুষ্ঠান পরিহার ॥ কেন্দ্রীয় যুবদল সম্পাদকের ত্রাণ বিতরণ - মুক্তকথা
সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

সহায়তার জন্য অনুষ্ঠান পরিহার ॥ কেন্দ্রীয় যুবদল সম্পাদকের ত্রাণ বিতরণ

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : রবিবার, ২৫ আগস্ট, ২০২৪
  • ৬১ পড়া হয়েছে

শোভাযাত্রা, আলোকসজ্জা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিহার
কমলগঞ্জে জন্মাষ্টমীর টাকা দিয়ে বন্যার্তদের ত্রাণ বিতরণের সিদ্ধান্ত

 

দেশের চলমান ভয়াবহ বন্যা পরিস্থিতিতে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর পূজার টাকায় বন্যার্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণের সিদ্ধান্ত নিয়েছে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদ। গত শুক্রবার (২৩ আগস্ট) রাতে কমলগঞ্জ কেন্দ্রীয় দুর্গাবাড়িতে আয়োজিত এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাদের এই সিদ্ধান্তের সাথে একাত্মতা পোষণ করেছে কমলগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদ ও হিন্দু-বৌদ্ধ- খ্রিস্টান ঐক্য পরিষদ। ২৬ আগস্ট সোমবার মহাবতার ভগবান শ্রীষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব অনুষ্ঠিত হবে।

ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন পরিষদ কমলগঞ্জ উপজেলা শাখার সভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ ও সাধারণ সম্পাদক প্রত্যুষ ধর জানান, কমলগঞ্জ উপজেলাসহ দেশের সার্বিক বন্যা পরিস্থিতির কারণে এবং বর্তমান জনদুর্ভোগের প্রতি শোকস্তব্ধ হয়ে কমলগঞ্জে শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসব উদযাপন কমিটি সিদ্ধান্ত নিয়েছে, যে এবারের জন্মাষ্টমীতে কোন প্রকার শোভাযাত্রা, আলোকসজ্জা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে না। শুধুমাত্র শ্রীকৃষ্ণের পূজার্চ্চনা এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় সমবেত প্রার্থনার মধ্যেই সীমাবদ্ধ থাকবে এবারের জন্মাষ্টমীর আনুষ্ঠানিকতা। সর্ব সিদ্ধান্তক্রমে বরাদ্দকৃত শোভাযাত্রা, আলোকসজ্জা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের অর্থ ব্যয় করা হবে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য।

কমলগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাশ জানান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয়ভাবে সিদ্ধান্ত নিয়েছে এবারের জন্মাষ্টমী পূজার ব্যয় সংকোচন করে দেশের বিভিন্ন জায়গায় বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করার জন্য। জন্মাষ্টমী উদযাপন পরিষদ, কমলগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের টাকাসহ আরও বাড়তি ফান্ড করে কমলগঞ্জ উপজেলার বন্যার্তদের জন্য পাঠানো হবে।

এসময় উপস্থিত ছিলেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কমলগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক নিরঞ্জন দেব, কমলগঞ্জ কেন্দ্রীয় দুর্গাবাড়ি পরিচালনা কমিটির সভাপতি প্রদীপ দত্ত রেন্টু, সাধারণ সম্পাদক লিটন দত্ত, উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতা ধীরেন্দ্র কুমার ধর, কমল রজক, করুনা শর্ম্মা, অলক দেব, নির্মল সিংহ পলাশ, সজল শীল, সঞ্জয় কান্তি দেব, প্রত্যুষ সিংহ, সুমন দেব, দুলাল ছত্রী, গোপেশ দত্ত, রিপন পাল, কৃষ্ণগোপাল সিংহ, বিষ্ণু পাল প্রমুখ।


 

কমলগঞ্জে বন্যার্তদের মাঝে কেন্দ্রীয় যুবদল সম্পাদকের ত্রাণ বিতরণ

 

 

মৌলভীবাজারের কমলগঞ্জে বন্যা দুর্গত লোকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন। রোববার দুপুরে উপজেলার পতনঊষার ইউনিয়নের আহমেদনগর দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় মৌলভীবাজার জেলা যুবদল আয়োজিত অনুষ্ঠানে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। জেলা যুবদলের আহবায়ক জাকির হোসেন উজ্জ্বলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম, এ, মোহিতের সঞ্চালনায় অনুষ্ঠানে ২নং পতনঊষার ইউপি চেয়ারম্যান অলি আহমদ খান, কমলগঞ্জ উপজেলা যুবদলের আহবায়ক মাহবুবুর রহমানসহ জেলা ও উপজেলা যুবদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপির আদমপুরস্থ কার্যালয়ে বন্যা দুর্গত ৭০০ পরিবারের মধ্যে শুকনো খাবার বিতরণ করা হয়েছে। রোববার কমলগঞ্জ উপজলো নির্বাহী অফিসার জয়নাল আবেদীনের উপস্থিতিতে আনুষ্ঠানকিভাবে আদমপুর ও ইসলামপুর ইউনিয়নের ৭০০ পরিবারকে শুকনো খাবার হিসাবে ৩ কোিজ চিড়া, ১ কেজি চিনি, ১ প্যাকেট বিস্কুট ও ১০টি ওরস্যালাইন বিতরণ করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT