1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দখলী জমির ফসলে চা বাগান কর্তৃপক্ষের অগ্নি সংযোগ, ফসল লুঠপাট - মুক্তকথা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন

দখলী জমির ফসলে চা বাগান কর্তৃপক্ষের অগ্নি সংযোগ, ফসল লুঠপাট

আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার॥
  • প্রকাশকাল : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ৭২৮ পড়া হয়েছে

রাজনগরের উত্তরভাগ এলাকায় থমথমে অবস্থা

প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

মৌলভীবাজারের রাজনগর উপজেলায় একটি চা বাগান কর্তৃক ফসলি জমিতে অগ্নি সংযোগ, ফসলাদি বিনষ্ট ও লুঠপাটের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে উত্তরভাগ ইউনিয়নের সচেতন নাগরীকগন।
বুধবার রাতে ইউনিয়নের উত্তরভাগ গ্রামে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শাহ ছাব্বির আলী। লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ২৩ এপ্রিল (শুক্রবার) দুপুরে জমির দখলদার শাহ আমীর আলী’র স্বত্ব মামলা নং-৩৯/২০০২ হাইকোর্ট ডিভিশনের আদেশ নং-৩৫৬৫/২০০৯ অমান্য করে উত্তরভাগ চা বাগানের ব্যবস্থাপক লোকমান চৌধুরী, সাইদুর রহমান, সৈয়দ আসাদুজ্জামান, একাউন্টেন্ট বিষ্ণু পদ, বাগানের শ্রমিক নেতা রশিদ মিয়া, দিপক নারায়ন, দুলাল, স্বন্দীপ ও সিদ্দেক গংরা ফসলি জমির গাছপালা কর্তন, জালাও পোড়াও, শাক-সবজি কর্তন, লুঠপাট ও ভাংচুর করে। তাৎক্ষনিক রাজনগর থানার কর্মকর্তারা ঘটনাস্থল পৌছালে বাগান শ্রমিকেরা সিংহভাগ ক্ষয়ক্ষতি করে বাকী সব নিয়ে ফিরে যায়।
জানা যায়, এই শুক্রবার সকালে বাগান ব্যবস্থাপকের প্রত্যক্ষ মদদে এসকল লোকজন ওই যায়গার প্রায় ৪২ কিয়ার জমি দখল ও লুঠপাটের জন্য অনধিকার প্রবেশ করে। পরে রাজনগর থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে তারা ফসল লুঠপাট করে ফিরে যায়। সাংবাদিক সম্মেলনে, এলাকায় শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়।
সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন সাইফুল ইসলাম(মাষ্টার)। উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আহমদ, মামলার বাদী শাহ আমীর আলী, বিমলাচরণ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শাহ শামছুল ইসলাম, জয়নাল মিয়া, লতিবুল হকসহ উত্তরভাগ গ্রামের শতাধিক ব্যক্তি। এদিকে সরেজমিনে গেলে দেখা যায়, জ্বালাও-পোড়াও করে ক্ষেতের ফসল মুখি গাছে অগ্নি সংযোগ ও অন্যান্য ফসলাদীর গাছ কেটে উপড়ে ফেলা হয়েছে। পরে বাগানের শত শত শ্রমিকেরা একযোগে এসে ওই ফসলি জমিতে বাগানের চা চারা রোপণ করছে।
উত্তরভাগ চা বাগান ব্যবস্থাপক লোকমান চৌধুরী বুধবার দুপুরে বলেন, এটা চাগানের সম্পত্তি তাই আমরা চারা রোপণ করেছি। রাজনগর থানার ওসি আবুল হাসিম জানান, উত্তরভাগ চা বাগানের শ্রমিকেরা ওই এলাকায় চারা রোপণ করছিল। সরেজমিনে গিয়ে আমরা চারা রোপণ বন্ধ করেছি। রাজনগর উপজেলা কমিশনার (ভূমি) উর্মি রায় বলেন, কিছু দিন আগে বাগান সংলগ্নের ছড়া থেকে অন্য এক পক্ষের কিছু লোক বালু উত্তোলন করছিল। উত্তরভাগ বাগান ম্যানাজার বাঁধা দিতে গেলে বালু উত্তোলকারীরা তাকে আহত করে। পরবতীতে ঘটে যাওয়া অন্যান্য বিষয় আমার জানা নেই।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT