1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দিল্লির আদলে প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম চালুর উদ্যোগ নেওয়া হবে - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন

দিল্লির আদলে প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম চালুর উদ্যোগ নেওয়া হবে

বিশেষ সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪
  • ২৪৯ পড়া হয়েছে

রাজনগরে ১টি ইট লাগালে

মৌলভীবাজারের উন্নয়নে ২টি ইট লাগানো হবে

-এমপি মোঃ জিল্লুর রহমান

মৌলভীবাজার সদর উপজেলা ও রাজনগর উপজেলার শিক্ষার মানোন্নয়ন উন্নত দেশের মতো না পারলেও দিল্লির আদলে প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম চালুর উদ্যোগ নেওয়া হবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে দায়বদ্ধতার আওতায় নিয়ে এলে এবং অবিভাবকদের কাউন্সেলিংয়ের মাধ্যমে শিক্ষার মান উন্নয়ন সম্ভব। ৫ বছরের মধ্যে শিক্ষা ও গ্রামীণ অবকাঠামো এবং অন্যান্য উন্নয়নমূলক পরিকল্পনা বাস্তবায়নে সকলের সহযোগিতা প্রয়োজন। রাস্তাঘাটের উন্নয়নের পাশাপাশি অন্যান্য ডিপার্টমেন্টের সঙ্গে সমন্বয় করে মাষ্টার প্লানের আওতায় সদর ও রাজনগরের উন্নয়ন করা হবে। সরকারি দফতরে জনবল সংকটে আমাকে অবহিত করলে আমি মন্ত্রণালয়গুলিতে আলাপ করে প্রয়োজনীয় পদক্ষেপ নেবো।

গতকাল মঙ্গলবার সকাল থেকে অপরাহ্ন পর্যন্ত মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের জানুয়ারী মাসের মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় নব নির্বাচিত সংসদ সদস্যের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন মৌলভীবাজার-৩(সদর ও রাজনগর) আসনের সংসদ সদস্য মো: জিল্লুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন চৌধুরীর সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আজাদুর রহমানের সঞ্চালনায় মৌলভীবাজার সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সাদিয়া সুলতানা বলেন সদরের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো। আমরা এখন মাত্র ১৮ দিনে জমির নামজারী সম্পাদন করতে পারছি। সদরের হাট- বাজারের অব্যবস্থাপনা দূর করতে চেষ্টা চলছে। মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল বলেন ইউপি চেয়ারম্যানবৃন্দের সহায়তা নিয়ে মৌলভীবাজারের আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে পারবো। সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মনোরমা দেব জানান শিক্ষকের অনেক পদ শূন্য আছে। সমাজ সেবা কর্মকর্তা সুমন দেবনাথ জানান অতি সীমিত আর্থিক বরাদ্দ, তাই অসচ্ছল রোগীদেরকে সময়মতো আর্থিক সহায়তা প্রদান করা যাচ্ছে না। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক জাকির হোসেন জানান মাত্র ১৫ জনের জনবল এবং ১টি মাত্র গাড়ি নিয়ে পুরো জেলা দেখতে হচ্ছে! আমাদের জনবল সংকট ও গাড়ি সংকট রয়েছে। পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার টপি বেগম বলেন আমাদের দফতরের ৮টি পোস্ট শূন্য রয়েছে। তাই সেবা প্রদানে বিঘ্ন ঘটে।

ইউনিয়ন চেয়ারম্যানদের পর্যায় এলে ১২নং গিয়াস নগর ইউপি’র চেয়ারম্যান গোলাম মোশাররফ টিটু বলেন- স্বল্প সংখ্যক পুলিশের পাশাপাশি প্রশাসন ও জনপ্রতিনিধিদের সমন্বয়ের মাধ্যমে বিশাল এ জনগোষ্ঠীর নিরাপত্তা প্রদানের মাধ্যমে সুন্দর – সুশৃঙ্খল সদর উপজেলা প্রতিষ্ঠা সম্ভব। মনুমুখ ইউপি চেয়ারম্যান এমদাদ হোসেন বলেন ৩টি নদীর মোহনায় অবস্থিত বন্যা কবলিত মনুমুখ ইউনিয়নের উন্নয়নে সহযোগিতা চাই।

আরও বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুস সামাদ মিয়া, কৃষি কর্মকর্তা নাগিব মাহফুজ, উপজেলা প্রকৌশলী আলমগীর চৌধুরী, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বর্ণালী দাশ, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম “মোঃ জিয়াউল হক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার যীশু তালুকদার, ট্রাফিক ইন্সপেক্টর বায়েজিদ মাহবুব, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আনছার আলী, জনস্বাস্থ্য প্রকৌশলী সাইফুল ইসলাম, কনকপুর ইউপি চেয়ারম্যান রুবেল উদ্দিন, মোস্তফাপুর ইউপির চেয়ারম্যান তাজুল ইসলাম।

উপস্থিত ছিলেন মৌলভীবাজার মডেল থানার ইন্সপেক্টর তদন্ত হুমায়ূন কবির, সিনিয়র উপজেলা মৎস্য বিষয়ক কর্মকর্তা ফনী ভূষণ দেব প্রমুখ। আইনশৃঙ্খলা সভা এবং মতবিনিময় এর পূর্বে ইউএনও নাসরিন চৌধুরী’র নেতৃত্বে সংসদ সদস্য মোঃ জিল্লুর রহমানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা। অতঃপর সভা শেষে ক্রেষ্ট উপহার দেয়া হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT