1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নেই আরেক সূর্যসন্তান, পাইপ গায়েব ২৫লাখ ক্ষতি, পলাতক ডাকাত গ্রেপ্তার, ফ্রি চক্ষু তাবু ও মদ আটক - মুক্তকথা
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন

নেই আরেক সূর্যসন্তান, পাইপ গায়েব ২৫লাখ ক্ষতি, পলাতক ডাকাত গ্রেপ্তার, ফ্রি চক্ষু তাবু ও মদ আটক

প্রতিনিধি ও বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৫১ পড়া হয়েছে

শোক সংবাদ

দেশের আরেকজন সূর্যসন্তান হারিয়ে গেলেন

১২ দিনের ব্যবধানে দেশের কৃতিসন্তান দুই সহোদরের মৃত্যু

দেশের কৃতিসন্তান মৌলভীবাজারের গর্বের মানুষ বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. খলিলুর রহমান আর নেই। আজ সকাল ১১টায় মৌলভীবাজারের নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি…রাজিউন)।

তিনি ছিলেন শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেমিস্ট্রি বিভাগের সাবেক ডিন, নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয় সিলেটের সাবেক উপাচার্য, শাহজালাল ইউনিভার্সিটির সাবেক ভাইস চ্যান্সেলার, বাহারমর্দান জয়গুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য। মৌলভীবাজার সদরের বাহারমর্দন গ্রাম নিবাসী ড. খলিলুর রহমান সদ্য প্রয়াত মৌলভীবাজার সদর উপজেলার প্রথম নির্বাচিত চেয়ারম্যান মেজর(অব:) খালিদুর রহমানের বড়ভাই। খালেদুর রহমান গত সোমবার(১১ সেপ্টেম্বর) সকাল ৭টা ২০ মিনিটের সময় সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন।

 

 

স্বল্প সময়ের ব্যবধানে দেশের খ্যাতীমান দুই সহোদরকে হারিয়ে স্বজনরা বাকরূদ্ধ। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

 

কমলগঞ্জ পৌরসভায় বিশ্বব্যাংকের পানি সাপ্লাই প্রকল্প

মাটিতে পুতার আগেই ৪৮টি পাইপ গায়েব  ২৫ লাখ টাকার ক্ষতি

মৌলভীবাজারে কমলগঞ্জ পৌরসভায় জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের আওতাধিন ও বিশ্বব্যাংকের অর্থায়নে পরিচালিত চলমান পানি সরবরাহ ও ওয়াটার সাপ্লাই প্রকল্পের কাজের সাইট থেকে ৪৮টি পাইপ চুরি যাওয়ার ঘটনা ঘটেছে। ২৬ ফুট লম্বা ও সাড়ে ৭ ইঞ্চি প্রস্তের এ পাইপের মুল্য প্রায় ২৫ লাখ টাকা বলে ঠিকাদারী প্রতিষ্ঠান কমলগঞ্জ থানায় লিখিত অভিযোগে উল্লেখ করেছেন। এত বড় পাইপ কিভাবে চুরি হলো তা নিয়ে চলছে আলোচনা। পুলিশ চুরির বিষয়টি তদন্ত করছে। গত ২১ সেপ্টেস্বর রাতে কমলগঞ্জ থানায় ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে ম্যানেজার একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, বিশ্বব্যাংকের অর্থায়নে কমলগঞ্জ পৌরসভায় নাগরিকদের মধ্য বিশুদ্ধ ও নিরাপদ পানি সরবরাহের জন্য বাংলাদেশ সরকার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে মাধ্যমে ১০কোটি টাকা ব্যয়ে পানি সরবরাহ ও ওয়াটার সাপ্লাই প্রকল্পটি বাস্তবায়ন করছে। ঠিকাদারী প্রতিষ্ঠান আদিল এন্টার প্রাইজ গত মার্চ মাস থেকে পৌরসভার ৯টি ওয়ার্ডে পাইপ লাইন স্থাপন কাজ শুরু করে। পৌরসভার ৬ ও ৭নং ওয়ার্ডের ভানুগাছ বাজারে এলাকায় মুল সড়ক ধারে ২০ ফুট লম্বা পাইপ স্থাপন কাজ শেষ করে থানা সংলগ্ন নতুন ধলাই ব্রীজের মুখের পাশে একটি খালি জায়গায় ঠিকাদারী প্রতিষ্ঠান বাকী পাইপগুলো স্তুপ করে রাখেন। এভাবে দীর্ঘ দিন ওই জায়গায় বিশাল পাইপগুলো ছিল। কিন্তু গত বৃহস্পতিবার সকালে ওই জায়গা থাকা প্রায় ৪৮টি পাইপ গায়েব হয়ে যায়। কে বা কারা রাতের আঁধারে পাইপগুলো চুরি করেছে বলে ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ হতে কমলগঞ্জ থানায় একটি অভিযোগ দিয়েছে। পাইপ চুরির বিষয়টি প্রকাশ হলে পৌরসভা ও জনস্বাস্থ্য অধিদপ্তরে তোলপাড় সৃষ্টি হয়। সবার একটি কথা এত ভারী ও বড় পাইপ সড়কের ধার থেকে কে নিল। সেটাই সবচেয়ে বড় প্রশ্ন। তবে নামপ্রকাশে অনিচ্ছুক ওই এলাকার স্খানীয় কয়েকজন জানান, ঠিকাদারী প্রতিষ্ঠান এত পাইপ এখানে রাখেনি। তারা ফায়দা হাসিলের জন্য চুরি যাওয়া পাইপের সংখ্যা বেশি বলছে।

এ ব্যাপারে প্রকল্পের দায়িত্বরত বিশ্বব্যাংকের স্থানীয় প্রতিনিধি ইঞ্জিনিয়ার কবির আহমদ বলেন, ঠিকাদার জানিয়েছেন সাইট হতে ৪৮টি বড় পাইপ চুরি হয়েছে। যার বাজারমূল্য ২৫ লাখ।

ঠিকাদারী প্রতিষ্ঠান আদিল এন্টার প্রাইজের ম্যানেজার কুদ্দুস মিয়া জানান, ভানুগাছ বাজারের কাজ শেষ করে ওই জায়গায় পাইপ রাখা হয়। সেগুলো অন্যত্র নিয়ে কাজ করার জন্য। বৃষ্টি ও কাজের লোকজন ছুটিতে থাকায় কাজ বন্ধ রয়েছে। হঠাৎ করে গত বৃহস্পতিবার পাইপ চুরি হয়েছে। চুরি যাওয়া পাইপের দাম প্রায় ২৫ লাখ টাকা। বিষয়টি লিখিতভাবে কমলগঞ্জ থানা পুলিশকে জানানো হয়েছে।

কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ বলেন, ধলাই ব্রীজের পাশ থেকে ঠিকাদারের ৪৮টি পাইপ চুরির বিষয়টি অবগত আছি। এ বিষয়ে আইনী পদক্ষেপ নেয়া হয়েছে।
কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) আব্দুর রাজ্জাক জানান, ঠিকাদার একটি লিখিত অভিযোগ দিয়েছেন। ৪৮ টি পাইপ চুরির হয়েছে বলে অভিযোগে করেছেন। বিষয়টি জোর তদন্ত চলছে।

 

কমলগঞ্জে একাধিক মামলার পলাতক আসামি ডাকাত জসিম ঢাকা থেকে গ্রেপ্তার

মৌলভীবাজারে কমলগঞ্জে একাধিক মামলার পলাতক আসামি ডাকাত জসিম প্রকাশিত জাসিম মিয়াকে গ্রেপ্তার করেছে কমলগঞ্জ থানা পুলিশ। গ্রেপ্তারকৃত জসিম প্রকাশিত জাসিম মিয়া কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের শ্রাবন প্রকাশিত ছাবন মিয়ার ছেলে।

পুলিশ জানায়, গত শুক্রবার কমলগঞ্জ থানার এসআই (নিঃ) হারুন অর রশিদ চৌধুরী, মহাদেব বাছাড় ও এএসআই (নিঃ)পরিমল চন্দ্র শীল এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সদের সহায়তায় তথ্যপ্রযুক্তির মাধ্যমে একাধিক ডাকাতি মামলা ও পরোয়ানার দীর্ঘদিনের পলাতক আসামী জসিম প্রকাশিত জাসিম মিয়াকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী জসিম প্রকাশিত জাসিম মিয়া এর বিরুদ্ধে কমলগঞ্জ থানায় বিভিন্ন ধারায় ৮টি মামলা রয়েছে। সে দীর্ঘদিন ধরে পলাতক ছিল।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী জানান, তথ্যপ্রযুক্তির মাধ্যমে একাধিক ডাকাতি মামলা ও পরোয়ানার দীর্ঘদিনের পলাতক আসামী জসিম প্রকাশিত জাসিম মিয়াকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। বিভিন্ন ধারায় তার বিরুদ্ধে ৮টি মামলা রয়েছে। গত শুক্রবার তাকে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

 

“ইটা ইসলামী সমাজকল্যাণ সংস্থা”র আয়োজনে নিখরচার চক্ষুচিকিৎসা তাবু আয়োজিত।

 

 

 

আজ ২৩ সেপ্টেম্বর, শনিবার, মৌলভীবাজার সদর উপজেলার রায়পুর উচ্চ বিদ্যালয়ে সকাল ৯টা থেকে দুপুর ২ টা পর্যন্ত মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের সার্বিক চিকিৎসা সেবায় ক্যাম্পটি অনুষ্ঠিত হয়েছে।

সংস্থার সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. আলী রাব্বি রতনের সঞ্চালনায় ক্যাম্পের উদ্ভোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংস্থার উপদেষ্টা মাও গোলাম হোসেন, এম. ফয়জুল ইসলাম, সহ সভাপতি আহমদুর রহমান খান, রাজন আহমদ এবং বিএনএসবি চক্ষু হাসপাতালের চিকিৎসক আব্দুল মান্নান।

চক্ষু ক্যাম্পে তিন শতাধিক মানুষকে চোখের চিকিৎসা সেবা দেওয়া হয়েছে এবং আটাশ জনকে ছানী অপারেশনের জন্য নির্বাচিত করা হয়েছে। উপস্থিত রোগীদের মধ্যে সংস্থার পক্ষ থেকে বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ এবং ৮০ জনকে চশমা প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপদেষ্টা মসুদ লতিফ, জুনেদ আহমদ চৌধুরী, সংস্থার সহ সাধারণ সম্পাদক সাজু মিয়া, আবদুল কাদির রিপন, কোষাধ্যক্ষ আবু বকর কয়েছ, মুর্শেদ খান রাফি সদস্য ইকবাল আহমদ, তানভীর, ফয়েজ, মিছবাহ, তারেক, সজিব, ছমির এবং মাছুম।

শ্রীমঙ্গলে ভারতীয় মদসহ মাদক ব্যবসায়ী আটক

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভারতীয় মদসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার কাছ থেকে ১২ বোতল ভারতীয় মদ উদ্ধার করা হয়।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম এর নেতৃত্বে এসআই মো. কামরুল হোসাইনসহ পুলিশের একটি টিম অভিযান চালিয়ে উপজেলার সাতগাঁও ইউনিয়নের আমরাইলছড়া এলাকা থেকে ভারতীয় মদসহ স্বপন ইসলামকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ী স্বপন ইসলাম সেলিম (৩৩) শ্রীমঙ্গল সিন্দুরখান ইউনিয়নের হুগলিয়াছড়া ছিমাইলত গ্রামের মো. মুসলিম মিয়ার পুত্র। পুলিশ তার হেফাজত থেকে অবৈধ পন্থায় ভারত থেকে আনা ১২ বোতল ভারতীয় মদ উদ্ধার করে।

শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, ভারতীয় মদসহ গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের পর মৌলভীবাজার জেলা বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT