1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি ১০৭৪টি - মুক্তকথা
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন

প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি ১০৭৪টি

মোঃ কাওছার ইকবাল
  • প্রকাশকাল : শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ১৭৯ পড়া হয়েছে

আয় ৫ কোটি ৩২ লাখ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন বিক্রির প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি হয়েছে এক হাজার ৭৪টি। মনোনয়ন ফরম বিক্রি করে প্রথম দিনে আওয়ামী লীগের আয় হয়েছে ৫ কোটি ৩২ লাখ টাকা।

শনিবার(১৮ নভেম্বর) ২৩ বঙ্গবন্ধু এভিনিউ’র আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া। সরাসরি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ১০৬০টি এবং অনলাইনে বিক্রি হয়েছে ১৪টি।

বিপ্লব বড়ুয়া আরো জানান, ঢাকা বিভাগে ২১৪, চট্টগ্রামে ২০১, সিলেটে ৫৫, রাজশাহীতে ১৭৬, খুলনায় ১২৫, বরিশালে ৭৫, ময়মনসিংহে ১০৫ এবং রংপুর বিভাগে ১০৯টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

সকাল ১০টার পর বঙ্গবন্ধু এভিনিউ’র আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় সভাপতি শেখ হাসিনা নিজ এলাকা গোপালগঞ্জ-৩ আসনের জন্য সশরীরে মনোনয়ন ফরম কেনার মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন। বেলা ১১টার পর থেকেই দলীয় প্রার্থীদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। এ সময় মনোনয়নপ্রত্যার্শীদের ভিড় দেখা যায়। পুরো এলাকাটি তখন উৎসবে মুখর হয়ে উঠে।

এরপরই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা মনোনয়ন ফরম কেনেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন পেতে দেশের নানা প্রান্ত থেকে কেন্দ্রীয় কার্যালয়ে আসেন নৌকার মাঝিরা। কেউ এসেছেন মিছিল নিয়ে, কেউবা ঢাক-ঢোল পিটিয়ে প্রবেশ করেছেন কেন্দ্রীয় কার্যালয়ে।

সশরীরে মনোনয়ন পেতে ২৩, বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বিভাগ অনুযায়ী আট বিভাগের জন্য ১০টা বুথ তৈরি করা হয়েছে।

মনোনয়ন ফরম কেনার সময় জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ৫০ হাজার টাকা জমা দিতে হয়। জাতীয় পরিচয়পত্রের ওপর দলীয় পদ ও আসন উল্লেখ করার কথা বলেছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের কোনো প্রকার অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে বলা হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়ার তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT