1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রসঙ্গ একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয় - মুক্তকথা
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন

প্রসঙ্গ একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয়

মুক্তকথা প্রতিনিধি
  • প্রকাশকাল : বুধবার, ২৮ জুলাই, ২০২১
  • ১১৫৮ পড়া হয়েছে

সুন্দর স্বপ্ন আফসোসেরও কারণ হয়। বাস্তবতা যতই মধুর হোক, স্বপ্নের মতো হয় না। অন্যভাবে স্বপ্ন পূরণ হতেই হবে সেটিও কিন্তু সত্য নয়। মূল সত্য হচ্ছে, স্বপ্ন দেখতে হয় আর তার জন্য কাজ করতে হয়। সোনায় যেমন একটু সোহাগা না হলে গহনায় মজবুদি ও ঝকঝকানি আসেনা সেরকম ভালবাসার সাথে একটু শ্রদ্ধা, ভক্তি না মিশালে সে ভালবাসাও দীর্ঘস্থায়ী হয় না। স্বপ্ন পূরণের জন্য ভালবাসারও প্রয়োজন অনশ্বীকার্য।

তেমনি দূরন্ত এক স্বপ্ন বাস্তবায়নের আশা নিয়ে সভা অনুষ্ঠিত হয়ে গেলো লণ্ডন হোয়াইট চেপেলের ‘মক্কাগ্রীল’ রেস্তোরাঁয়। আয়োজকদের একজন ড. গিয়াস উদ্দীন আহমদ। পেশায় হোমিও ডাক্তার, সাংবাদিক ও একজন লেখক। তাকে সহযোগীতা করছেন অনেকেই। তাদের মধ্যে অন্যতমদের একজন বিলকিস হোসনে আরা রশীদ। পেশায় এখনও সার্বক্ষনিক কিছুতে নেই, কলেজের পাঠ এখনও শেষ হয়নি। মনে মনে স্বপ্নের জাল বোনেন অনেক কিছু নিয়েই। তেমনি একটি হলো বাংলাদেশে একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয় স্থাপন করবেন জীবনের সকল সঞ্চয় দিয়ে। তাদের উদ্যোগেই মক্কাগ্রীলে জড়ো হয়েছিলেন আরো অনেকেই।

গোটা বিশ্বের এমন এক আলো-আঁধারীর উদ্বেগাকুল দুঃসময়ে বিশ্বের ব্যস্ততম শহরগুলির অন্যতম এই লণ্ডন শহরে বসে কিছু মানুষের, আন্তর্জাতিক মানের একটি বিশ্ববিদ্যালয় বাংলাদেশে গড়ে তোলার এই উদ্যোগ নেয়াকে ছোট করে দেখার কোন অবকাশ নেই বরং এমন উদ্যোগ সকল বিবেচনায়ই প্রশংসার দাবী রাখে।

আয়োজিত মত বিনিময়ে সভাপতিত্ব করন ড. আঞ্জুমান বক্ত এবং সভা পরিচালনা করেন ডাঃ গিয়াস উদ্দীন আহমদ। আলোচনায় অংশ নেন- সাদেকুল আমীন, নূরুল আমীন, এডভোকেট শিব্বির আহমদ, আনসার আলী, এম হান্নান মিয়া, লুৎফুর রহমান, এডভোকেট আব্দুল করিম, সাংবাদিক মুরাদ চৌধুরী, রুমান আহমদ, বিলকিস হোসনে আরা রশীদ, প্রিন্সিপাল ফকরুদ্দীন চৌধুরী, কয়ছর আহমদ, আব্দুল হান্নান, জনজীবন সম্পাদক ছমির উদ্দীন, হারুনূর রশীদ, হারুন রাজা, জয়নাল আবেদীন ও আজিজ আহমদ প্রমুখ ব্যক্তিবৃন্দ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT