1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ, সমাবেশে হামলা, জামাতের বিক্ষোভ সমাবেশ - মুক্তকথা
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন

বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ, সমাবেশে হামলা, জামাতের বিক্ষোভ সমাবেশ

সংবাদদাতা ও মৌলভীবাজার প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩
  • ৬১৬ পড়া হয়েছে

মৌলভীবাজার কুসুমবাগ পয়েন্টে বাম গণতান্ত্রিক জোট মৌলভীবাজার জেলার সমাবেশ

অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে সরকারের পদত্যাগ, নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন, প্রস্তাবিত সাইবার সিকিউরিটি অ্যাক্ট-২০২৩ বাতিল, নিত্যপণ্যের দাম কমানো, ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে বাম গণতান্ত্রিক জোট মৌলভীবাজার জেলা শাখা, ২৩ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে গত ২৩ আগস্ট ২০২৩ বুধবার বিকাল ৫টায় মৌলভীবাজার শহরের কুসুমবাগ এলাকায় সমাবেশ করে।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ মৌলভীবাজার জেলা শাখার সমন্বয়ক এডভোকেট মঈনুর রহমান মগনুর সভাপতিত্বে এবং জেলা সদস্য বিশ্বজিৎ নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মৌলভীবাজার জেলা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহর লাল দত্ত, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদের সভাপতি তপন দেবনাথ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক রাজিব সূত্রধর প্রমূখ নেতৃবৃন্দ।

সমাবেশে উপস্থিত ছিলেন বাসদ জেলা সদস্য হৃদয় অধিকারী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি জেলা সদস্য আবু রেজা সিদ্দিকী ইমন সহ বাম গণতান্ত্রিক জোট এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দ।

রাজনগরে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশে সন্ত্রাসী হামলা

গতকাল ২৪ আগস্ট ২০২৩ রোজ বৃহস্পতিবার রাজনগর উপজেলার শহিদ মিনার প্রাঙ্গনে সিপিবি নেতা কমরেড আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা চলাকালে পরিচিত রাজনৈতিক সন্ত্রাসীরা বাম জোটের নেতাকর্মীদের উপর ন্যাক্কারজনক হামলা করে এবং মুঠোফোন কেড়ে নেওয়ার চেষ্টা করে। জোটের নেতা জহর লাল দত্তকে শারিরীক ভাবে আঘাত করে ব্যানার কেড়ে নেয়।

এই ন্যাক্কারজনক হামলার জন্য বাম গণতান্ত্রিক জোট মৌলভীবাজার জেলা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এবং অবিলম্বে সন্ত্রাসীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছে।

রাজনগরে বাম জোটের সমাবেশ চলাকালে সন্ত্রাসী হামলার নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি কমরেড খন্দকার লুৎফুর রহমান, রাজনগর শহীদমিনার প্রাঙ্গনে বাম জোটের সমাবেশ চলাকালে আওয়ামী সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে বিবৃতিতে হামলাকারীদের আওয়ামী ফ্যাসিবাদী উল্লেখ করে বলেন- ‘অদ্য ২৪ আগস্ট ২০২৩ বিকাল ৫:৩০টায় রাজনগর উপজেলার শহীদ মিনার প্রাঙ্গণে বাম জোটের সমাবেশে আওয়ামী ফ্যাসিবাদীদের ন্যাক্কারজনক হামলা এবং ব্যানার কেড়ে নেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে হামলাকারী ফ্যাসিস্টদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।’

তিনি আরও বলেন এভাবে হামলা করে মানুষের গণতান্ত্রিক অধিকার ও সভা সমাবেশের অধিকারকে রুদ্ধ করে স্বৈরাচারের পতন ঠেকানো যাবে না।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল(বাসদ)এর প্রতিবাদ

বাসদ মৌলভীবাজার জেলার সমন্বয়ক এড. মঈনুর রহমান মগনু বিবৃতিতে বলেন গতকাল ২৪ আগস্ট ২০২৩ বিকাল ৫:৩০টায় রাজনগর উপজেলার শহিদ মিনার প্রাঙ্গণে বাম জোটের সমাবেশে আওয়ামী ফ্যাসিবাদীদের ন্যাক্কারজনক হামলা এবং ব্যানার কেড়ে নেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে হামলাকারী ফ্যাসিস্টদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছে এবং এভাবে হামলা করে মানুষের গণতান্ত্রিক অধিকার ও সভা সমাবেশের অধিকারকে রুদ্ধ করে স্বৈরাচারের পতন ঠেকানো যাবে না।

মহাজ্ঞানী সাঈদী’র শেষকৃত্যের প্রার্থনায় বাধা ও জামায়াত কর্মী হত্যার প্রতিবাদে মৌলভীবাজারে জামায়াতের বিক্ষোভ

 

 

মহাজ্ঞানী প্রয়াত দেলাওয়ার হোসাইন সাঈদী’র শেষকৃত্যের প্রার্থনা ঢাকায় ও দেশের বিভিন্ন স্থানে করতে না দেওয়া ও প্রার্থনায় হামলা গ্রেফতার এবং জামায়াত কর্মী হত্যার প্রতিবাদে এক বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী মৌলভীবাজার জেলা।

বুধবার(২৩ আগষ্ট) বিকেল ২ঘটিকায় জেলা শহরের শমসেরনগর রোডস্থ শ্যামলী রাস্তার সম্মুখ হতে বিক্ষোভ মিছিল শুরু হয়ে সামনের সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা আমীর ইঞ্জিনিয়ার মো.শাহেদ আলী।

এতে আরো উপস্থিত ছিলেন জেলা সম্পাদক মো. ইয়ামীর আলী, পৌর আমীর হাফেজ তাজুল ইসলাম, সদর উপজেলা সেক্রেটারি দেওয়ান আশিক আল রশীদ চৌধুরী, ছাত্রশিবিরের মৌলভীবাজার শহর সভাপতি মো. জিল্লুর রহমান ও জেলা সভাপতি আব্দুস সামাদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা আমীর ইঞ্জিনিয়ার মো. শাহেদ আলী বলেন, দিনে দুপুরে কক্সবাজারের চকরিয়ায় মিছিলের মধ্যে গুলি করে ফুরকান আলীকে হত্যা করা হয়েছে। আমরা এ জঘন্য হত্যাকাণ্ডের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে ফুরকান আলীর হত্যাকারীদের বিচারের আওতায় নিয়ে আসার জন্য দাবি জানাচ্ছি। আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই সকল ধরনের তাল বাহানা বন্ধ করে তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন, অন্যতায় জনগণের ন্যায্য দাবি আদায়ের জন্য এদেশবাসী ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করে ছাড়বে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT