1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বাম ঘরানার পৃষ্ঠপোষক সুলেমান খান আর নেই - মুক্তকথা
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:০০ অপরাহ্ন

বাম ঘরানার পৃষ্ঠপোষক সুলেমান খান আর নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৬ অক্টোবর, ২০১৮
  • ৫৪৬ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। মৌলভীবাজার জেলার প্রথম শ্রেণীর বিশিষ্ট চুক্তিকারক(কন্টাকটার) রাজনীতিক জনাব সোলেমান খান গতকাল শুক্রবার ইন্তেকাল করেছেন(ইন্না লিল্লাহি…রাজিউন)। আজ শনিবার দুপুর ২ঘটিকার সময় শাহ্ মোস্তাফা ঈদগাহ মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।
প্রয়াত সুলেমান খান ষাটের দশকের মাঝামাঝি সময়ে ঠিকাদারী পেশায় নিয়োজিত হন এবং একজন চুক্তিকারক হিসেবে তালিকাভুক্ত হন। এ পর্যায়ে আসতে গিয়ে জীবনের বেশ কিছু বাঁক ঘুরে তাকে আসতে হয়েছিল। চুক্তিকারক তালিকাভুক্তির পর আর তাকে পেছন ফিরে তাকাতে হয়নি। একনিষ্ঠভাবে ঠিকাদারীকে জীবনের পেশা হিসেবে গ্রহন করেন এবং খুবই নিষ্ঠা ও যোগ্যতার সাথে পেশার বিভিন্ন পর্যায় ডিঙ্গিয়ে প্রথম শ্রেণীর ঠিকাদার হিসেবে উত্তীর্ণ হয়েছিলেন।
ব্যক্তিজীবনে সুলেমান খান বাম রাজনীতির একজন পৃষ্ঠপোষক ছিলেন। সে সময়ের মৌলভীবাজারে তার বন্ধু-বান্ধব সকলেই বাম ঘরানার রাজনীতিকে ছোট্ট এই শহরে লালন করতেন নিবিষ্টভাবে। তাদের সাথে সুলেমান খানও নিজ জীবন রাজনীতির পাশাপাশি বাম ঘরানাকে পৃষ্ঠপোষকতা করেছেন অবলিলায়। জীবন রাজনীতির মাঠে নিজের অবস্থানকে মজবুত রাখতে গিয়ে সুলেমান খান একসময় মৌলভীবাজার জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদকের দায়ীত্ব গ্রহন করেন কুণ্ঠাহীনভাবে। নিজের প্রতি না ভেবেও সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করে গেছেন আজীবন।
আমরা তার অন্তর্ধানে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি তার পরিবার পরিজনদের কাছে। কামনা করি রহস্যময় মানব জীবনের এ অনন্ত যাত্রা তার জন্য চির শান্তির হোক।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT