1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বৃহত্তর সিলেটের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটবে। শ্রীমঙ্গলে ইমাম ও লণ্ডনে মুক্তি'র প্রথম জানাজা - মুক্তকথা
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:০৮ অপরাহ্ন

বৃহত্তর সিলেটের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটবে। শ্রীমঙ্গলে ইমাম ও লণ্ডনে মুক্তি’র প্রথম জানাজা

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৫৪ পড়া হয়েছে

শফিউল আলম চৌধুরীকে নৌকার মনোনয়ন দিলে বৃহত্তর সিলেটের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটবে

-লন্ডনে মতবিনিময় সভায় বক্তারা

লন্ডনঃ প্রধানমন্ত্রীর শেখ হাসিনার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ গড়তে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শফিউল আলম চৌধুরী নাদেলের মত তৃণমূল থেকে উঠে আসা পরীক্ষিত তরুণ নেতৃত্বের প্রয়োজন। শফিউল আলম চৌধুরী নাদেল একজন সফল রাজনীতিক। সিলেট বিভাগ থেকে জাতীয় রাজনীতিতে শূণ্য হয়ে যাওয়া সিলেটী নেতৃত্বের শূন্যস্থান পূরনে শফিউল আলম চৌধুরীই মানুষের আশা ভরষার প্রতিক।

গতকাল ৫ সেপ্টেম্বর লন্ডন সময় সন্ধ্যা সাত ঘটিকায় ইষ্টলন্ডনের লন্ডন এন্টারপ্রাইজ একাডেমী মিলনায়তনে শফিউল আলম চৌধুরী নাদেলের সাথে প্রবাসী কুলাউড়াবাসি আয়োজিত মতবিনিময় সভায় বক্তারা এমন দাবি করেন। আসন্ন নির্বাচনে মৌলভীবজার-২ সংসদীয় আসন কুলাউড়া থেকে তাকে মনোনয়ন দেয়ার জন্য বক্তাগন আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। তারা মনে করেন চৌধুরী নাদেলকে মনোনয়ন দিলে মানুষের আশা-আকাঙ্খার প্রতিফল ঘটবে। 

বক্তারা আরও বলেন, সমাজসেবা ও মানুষের কল্যানে শফিউল আলম চৌধুরীর পরিবারের অবদান রয়েছে উল্লেখযোগ্যভাবে। বৃহত্তর সিলেটর মানুষ এই পরিবারকে সম্মানের চোখে দেখে। দলের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি তিনি বিসিবি‘র পরিচারক, সিলেট ক্রীড়া সংস্থার সম্পাদক ও জাতীয় দৈনিক উত্তরপূর্বের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

কুলাউড়ার কৃতিসন্তান প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রবাসী নেতা সিতাব চৌধুরীর সভাপতিত্বে ও আমিনা আলী, আদেল চৌধুরী ও শাহিন চৌধুরীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক। অনুষ্টানের শুরুতে কোরআন থেকে পাঠ করেন মুফতি সৈয়দ মাহমদ আলী, এর পর শতাব্দি কর ও শেফালী জাতীয় সংগীত পরিবেশন করেন। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক মিসবাহ কামাল, সৈয়দা নাজনিন সুলতানা শিখা, বিবিসি-এর সাবেক সেক্রেটারী শাহানূর খান, বিসিএর প্রেসিডেন্ট এম এ মুনিম, মোয়াজ্জেম হোসেন চৌধুরী রিপন, সৈয়দ তামিম আহমদ, কাওছার চৌধুরী, তারিফ আহমদ, আব্দুর রাজ্জাক, তৌহিদ ফিতরাত হোসেন, আব্দুল আহাদ চৌধুরী, আহমেদ হাসান, রবিন পাল, সৈয়দ ছুরুক আলী, সাংবাদিক মতিয়ার চৌধুরী, সাংবাদিক সৈয়দ নাহাস পাশা, আনসার আহমদ উল্রাহ, লন্ডনবাংলা প্রেস ক্রাবের সেক্রেটারী তাইছির মাহমদু, সেলিম খান, জামাল খান, মাহমদ আলী প্রমুখ।

মতবিনিময় সভায় চৌধুরী নাদেল বলেন, স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হই, জেলা ছাত্রলীগের সেক্রেটারী/সভাপতি ও মহানগর আওয়ামীলীগের দায়িত্ব পালন করেছি। নেত্রী আমাকে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দিয়েছেন। তিনি বলেন জনপ্রতিনিধি হলে মানুষের সেবা করার বেশী সুযোগ পাওয়া যায়। তাই সিদ্ধান্ত নিয়েছি জন্মভুমি কুলাউড়া থেকে নির্বাচন করার। এই আসন থেকে দল যাকে মনোনয়ন দেবে আমি মেনে নেবো। দেশ এগিয়ে যাচ্ছে একই সাথে দেশে বিদেশে দেশবিরোধী ষঢ়যন্ত্রও চলছে। সকল ষঢ়যন্ত্রের মোবাবেলা করে আমাদের এগিয়ে যেতে হবে। আগামী নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে বলেন, দেশ বিরোধী ষঢ়যন্ত্র মোকাবেলা করে আওয়ামীলীগকে আবারও ক্ষমতায় আসতে হবে। তিনি সকলকে ঐক্যবদ্ধ হয়ে সকল ষঢ়যন্ত্র মোকাবেলার আহবান জানান।

লন্ডন হাই কমিশনের মিনিস্টার(পলিটিক্যাল) নাসরিন মুক্তির প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত

 

লন্ডনঃ বাংলাদেশ হাই কমিশন, লন্ডনের মিনিস্টার(পলিটিক্যাল) নাসরিন মুক্তির প্রথম নামাজ-এ-জানাজা আজ মঙ্গলবার বাদ-জোহর ব্রিকলেন মসজিদে অনুষ্ঠিত হয়। যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম ও লন্ডন হাই কমিশনের কর্মকর্তা-কর্মচারিসহ ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির বিপুল সংখ্যক নারীপুরুষ জানাজা ও জানাজার পর বিশেষ দোয়ায় অংশ নিয়ে মহান আল্লাহ তা’য়ালার দরবারে মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত করেন।

ইতোপূর্বে গতকাল সোমবার মরহুমার আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে বাংলাদেশ হাই কমিশন, লন্ডনের উদ্যোগে ব্রিকলেন মসজিদে বাদ আসর পবিত্র কোর’আন খতম ও বাদ-মাগরিব বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

নাসরিন মুক্তি ৪ সেপ্টেম্বর ২০২৩ সোমবার স্থানীয় সময় সকাল ১০:৩৫ মিনিটে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৪৯ বছর। তিনি স্বামী ও একমাত্র শিশুকন্যাসহ পরিবারের অনেক সদস্য ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

তাঁর অকাল মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রী ডঃ একে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলাম, পররাষ্ট্র সচিব মাসুদ ‍বিন মোমেন, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের  কর্মকর্তা-কর্মচারিরা গভীর শোক ও দুঃখ প্রকাশ করে নাসরিন মুক্তির শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

নাসরিন মুক্তি ছিলেন বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধা নৌবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কমান্ডার জনাব জালাল উদ্দিন (বীরোত্তম)-এর এক সাহসী সন্তান। লন্ডন হাই কমিশনে যোগ দেরায় আগে তিনি বিসিএস ২০তম ব্যাচের প্রশাসন ক্যাডারের একজন চৌকস কর্মকর্তা হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে উচ্চ পদে অত্যন্ত নিষ্ঠা, সততা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করেছেন।

প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্নের মাধ্যমে যথাশীঘ্র মরহুমা নাসরিন মুক্তির মরদেহ বাংলাদেশে প্রেরণের পর সেখানে তাঁর দাফন করা হবে।

শ্রীমঙ্গলে ইমামদের নিয়ে যক্ষা রোগ প্রতিরোধ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

 

 

বিশেষ প্রতিনিধি

যক্ষা রোগ প্রতিরোধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে শ্রীমঙ্গলে ইমাম মহাশয়দের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় উপজেলার বিভিন্ন মসজিদের ৩০ জন সম্মানিত ইমাম ও মোয়াজ্জেমবৃন্দ উপস্থিত ছিলেন।

গত মঙ্গলবার(৫ সেপ্টেম্বর) সকালে শ্রীমঙ্গলের একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন প্রাক্তন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও বিএমএ শ্রীমঙ্গলের সভাপতি ডাঃ হরিপদ রায়। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজ্জাদ হোসেন চৌধুরী, শ্রীমঙ্গল থানা জামে মসজিদের খতিব ও পেশ ইমাম আলহাজ্ব মোঃ আব্দুল কুদ্দুস নিজামী। নাটাবের সাধারণ সম্পাদক জহর তরফদারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফারিয়ার সভাপতি দেবব্রত দত্ত হাবুল, নাটাবের কোষাধ্যক্ষ ও সিনিয়র সাংবাদিক মোঃ কাওছার ইকবাল, জাতীয় যক্ষা নিরোধ কর্মসূচীর স্বাস্থ্য সহকারী তাপস দেব ও নাটাব কেন্দ্রীয় প্রতিনিধি সুমন চৌধুরী প্রমূখ।

উল্লেখ্য, যক্ষ্মা রোগের ক্ষতিকর দিক বিশেষ করে স্বাস্থ্য, সামাজিক ও অর্থনৈতিক পরিণতি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং রোগটি নির্মূলে সারাবিশ্বের ন্যায় বাংলাদেশেও যথাযথ গুরুত্বসহকারে কার্যক্রম পরিচালিত হচ্ছে। নাটাব শ্রীমঙ্গল শাখা ইতোপূর্বে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষক, সাংবাদিক, প্রশাসনিকসহ বিভিন্ন দপ্তরের পেশাজীবিদের নিয়ে সচেতনতা মূলক মত বিনিময় সভা করে আসছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT