1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বেগম রোকেয়া দিবসে মহিলা ফোরাম-এর আলোচনা সভা - মুক্তকথা
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

বেগম রোকেয়া দিবসে মহিলা ফোরাম-এর আলোচনা সভা

সংবাদ বিজ্ঞপ্তি
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৬৭৬ পড়া হয়েছে

আজ ০৯ ডিসেম্বর ২০২১ রোজ বৃহস্পতিবার, মহীয়সী নারী বেগম রোকেয়ার ১৪১তম জন্ম ও ৮৯তম মৃত্যু দিবস উপলক্ষে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমজাতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলার উদ্যোগে “রোকেয়া দিবস” পালন করা হয়।
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক রাজিব সূত্রধর এর সঞ্চালনায় এবং মহিলা ফোরাম জেলার সংগঠক রেহনোমা রুবাইয়াৎ এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য এড. মঈনুর রহমান মগনু, শিক্ষক মাধুরী মজুমদার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার সভাপতি বিশ্বজিৎ নন্দী, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদের সভাপতি সুমন কান্তি দাস, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সহ-সভাপতি প্রীতম দাস, সাংগঠনিক সম্পাদক মোঃ জসীম উদ্দীন, মহিলা ফোরাম সংগঠক কাকলী সরকার প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন স্বাধীনতার ৫০ বছর পরও আমাদের দেশের নারীদের নিরাপত্তা নিয়ে কথা বলতে হয়। মানুষ হিসেবে সমাজে বেঁচে থাকার জন্য তাদেরকে এখন লড়াই করতে হয়। সারাদেশে নারী-শিশু ধর্ষণ-নির্যাতন-হত্যা এক ভয়াবহ রূপ নিয়েছে। দুই বছরের শিশুকন্যা থেকে শুরু করে বৃদ্ধাসহ যেকোন বয়সের নারী; হিন্দু,বৌদ্ধ, খ্রীষ্টান বা মুসলমান যেকোন ধর্মের নারী; পাহাড় বা সমতল, ঘরে-বাইরে, স্কুল-মাদ্রাসা, কলকারখানা যেকোন স্থানে, দিনে বা রাতে যেকোন সময়ে বাংলাদেশের একজন নারী নির্যাতনের শিকার হন। এমনকি সমমজুরি আইনে থাকলেও বাস্তবে প্রায় সমস্ত অপ্রাতিষ্ঠানিক খাতে নারী, পুরুষের তুলনায় কম মজুরি পেয়ে থাকেন। অর্থাৎ সমাজের প্রতি স্তরে নারীদের অবহেলিত করে রাখার আয়োজন করে রাখা হয়েছে।
আলোচনা সভা থেকে সকল প্রকার নারী নির্যাতনের বিরুদ্ধে সমাজের প্রগতিমনা ও দেশপ্রেমিক নাগরিকদের ঐক্যবদ্ধ হয়ে গণআন্দোলন গড়ে তুলে নারীর অধিকার রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানান।
তথ্য সূত্র: সংবাদ বিজ্ঞপ্তি, হ্যাপি বেগম, সংগঠক, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম মৌলভীবাজার জেলা শাখা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT