1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মনুকূলের কান্না-কাহিনী- মুক্তকথা
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:২১ অপরাহ্ন

মনুকূলের কান্না-কাহিনী-

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯
  • ১০৬৮ পড়া হয়েছে

মৌলভীবাজারে পরিকল্পনা মন্ত্রীর কাছে শিক্ষার্থীদের স্মারকলিপি

মৌলভীবাজার অফিস।। ১২ দফা দাবিতে মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থীরা পরিকল্পনা মন্ত্রীর কাছে স্মারক লিপি দিয়েছে। শনিবার দুপুরে মৌলভীবাজার সরকারি কলেজে সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও গুজব বিরোধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ওই সময় কলেজের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাকের আহমদ (অপু)র নেতৃত্বে ছাত্র সংসদ নির্বাচন সহ ১২ দফা দাবি সম্মিলিত স্মারকলিপি প্রদান করা হয়।

মৌলভীবাজার সরকারী কলেজের উন্নয়নে ১২দফা দাবীতে পরিকল্পনামন্ত্রীর কাছে স্মারকলিপি দিচ্ছে শিক্ষার্থীরা। ছবি: মুক্তকথা

দাবি সমূহ হলো- ছাত্রসংসদ পুনরায় চালু করণ, দশ তলা বিশিষ্ট দুটি একাডেমিক ভবন নির্মাণ, শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে তিনটি অত্যাধুনিক বাস প্রদান, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন, শিক্ষকদের জন্য ডরমিটরি নির্মাণ, শেখ রাসেলের নামে একটি আইসিটি ভবন স্থাপন, একটি ছাত্র হল একটি ছাত্রী হল নির্মাণ, দুই তলা বিশিষ্ট একটি অত্যাধুনিক লাইব্রেরী স্থাপন, একটি আধুনিক রুচিশীল ক্যান্টিন স্থাপন, ছাত্র-ছাত্রীদের জন্য দুটি যাত্রী ছাউনি, একটি স্বাস্থ্য কেন্দ্র স্থাপন, সমাজবিজ্ঞান, সমাজকর্ম, মার্কেটিং, ফিন্যান্স, পরিসংখ্যান, মনোবিজ্ঞান, ভূগোল, ইসলাম শিক্ষা, গাহর্স্থ্য অর্থনীতি বিভাগ চালু করণসহ নতুন পর্যাপ্ত সংখ্যক শিক্ষকের পদ সৃষ্টি। অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ ড: মো: ফজলুল আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, মৌলভীবাজার সদর উপজেলার চেয়ারম্যান মোঃ কামাল হোসেন। স্মারকলিপি প্রদানকালে শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন, ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আশরাফ মাহমুদ শাকিল, বিকাশ ভৌমিক, অর্থনীতি বিভাগের স্বপ্না বেগম, হিসাববিজ্ঞান বিভাগের কলি আক্তার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শাহিনা আক্তার নিপা, মামুন আহমদ, ইংরেজি অনার্স চতুর্থ বর্ষের যুবেদ আহমদ, পদার্থবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের আব্দুল মুকিম শাওন, আবুল বাকের মুরাদ, ডিগ্রি তৃতীয় বর্ষের জাহিদুল ইসলাম, তারেক আহমেদ শিমুল, ডিগ্রি দ্বিতীয় বর্ষের আমেনা আক্তার, রিজন আহমেদ, ইমা বেগম, পপি আক্তার, ব্যবস্থাপনা বিভাগের অনার্স প্রথম বর্ষের মাহিমা রহমান প্রমুখ।

জঙ্গিবাদ, দুর্ণীতি প্রতিরোধ, সামাজিক অনাচার, মাদকবিরোধী চেতনা সৃষ্টিতে

মৌলভীবাজারে সমাবেশ ও পতাকা মিছিল

মৌলভীবাজারে পতাকা মিছিল করেছে সম্মিলিত সামাজিক আন্দোলন মৌলভীবাজার জেলা । অসাম্প্রদায়িকতা, সম্প্রীতি ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়তে জঙ্গিবাদ, দুর্ণীতি প্রতিরোধ,সামাজিক অনাচার, মাদকবিরোধী চেতনা সৃষ্টিসহ সর্বস্তরের জবাবদিহীতা নিশ্চিত করার লক্ষ্যে এই পতাকা মিছিল অনুষ্ঠিত হয়। শুরুতে রোববার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে পথ সমাবেশ করেন তারা।

বিশিষ্ট আইনজীবী এ্যাডভোকেট কিশোরী পদ দেব শ্যামল-এর সভাপতিত্বে ও মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি বক্সি ইকবাল আহমদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন মৌলভীবাজারের জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরীন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান,জেলা পরিষদের মহিলা সদস্য সৈয়দা জেরিন আক্তার, প্রেসক্লাবের সহ-সভাপতি সৈয়দ মহসিন পারভেজ, ইমজার সভাপতি শাহ অলিদুর রহমান,সাংবাদিক ইমাদ উদ দীন,এম এ হামিদ, মাহবুবুর রহমান রাহেল প্রমুখ। পরে পতাকাসহ একটি মিছিল বের হয়ে জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়। মিছিলে নানা শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন।

মৌলভীবাজারে বিশ্ব এইডস দিবস পালিত

বিশ্ব এইডস দিবস উপলক্ষে মৌলভীবাজারে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতাল চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন সিভিল সার্জন ডাঃ শাহজান কবির চৌধুরী। শোভাযাত্রা শেষে সিভিল সার্জন কার্যালয়ের ইপি আই, ভবনের সভাকক্ষে বিশ্ব এইডস দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডা. শাহ জাহান কবির চৌধুরীর সভাপতিত্বে এবং সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ নাসির এর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিকা দে,২৫০শয্যা হাসপাতালের তত্বাবধায়ক ডা. পার্থ সারথি দত্ত কানোনগো,  আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রতœদেব বিশ্বাস, ডা: রোকশানা ওয়াহেদ রাহি, নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী সানজিদা আক্তার তন্নি, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদ, নজরুল ইসলাম মুহিব প্রমুখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT