1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
যেখানে কল্পনা হার মানে, সেখানেই শেখ হাসিনা বাস্তব হয়ে দেখা দেয় - মুক্তকথা
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

যেখানে কল্পনা হার মানে, সেখানেই শেখ হাসিনা বাস্তব হয়ে দেখা দেয়

কমলগঞ্জ(মৌলভীবাজার)প্রতিনিধি
  • প্রকাশকাল : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ৩২৩ পড়া হয়েছে

কমলগঞ্জে মণিপুরী ললিতকলা একাডেমির নান্দনিক ভবনের উদ্বোধনী অনুষ্টানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন-

“শেখ হাসিনার হাতে দেশ থাকলে, পথ হারাবে না বাংলাদেশ”

পৃথিবীতে অনেক হত্যা কান্ড সংঘটিত হয়েছে, তবে ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে হত্যার মতো নির্মম হাত্যাকান্ড কোথাও সংঘটিত হয়নি। এই হত্যাকান্ডে জিয়াউর রহমান জড়িত ছিল। শেখ হাসিনাকে কয়েকবার হত্যার চেষ্টা করা হয়েছে। সেই চেষ্টায় জিয়াউর রহমানের পরিবারের সদস্য জড়িত ছিল। তবে রাখে আল্লাহ, মারে কে? তিনি আজো বেঁচে আছেন। তিনি বেঁচে আছেন বলেই আপনাদের ললিতকলা একাডেমি প্রতিষ্টিত হয়েছে। না হলে ললিতকলা নির্মিত হতো না। আমরা বিশ্বাস করি শেখ হাসিনার হাতে যতদিন দেশ থাকবে, পথ হারাবে না বাংলাদেশ।

কথাগুলো বলেছেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। তিনি আরো বলেন, কমলগঞ্জের মতো এমন প্রত্যন্ত এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্টির জন্য এতো দৃষ্টি নন্দন ললিতকলা একাডেমি নির্মিত হয়েছে তা কল্পনার বাইরে ছিল। যেখানে কল্পনা হার মানে, সেখানেই শেখ হাসিনা বাস্তব হয়ে দেখা দেয়। এই স্থাপত্যটি দেখে আমার মনটা ভরে গেছে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোঃ আবুল মনসুর এর সভাপতিত্বে ও মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সঞ্চালনায় অনুষ্টিত ললিত কলা একাডেমি ভবনের হল রুমে বিকাল ৪টায় উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কে এম খালিদ(এমপি)। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ডঃ আব্দুস শহীদ এমপি, সম্মানিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন সাংসদ অসীম কুমার উকিল, বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মিসবাহউর রহমান, জেলা পুলিশ সুপার জাকারিয়া ও কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন ও কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রফিকুর রহমান প্রমূখ।

উল্লেখ্য যে, মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুরে সংষ্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে প্রায় ১৮ কোটি ৪ লক্ষ টাকা ব্যয়ে চারতলা বিশিষ্ট নবনির্মিত মণিপুরী ললিতকলা একাডেমি প্রশিক্ষণ সেন্টার, প্রশাসনিক ভবন, গেস্ট হাউজ ও ডরমিটরি ভবন নির্মিত হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT