1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লোকালয় থেকে আরও একটি অজগর উদ্ধার, কিশোর ফুটবল, ইসলামী ব্যাঙ্ক কর্মশালা - মুক্তকথা
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

লোকালয় থেকে আরও একটি অজগর উদ্ধার, কিশোর ফুটবল, ইসলামী ব্যাঙ্ক কর্মশালা

আমাদের প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩২২ পড়া হয়েছে

কমলগঞ্জে সাড়ে ১২ ফুট লম্বা ১৫ কেজি ওজনের আরও একটি অজগর উদ্ধার পরে অবমুক্ত

জঙ্গলের পরিবেশ আগের মত নেই। তাই খাদ্যের প্রয়োজনে বন্য জীবকূল লোকালয়ে এসে পড়ছে। এখন এমন ঘটনা প্রায়ই ঘটছে। গত ২৮ আগষ্ট সোমবার জেলার ফুলবাড়ী চা-বাগান থেকে অনুরূপ একটি অজগর ধরা হয়। এবার পাওয়া গেলো আরো একটি।

আমাদের সংবাদদাতা জানাচ্ছেন, মৌলভীবাজারের কমলগঞ্জে সাড়ে ১২ ফুট লম্বা ও ১৫কেজি ওজনের একটি অজগর সাপ উদ্ধার করেছে বনবিভাগ। গতকাল সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুর ১২টায় উপজেলার সদর ইউনিয়নের ফুলবাড়ী চা বাগানের ১৬ নম্বর সেকশন থেকে এ অজগরটি উদ্ধার করা হয়। সাপটি সুস্থ থাকায় দুপুর ১টায় কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

স্থানীয়রা জানায়, ‘দুপুরে সদর ইউনিয়নের ফুলবাড়ি চা বাগানের ১৬ নম্বর সেকশনের পাশে স সাড়ে ১২ ফুট লম্বা ১টি অজগর সাপটি দেখা যায়। তার ওজন ছিল ১৫ কেজির মতো। খাবারের সন্ধানে প্রায়সময় এভাবে লোকালয়ে সাপ চলে আসে,শুধু অজগড় সাপ নয় অন্য প্রানীরাও এভাবে চলে আসে। পরে, লাউয়াছড়া বন্যপ্রাণি বিভাগকে খবর দিলে অজগরটি উদ্ধার করে নিজেদের হেফাজতে নেয় তারা।’

বন বিভাগ সূত্রে জানা যায়, ফুলবাড়ি চা বাগান মহাব্যবস্থাপক লুৎফুর রহমান ফোন দিয়ে জানান, চা বাগানের ১৬ নম্বর সেকশনের পাশে একটি জ্যান্ত অজগর সাপ আছে। পরে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের টিম ও ক্রিয়েটিভ কনজারভেসন ফিল্ড এসিস্টেন্ট চঞ্চল গোয়ালা গিয়ে সেখান থেকে তাকে উদ্ধার করে লাউয়াছড়া রেসকিউ সেন্টারে নিয়ে আসে। সাপটি সুস্থ থাকায় লাউয়াছড়া বনে অবমুক্ত করা হয়েছে বলে জানান বন্যপ্রাণী বিভাগ।

ক্রিয়েটিভ কনজারভেসন ফিল্ডের এসিস্টেন্ট চঞ্চল গোয়ালা জানান, ‘বিবরণ জানার পর আমি সেখানে যাই সাথে বন বিভাগের দলও ছিল। সাপটি সুস্থ থাকায় বন বিভাগের সদস্য সিদ্দেক মিয়া, টুরিস্ট পুলিশ, ইকো গাইডের উপস্থিতিতে লাউয়াছড়া জাতীয় উদ্যানের বনে অবমুক্ত করে দেই।’

লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম জানান,‘ফুলবাড়ি চা বাগান মহাব্যবস্থাপক লুৎফুর রহমান মাধ্যমে খবর পাওয়ার সাথে সাথে আমরা অজগর সাপটি উদ্ধার করি। এটা সাড়ে ১২ফুটের মতো লম্বা ও ১৫কেজি ওজনের মতো ছিল। সাপটি সুস্থ থাকায় পর্যবেক্ষণ করে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।’

কমলগঞ্জে উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন

 

 

মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট-২০২৩ইং এর শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার (৪ সেপ্টেম্বর ) সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে তিলকপুর মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্ণামেন্টের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও উপজেলা স্কাউটস সম্পাদক মোসাহীদ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার, উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবুল আলম ভ‚ঁইয়া, কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) আব্দুর রাজ্জাক, কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিত রায় প্রমুখ।
উদ্বোধনী খেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে ডাঃ চেরাগ উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-০ গোলে শিংরাউলী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে ভানুগাছ সরকারি প্রাথমিক বিদ্যালয় ৪-০ গোলে ভরতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। টুর্ণামেন্টে মোট ২০টি দল অংশ নিচ্ছে। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিকাল ৪টায় তিলকপুর মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। খেলা শেষে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি ও সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি।

শ্রীমঙ্গলে ইসলামী ব্যাংকে ‘শরীয়া পরিপালন বিষয়ক’ কর্মশালা

 

 

শ্রীমঙ্গলে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের বিনিয়োগ গ্রাহকদের নিয়ে “ব্যাংকিং কার্যক্রমে শরীয়া পরিপালন” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার(৪ সেপ্টেম্বর) বিকাল ৪টায় ব্যাংক প্রবেশকক্ষে অনুষ্ঠিত কর্মশালায় ইসলামী ব্যাংকের অত্র এলাকার বিনিয়োগ গ্রাহকরা উপস্থিত ছিলেন।

শাখা প্রধান ও সহকারী সহসভাপতি মোঃ মুজিবুর রহমান মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক প্রধান কার্যালয়ের জেষ্ঠ্য প্রধান কর্মকর্তা ও শরীয়া মহাকরণসদস্য মোঃ শাহজাহান শেখ।

অনুষ্ঠানের সঞ্চালনা ও মূল বক্তব্য উপস্থাপন করেন ব্যাংকের জেষ্ঠ্য কর্মকর্তা মোঃ রহমত উল্লাহ। স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপক পরিচালনা নিরীক্ষক,  জেষ্ঠ্য প্রধান কর্মকর্তা গোলাম মাওলা আকন্দ। এছাড়াও বক্তব্য রাখেন প্রধান কর্মকর্তা ও ব্যাংকের বিনিয়োগের দায়ীত্বপ্রাপ্ত শেখ কামাল হাসান নিজামী। উপস্থিত ছিলেন ব্যাংকের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT