1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম ত্রৈত বাচ্চা প্রসব - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম ত্রৈত বাচ্চা প্রসব

কাওসার ইকবাল॥
  • প্রকাশকাল : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ৬৭৬ পড়া হয়েছে

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই প্রথম ত্রৈত(ট্রিপলেট) বাচ্চা প্রসব হয়েছে। যেটিকে ইংরেজীতে বলা হয় ‘ট্রিপলেট’। গত রবিবার দুপুরে একই সঙ্গে জন্ম নেয়া তিনটি শিশু এখন পর্যন্ত সুস্থ রয়েছে।

শ্রীমঙ্গল হাসপাতালের গাইনি চিকিৎসক ডাঃ রোকসানা পারভিনের তত্বাবধানে মিডওয়াইফ মনি বেগম ও মাম্পি মল্লিক গর্ভবতী মহিলার স্বাভাবিক প্রসব করান। ১৫৫০ গ্রাম ওজন নিয়ে প্রথম নবজাতকের জন্ম হয় গতকাল রবিবার দুপুর ১২.৪০ মিনিটে, ১৫৬০ গ্রাম ওজন নিয়ে দ্বিতীয়টির জন্ম হয় ১২.৫০ মিনিটে এবং ১১০০ গ্রাম ওজন নিয়ে তৃতীয়টির জন্ম হয় ১.০৫ মিনিটে।

তবে আগাম প্রসব হওয়া শিশুগুলির ওজন কম থাকায় নিরাপদ পরিচর্যার জন্য তাদেরকে গতকালই জরুরি ভিত্তিতে মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরন করা হয়। সেখানে কর্তব্যরত ডাক্তারের পরামর্শে তাদেরকে স্ক্যানো ইউনিটে ভর্তি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাজ্জাদ হোসেন চৌধুরী ও মৌলভীবাজার সদর হাসপাতালের দ্বায়িরত চিকিৎসক ডাঃ বিশ্বজিৎ দেব।

নবজাতক তিনজনই ছেলে বলে স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায় এবং শ্রীমঙ্গল হাসপাতালে একসাথে ৩টি সন্তান প্রসব এই প্রথম। সর্বশেষ প্রাপ্ত তথ্যে জানা গেছে নবজাতকরা এখনও সুস্থ রয়েছে।
উল্লেখ্য যে, গত নভেম্বর মাসের নরমাল ডেলিভারি এবং সিজারিয়ান সেকশনের দিক দিয়ে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সারা বাংলাদেশে সপ্তম হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT