1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সরকারী ভূমি, খাল ‌ও সড়ক দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ - মুক্তকথা
রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

সরকারী ভূমি, খাল ‌ও সড়ক দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ১৪ মার্চ, ২০১৮
  • ৪৬১ পড়া হয়েছে

ছাতক প্রতিনিধি।। ছাতকের সিরাজগঞ্জ বাজারে সরকারি খাল ও সড়কের সিংহভাগ জবর-দখল করে নির্মাণ করা হয়েছে দোকানঘরসহ অবৈধ স্থাপনা। এনিয়ে জনমনে চরম অসন্তেুাষ দেখা দিয়েছে।
জানা যায়, সিংচাপইড় ইউনিয়নের সিরাজগঞ্জ এলাকাবাসির তীব্র বাঁধা-নিষেধ উপেক্ষা করে বটেরখালের একটি খরস্রোতা শাখা খাল ও সড়কের পাশের যাতায়াতের রাস্তা জবর-দখল করে আরসিসি পিলার ও ফাউন্ডেশনের মাধ্যমে দু’টি দোকান ঘর নির্মাণ করা হচ্ছে। এরআগে এসব সরকারি ভূমিতে অনেকে টিনের ছাউনী দিয়ে স্থাপনা তৈরি করে ব্যবসা করেন। অনেকে এসব স্থপনা তৈরি করে ভাড়া দিয়েছেন।
জানা গেছে, সিংচাপইড় গ্রামের জরু মিয়ার পুত্র ইসলাম উদ্দিন ইতোমধ্যে আরসিসি পিলারের ফাউন্ডেশন দিয়ে ১টি ঘর নির্মাণ করে ব্যবসা শুরু করেন। একই গ্রামের মৃত আরব আলীর পুত্র আজির উদ্দিন আরসিসি পিলারের ফাউন্ডেশন দিয়ে আরেকটি ঘর নির্মাণ শুরু করেছেন। এখানে আরো কয়েকটি দোকানে ব্যবসা চলছে।
কতিপয় প্রভাবশালী লোকের ছত্রছায়ায় সরকারি খাল ও সড়ক দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে চলছে এরূপ ব্যবসা। এনিয়ে যেকোন সময় সংঘর্ষের আশংকাও রয়েছে। এঘটনার সত্যতা স্বীকার করে বাজার কমিটির সেক্রেটারি মিনহাজ আহমদ জানান, ক্ষমতার জোরে বাঁধা-নিষেধ উপেক্ষা করে স্থানীয় একাধিক ব্যক্তি ইতোমধ্যে অবৈধভাবে ঘর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। এ বিষয়ে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT