1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর অবদান স্মরণীয় হয়ে থাকবে - মুক্তকথা
রবিবার, ১২ মে ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর অবদান স্মরণীয় হয়ে থাকবে

সংবাদ বিজ্ঞপ্তি
  • প্রকাশকাল : বুধবার, ৪ মে, ২০২২
  • ৬৭৮ পড়া হয়েছে

– পরিবেশমন্ত্রী

ঢাকা, ৩০ এপ্রিল, ২০২২ খ্রি.:

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন উদ্দিন বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর অবদান স্মরণীয় হয়ে থাকবে। বিশ্বব্যাংক ও জাতিসংঘের বিভিন্ন প্রতিষ্ঠানে বিশেষজ্ঞ হিসেবে সুনামের সাথে কাজ করে যাওয়া দেশে সবচেয়ে বেশিবার জাতীয় বাজেট প্রণয়নকারী সাবেক সফল অর্থমন্ত্রী এবং দেশবরেণ্য অর্থনীতিবিদ জনাব মুহিতের সময়োপযোগী প্রাজ্ঞ কর্মপরিকল্পনা ও সিদ্ধান্তে একটি দৃঢ় ভিত্তির অর্থনীতির ওপর দাঁড়িয়ে আছে বাংলাদেশ। পরিবেশমন্ত্রী বলেন, বহুমুখী প্রতিভার অধিকারী দেশের এক কৃতী সন্তান আবুল মাল আবদুল মুহিত, তাঁর সুদীর্ঘ এবং বর্ণাঢ্য কর্মজীবনে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন, জনসেবা এবং গণতন্ত্র রক্ষার সংগ্রামে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং স্মরণীয় অবদান রেখেছেন।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর মৃত্যুতে এক শোকবার্তায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এসব কথা বলেন। মন্ত্রী এসময় মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় পরিবেশমন্ত্রী আরো বলেন, আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশ পরিবেশ আন্দোলনের একজন অন্যতম পথিকৃত ছিলেন। বিশিষ্ট এ কুটনীতিবিদ লেখক হিসেবেও ছিলেন সফল। স্বাধীনতাযুদ্ধে অনন্য ভূমিকার স্বীকৃতিস্বরূপ স্বাধীনতা পদকে ভূষিত এই কৃতী সন্তানের মৃত্যুতে জাতি হারালো একজন প্রকৃত দেশপ্রেমিককে এবং আমরা হারিয়েছি স্বপ্নবান এক নেতা ও অনন্য গুনীজনকে। আবুল মাল আবদুল মুহিতের মৃত্যু দেশের জন্য এক অপূরণীয় ক্ষতি। বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে তাঁর অবদান জাতি কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করবে। একজন ভাষাসৈনিক, বিশিষ্ট লেখক ও বরেণ্য অর্থনীতিবিদ হিসেবে তিনি দেশবাসীর হৃদয়ে দীর্ঘকাল স্মরণীয় হয়ে থাকবেন। ।

উল্লেখ্য, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত (৮৮) শুক্রবার দিবাগত রাত আনুমানিক ১২:৫৬ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

তথ্যসূত্র: দীপংকর বর, সিনিয়র তথ্য অফিসার- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়।
এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT