1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বাংলাদেশের মাটিতে ভারত বিরুধী কাজের কোন সুযোগ আর নেই - মুক্তকথা
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন

বাংলাদেশের মাটিতে ভারত বিরুধী কাজের কোন সুযোগ আর নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ৬ জুলাই, ২০১৮
  • ৪১১ পড়া হয়েছে

লণ্ডন।। সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশের ধৈর্য্য শূণ্যের কোটায় থাকার নীতির কথা পুনরায় উল্লেখ করে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মুয়াজ্জেম আলী বলেছেন, ভারতের বিরুদ্ধে কোন সন্ত্রাসী হামলা পরিচালনার জন্য বাংলাদেশের মাটিকে কেউ বব্যহার করতে পারবে না।
বৃহস্পতিবার ৫ই জুলাই নয়া দিল্লির প্রতিরক্ষা গবেষণা ও বিশ্লেষণ প্রশিক্ষন কেন্দ্রে (ইন্সটিটিউট অব ডিফেন্স স্টাডিজ এন্ড অ্যানালাইসিস) ভারত-বাংলাদেশ সম্পর্কের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ শীর্ষক আলোচনায় (‘কারেন্ট স্টেট অব ইন্ডিয়া-বাংলাদেশ রিলেশন্স এন্ড ইটস ফিউচার’) কথা বলতে গিয়ে উপরের অভিমত ব্যক্ত করেন।
সৈয়দ মুয়াজ্জেম বলেন, ‘বাংলাদেশের মাটি সন্ত্রাসীদের জন্য নয়’। ওই আলোচনা অনুষ্ঠানে ইন্সটিটিউটের মহা পরিচালক জয়ন্ত প্রাসাদ স্বাগত বক্তব্য দেন।
ভারতকে আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ফেরৎ নেয়ার বিষয়ে ভারত যেনো মায়ানমারের উপর কূটনৈতিক চাপ অব্যাহত রাখে এবং রোহিঙ্গাদের রাখাইনে নিশ্চিত নিরাপদ প্রত্যাবাসনকে যত শীঘ্র সম্ভব সম্পন্ন করার তাগিদ দেয়।
বাংলাদেশের প্রতিরক্ষা কার্যক্রম, গ্যাস-বিদ্যুৎ, দ্বিপাক্ষিক ও ভাষা-আঞ্চলিক যোগাযোগ, ব্যবসা-বাণিজ্য, পানি বন্টন, ঋণ ও মানুষে মানুষে যোগাযোগ প্রভৃতি ক্ষেত্রের উল্লেখযোগ্য উন্নয়নের কথা পুনর্ব্যক্ত করেন সৈয়দ মোয়াজ্জেম আলী বলেন উভয় দেশের বিভিন্ন মাত্রার উন্নয়ন দু’দেশকেই নতুন এক বহুমাত্রিক অবস্থানে নিয়ে দাড় করিয়েছে।
দু’দেশের ৫৪টি অভিন্ন নদীর যৌথ ব্যবস্থাপনার বিষয় তুলে ধরে হাইকমিশনার আরো বলেন, খুব শীঘ্রই তিস্তার পানিবন্টনের একটি সুসম ব্যবস্থা হবে আর বাংলাদেশ তাই দেখার অপেক্ষায় এখন।  পরে মহা পরিচালক জয়ন্ত প্রাসাদকে বাংলাদেশের একখানা ক্রেস্ট উপহার দেন হাইকমিশনার। খবর: ফেইচবুক ও ইউএনবি

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT