1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
চাকুমারা অপরাধ, লণ্ডন হিংস্র হয়ে উঠছে - মুক্তকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

চাকুমারা অপরাধ, লণ্ডন হিংস্র হয়ে উঠছে

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ১৮ জুলাই, ২০১৮
  • ৪৮৪ পড়া হয়েছে

সংবাদকক্ষ লণ্ডন।। চাকুমারা অপরাধ লণ্ডনে মারাত্মক আকার ধারন করেছে। পত্রিকান্তরের খবরে জানা যায়, এ বছরে আজ অবদি লণ্ডনে ৮২জনকে চাকুর আঘাতে হত্যা করা হয়েছে। নির্মম হত্যার শিকার এই বিরাশীজনের মধ্যে কাথেরিনা মাকুনোভা নামের মেয়েটি সবচেয়ে অল্প বয়সের ছিল। গত বৃহস্পতিবার এ ঘটনাটি ঘটে। সে তার এক বন্ধুর সাথে দেখা করার সময় দিন দুপুরে তাকে চাকু দিয়ে আঘাত প্রাপ্ত অবস্থায় বাড়ীর নিচতলায় ‘লিপ্ট’এর কাছে পড়ে থাকতে পাওয়া যায়। প্যারামেডিক্স ও জীবনের সাথে একঘন্টা লড়াইয়ের পর কাথেরিনা পরাস্ত হয়।
‘কাথেরিনা মাকুনোভা’ এ পর্যন্ত চাকুর আঘাতে নিহতদের মধ্যে একেবারে কম বয়সের। বয়স মাত্র ১৭। কঠোর পরিশ্রমী আর অটুট আত্মবিশ্বাসী কাথেরিনা ভাইয়ের সাথে দক্ষিন-পূর্ব লণ্ডনের ‘ফরেস্ট হিল’এ থাকতো। সে হ্যাম্পশায়ারের ফার্নবরো শহরে ‘এরোমা হেয়ার এণ্ড বিউটি’ সেলুনে কাজ করতো। একই সাথে ‘হেয়ার এণ্ড বিউটি’র উপর কলেজে লেখা-পড়ায় ছিল। তার খুব সখ ছিল সে একজন নামকরা বিউটিশিয়ান ও মানবতাবাদী হবে। মানবতাবাদী কাজের প্রতি ছিল তার অপার এক আকর্ষণ। ৬ভাই-বোনের মাঝে সে একজন ছিল। কত কিছু করার ইচ্ছা তার ছিল কিন্তু কিছুই স্বার্থক হলো না বরং চিরবিদায় নিয়ে অজানা অনন্তের পথে পা রাখতে হয়েছে তাকে।
কাথেরিনের এই হত্যাকাণ্ডকে নিয়ে লণ্ডনের সান্ধ্য দৈনিক ‘ইভিনিং স্টেন্ডার্ড’ লিখেছে-“হিংস্র লণ্ডন- আমরা কিভাবে এর গতিরোধ করবো?” এটি ‘ইভিনিং ষ্টেন্ডার্ড’এর অতি গুরুত্বপূর্ণ একটি অনুসন্ধানী সংবাদ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT