1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
২৪ ঘন্টার মধ্যে সেনা মোতায়েনের আইনী নোটীশ নির্বাচন কমিশনকে - মুক্তকথা
সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন

২৪ ঘন্টার মধ্যে সেনা মোতায়েনের আইনী নোটীশ নির্বাচন কমিশনকে

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮
  • ২৮৭ পড়া হয়েছে

ছবি: ইনকেলাব থেকে সংগৃহীত

মুক্তকথা সংবাদকক্ষ।। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিচারিক ক্ষমতাসহ আগামী ২৪ ঘন্টার মধ্যে সেনা মোতায়েনের দাবীতে নির্বাচন কমিশনকে(ইসি) আইনী নোটীশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী এসএম জুলফিকার আলী জুনু। বৃহস্পতিবার তিনি রেজিস্ট্রি ডাকযোগে নির্বাচন কমিশনে চিঠিটি পাঠান।
চিঠি পাওয়ার ২৪ ঘন্টার মধ্যে বিচারিক ক্ষমতাসহ সেনা মোতায়েনের দাবী জানানো হয়েছে। অন্যথায় হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হবে বলে উল্লেখ করা হয় চিঠিতে। আজ ১৪ই ডিসেম্বর নয়া দিগন্ত এমন খবর দিয়েছে।
আইনজীবী জুলফিকার আলীর আইনি নোটিশের নামে ইনকিলাব লিখেছে,  সারাদেশে নির্বাচনী প্রচারে বিভিন্ন সহিংসতা ও হামলা এড়াতে আইনশৃংখলা বাহিনী এবং ইসি ব্যর্থতার পরিচয় দিচ্ছে। পুলিশ-রেবসহ আইনশৃংখলা বাহিনীর বিরুদ্ধে ক্ষমতাসীন দলের প্রার্থীদের সহযোগিতা করার অভিযোগও উঠেছে।
এমতাবস্থায় শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে অনতিবিলম্বে দেশব্যাপী বিচারিক ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েনের অনুরোধ করা হয়েছে চিঠিতে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বিরুদ্ধে সরকার দলীয় প্রার্থীদের পক্ষে পক্ষপাতিত্বের অভিযোগ উঠায় তাদেরকে রদবদল করার এবং অবৈধ অস্ত্র উদ্ধারে ইসিকে ভূমিকা রাখার দাবি জানানো হয়েছে আইনি নোটিশে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT